বড় খবর

ভারতে কোভিড বৃদ্ধির জন্য দায়ী ধর্মীয় ও রাজনৈতিক সমাবেশ, দাবি WHO-এর

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বড় বড় জনসভা করেছেন। বিরোধীদের ক্ষেত্রেও একই কথা বলা হয়েছে।

ভারতের বর্তমান পরিস্থিতির কারণ খতিয়ে দেখতে গিয়ে এই সংক্রমণ বৃদ্ধির জন্য রাজনৈতিক এবং ধর্মীয় সমাবেশকে দায়ী করল বিশ্ব স্বাস্থ্য সংস্থা। রিপোর্টে বলা হয়েছে দেশে সংক্রমণ বৃদ্ধির অনেকগুলি কারণের মধ্যে অন্যতম হল বড় বড় রাজনৈতিক জনসভা এবং ধর্মীয় জমায়েত।

রিপোর্টে বলা হয়েছে, ২০২০-র অক্টোবরে প্রথম ভারতে করোনাভাইরাসের বি.১.৬১৭ প্রজাতিটির সন্ধান পাওয়া গিয়েছিল। এরপর জিনগত চরিত্র বদলে বি.১.৬১৭ ভাইরাসের রূপ নেয়। যার সংক্রমণ ক্ষমতা অন্য প্রজাতিগুলির তুলনায় বেশি। এই স্ট্রেনকে গোটা বিশ্বের জন্য বিপজ্জনক হিসেবে আখ্যা দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

আরও পড়ুন, চরম হয়রানির মুখে স্বাস্থ্যকেন্দ্রের প্রধানরা, পদ থেকে সরিয়ে দেওয়ার হুমকি

করোনার দ্বিতীয় ঢেউয়ের মাঝেই কেরল, তামিলনাড়ু, আসাম, পুদুচেরি ও বাংলায় বিধানসভা নির্বাচন হয়েছে। সেখানে দূরত্ববিধি শিকেয় তুলে জমায়েত হয়েছে। খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বড় বড় জনসভা করেছেন। বিরোধীদের ক্ষেত্রেও একই কথা বলা হয়েছে। রাজনৈতিক সমাবেশই নয়, কুম্ভমেলার মতো ‘‌সুপার স্প্রেডার’‌ ধর্মীয় সমাবেশ হয়েছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Who reports religious political events among factors behind covid 19 spike in india

Next Story
চরম হয়রানির মুখে স্বাস্থ্যকেন্দ্রের প্রধানরা, পদ থেকে সরিয়ে দেওয়ার হুমকি
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com