বড় খবর

Twitter-এর CEO পদে ভারতীয় বংশোদ্ভূত পরাগ আগরওয়াল, জানুন তাঁর পরিচয়

জ্যাক ডরসির জায়গায় এই পদে বসেছেন ভারতীয় বংশোদ্ভূত কম্পিউটার ইঞ্জিনিয়ার।

Who is Parag Agrawal, the new CEO of Twitter?
বিশ্বের জনপ্রিয় মাইক্রো ব্লগিং সাইট Twitter-এর সিইও পদ থেকে জ্যাক ডরসি পদত্যাগ করার পর তাঁর স্থলাভিষিক্ত হলেন ভারতীয় বংশোদ্ভূত পরাগ আগরওয়াল।

বিশ্বের জনপ্রিয় মাইক্রো ব্লগিং সাইট Twitter-এর সিইও পদ থেকে জ্যাক ডরসি পদত্যাগ করার পর তাঁর স্থলাভিষিক্ত হলেন ভারতীয় বংশোদ্ভূত পরাগ আগরওয়াল। গতকালই জ্যাকের সরে যাওয়া এবং তাঁর জায়গায় পরাগের বসার কথা ঘোষণা করেছে Twitter। আসুন জেনে নেওয়া যাক পরাগের পরিচয়।

ইন্দো-মার্কিন পরাগ ২০১১ সালে Twitter-এ কাজ শুরু করেন। সেই সময় মাইক্রো ব্লগিং সাইটের চিফ টেকনোলজি অফিসার হিসাবে নিয়োজিত হন তিনি। ২০১৭ সাল পর্যন্ত একটানা এই দায়িত্ব সামলেছেন পরাগ। প্রযুক্তিগত দায়িত্ব সামলানোর পাশাপাশি সংস্থার আয়-ব্যয়, রিসার্চ টিমের সঙ্গেও কাজ করতে হয়েছে। যা পরাগের মধ্যে নেতৃত্ব দেওয়ার ক্ষমতাকে বৃদ্ধি করে। সংস্থার Twitter লিডারশিপ পেজে পরাগের সম্পর্কে তথ্য দেওয়া আছে।

আইআইটি বম্বের পড়ুয়া পরাগ সফটওয়্যার ইঞ্জিনিয়ার। মার্কিন যুক্তরাষ্ট্রের স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে কম্পিউটার সায়েন্সে পিএইচডি করার সময় তিনি মাইক্রোসফট, ইয়াহু-র মতো সংস্থায় রিসার্চ ইন্টার্ন হিসাবে কাজ করেন। নয়া গুরুদায়িত্ব পাওয়ার পর টুইট করে জ্যাক ডরসি এবং গোটা Twitter টিমকে কৃতজ্ঞতা এবং ধন্যবাদ জানিয়েছেন পরাগ। ভবিষ্যতের জন্য উচ্ছ্বসিত পরাগ সংস্থার প্রতি ভালবাসা ব্যক্ত করেন। সেইসঙ্গে তাঁর উপর বিশ্বাস এবং সমর্থন রাখার জন্য ধন্যবাদও জানান।

এদিকে, জ্যাক পরাগের হাতে দায়িত্ব যাওয়ার পর মুখ খোলেন। একটি বিবৃতি টুইট করে তিনি জানান, “Twitter-এর সিইও হিসাবে পরাগকে আমি গভীরভাবে বিশ্বাস করি। গত ১০ বছর ধরে ও যে কাজ করেছে তা ট্রান্সফরমেশনাল। এবার সময় হয়েছে ওঁর নেতৃত্ব দেওয়ার।”

আরও পড়ুন ‘ওমিক্রন অত্যন্ত ঝুঁকির, বিশ্বকে প্রস্তুত থাকতে হবে’, সতর্কবার্তা WHO-র

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Who is parag agrawal the new ceo of twitter

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com