কেন মার্কিন সেনেটরের স্ত্রীর কাছে ক্ষমা চাইলেন মোদী?

'হাউডি মোদী' অনুষ্ঠানে উপস্থিত থাকার কারণে স্ত্রীর জন্মদিনে তাঁর পাশে থাকতে পারেননি সেনেটর জন কর্নিন। এরপরই কার্নিনের স্ত্রীর কাছে ক্ষমা চেয়ে নেন মোদী।

By: New Delhi  Published: September 23, 2019, 7:54:08 PM

‘হাউডি মোদী’-র ঐতিহাসিক সভাকে ঘিরে মার্কিন যুক্তরাষ্ট্রের হিউস্টনে ছিল সাজ সাজ রব। দ্বিতীয়বার প্রধানমন্ত্রী পদে আসীন হওয়ার পর মার্কিন মুলুকে মোদীর এই সফর ঘিরে উত্তেজনা ছিল চরমে। ‘হাউডি মোদী’ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্বয়ং মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পও। সেই অনুষ্ঠান শেষেই মার্কিন সেনেটর জন কর্নিনের স্ত্রীর কাছে ক্ষমা চাইলেন প্রধানমন্ত্রী মোদী। কিন্তু, কেন?

‘হাউডি মোদী’ অনুষ্ঠানে উপস্থিত থাকার কারণে স্ত্রীর জন্মদিনে তাঁর পাশে থাকতে পারেননি সেনেটর জন কর্নিন। এরপরই কার্নিনের স্ত্রীর কাছে ক্ষমা চেয়ে নেন মোদী। প্রধানমন্ত্রীর দফতর থেকে টুইটারে আপলোড করা একটি ভিডিওতে দেখা যাচ্ছে, জন কর্নিনের স্ত্রীর কাছে ক্ষমা চাইছেন ভারতের প্রধানমন্ত্রী। কার্নিন জায়াকে নরেন্দ্র মোদী বলেন, “আমি আপনার কাছে ক্ষমা চেয়ে নিচ্ছি। কারণ, আজ আপনার জন্মদিন, অথচ আপনার সবচেয়ে কাছের মানুষটি এখন আমার পাশে। আপনি নিশ্চয় খুব ঈর্ষা বোধ করছেন?” এরপরই জন কর্নিনের স্ত্রী-কে জন্মদিনের শুভেচ্ছা জানান প্রধানমন্ত্রী। সেই মুহুর্তে মোদীর পাশেই হাস্যম্যুখে দেখা যায় জন কর্নিনকেও।

আরও পড়ুন- মোদীর মুখে ভারতের ভাষা বৈচিত্রের কথা, আট ভাষায় বললেন ‘সব ভাল আছে’

উল্লেখ্য, ৪০ বছর আগে প্রণয়ের সম্পর্কে বাঁধা পড়েছিলেন কর্নিন দম্পতি। দুই মেয়েকে নিয়ে এখন তাঁদের ভরা সংসার। ‘হাউডি মোদী’-র ঐতিহাসিক জনসমাবেশের অন্যতম অতিথিদের মধ্যে জন কর্নিন ছিলেন অন্যতম। সোমবারের সেই অনুষ্ঠান থেকেই প্রায় ৫০ হাজার প্রবাসী ভারতীয় এবং মার্কিন নাগরিকদের উদ্দেশে ভাষণ দেন মোদী।

আরও পড়ুন- প্রধানমন্ত্রীকে যথাযোগ্য সম্মান প্রদর্শন করতে বললেন শশী থারুর

মোদীর এই অনুষ্ঠানে উপস্থিত থেকে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প প্রবাসী ভারতীয়দের উদ্দেশে বলেন, মোদীর নেতৃত্বেই ভারত আজ একটি শক্তিশালী, উন্নতিশীল, সার্বভৌম দেশ হিসেবে গড়ে উঠছে”। ট্রাম্পের কথায়, “ভারত আমেরিকার সম্পর্ক এখন আগের থেকেও অনেক বেশি মজবুত। আমরা উভয়েই গণতন্ত্রের প্রতি প্রতিশ্রুতিবদ্ধ।” তবে ডোনাল্ড ট্রাম্পের এই বক্তব্যের পরই দ্বিতীয় দফার ডোনাল্ড ট্রাম্প সরকারের পক্ষে আগাম সওয়াল করে মোদী বলেন, “অব কি বার, ট্রাম্প সরকার।” মোদীর বক্তব্য, “উনি ইতিমধ্যেই আমেরিকার অর্থনীতিকে ফের মজবুত করে তুলেছেন। আমেরিকা এবং সমগ্র পৃথিবীর জন্য অনেক কিছু করেছেন। আমরা ভারতীয়রা ওঁর সঙ্গে ভালভাবে যোগস্থাপন করেছি।”

Read the full story English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Why pm modi apologised to senator john cornyns wife

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement