scorecardresearch

বড় খবর

শুধুমাত্র হিন্দুদের কাছেই রামমন্দির নির্মাণের জন্য অনুদান চাইবে VHP

শ্রীরাম জন্মভূমি মন্দির নিধি সমর্পণ অভিযান নামে এই কর্মসূচি মকর সংক্রান্তির দিন থেকে শুরু করবে বিশ্ব হিন্দু পরিষদ।

Foundation fixed, Ram Temple work to begin in a week, says trust
মন্দির নির্মাণে বাধা হয়ে দাঁড়িয়েছে সরযু নদীর জলের স্রোত। মূল গর্ভগৃহের ভিত নির্মাণে ইতিমধ্যেই আইআইটির সাহায্য চেয়েছে শ্রীরাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্ট। কিন্তু তাতে কী! অযোধ্যায় রামমন্দির নির্মাণে দেশজুড়ে অনুদান সংগ্রহ শুরু করেছে বিশ্ব হিন্দু পরিষদ। পরিষদের সদস্যরা শুধুমাত্র দেশের সমস্ত হিন্দু পরিবারের কাছেই অনুদান সংগ্রহে যাবেন, এমনটাই জানিয়েছেন মুখপাত্র বিজয় শঙ্কর তিওয়ারি।

সাংবাদিকদের বিজয় শঙ্কর জানিয়েছেন, শ্রীরাম জন্মভূমি মন্দির নিধি সমর্পণ অভিযান নামে এই কর্মসূচি মকর সংক্রান্তির দিন থেকে শুরু করবে বিশ্ব হিন্দু পরিষদ। উত্তরাখণ্ডের ২৪ পরিবারের প্রায় ১ কোটি রামভক্তের কাছে মন্দির নির্মাণের জন্য মুক্তহস্তে দানের আর্জি জানাবে ভিএইচপি। গোটা দেশে এই অভিযান ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে। কিন্তু উত্তরাখণ্ডে ৫ ফেব্রুয়ারি অবধি চলবে এই কর্মসূচি।

আরও পড়ুন ‘একজন হিন্দু কখনই দেশদ্রোহী হতে পারে না’, ভাগবত বার্তায় বাড়ল বিতর্ক

তিওয়ারি স্পষ্ট ভাষায় জানিয়েছেন, শুধুমাত্র হিন্দু পরিবারের কাছেই অনুদান চাওয়া হবে। পূর্ব অভিজ্ঞতা থেকেই এই সিদ্ধান্ত নিয়েছে ভিএইচপি। শুধু তাই নয়, একমাত্র শ্রীরামভক্তদেরই মুক্তহস্তে দান করতে বলা হবে। অন্য ধর্মাবলম্বীদের বাড়িতে যাবেন না ভিএইচপি সদস্যরা। কিন্তু যদি মুসলিম-শিখ-খ্রিস্টানরা দান করতে চান তাহলে তা সাদরে গ্রহণ করা হবে।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Will approach hindu families for ram mandirs donation says vhp