scorecardresearch

বড় খবর

রাষ্ট্রপতি ভবনেও করোনা, রাইসিনা থেকে কোয়ারান্টাইনে ১২৫

এই খবর প্রকাশ পেতেই রীতিমতো আতঙ্ক ছড়িয়ে পড়ে। রাজধানীর সংবাদমাধ্যম কর্মীদেরও এবার নমুনা পরীক্ষা হবে বলে জানিয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

রাষ্ট্রপতি ভবনেও করোনা, রাইসিনা থেকে কোয়ারান্টাইনে ১২৫
রাইসিনা হিলস, রাষ্ট্রপতিভবন

এবার রাষ্ট্রপতি ভবনেও করোনার থাবা। রাষ্ট্রপতি ভবনের এক মহিলা কর্মী করোনা আক্রান্ত। এই খবর প্রকাশ পেতেই রীতিমত আতঙ্ক ছড়িয়ে পড়ে। যার জেরে রাষ্ট্রপতি ভবনে কর্মরত ১২৫জন কর্মীকে কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্য়েন্দ্র জৈন এই খবর নিশ্চিত করেছেন।

দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন মারফত জানা গিয়েছে, করোনা পজিটিভ ওই মহিলা বর্তমানে বিড়লা মন্দির কোভিড-১৯ স্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসাধীন। রিপোর্ট প্রকাশ্যে আসার পর রাষ্ট্রপতি ভবনের ওই মহিলা কর্মীর মেয়ের নমুনা পরীক্ষা হয়েছে। তবে. তাঁর রিপোর্ট নেগেটিভ।

আরও পড়ুন- LIVE: গত ২৪ ঘন্টায় দেশে করোনা পজেটিভ ৯৪৫, মৃত ৩১

স্বাস্থ্যমন্ত্রকরে তথ্য অনুসারে, ভারতে করোনা মহামারীতে মৃতের সংখ্যা ৫৯০। মোট আক্রান্তের সংখ্য়া ১৮,৬০১। এর মধ্য়ে ৩,২৫১ সুস্থ হয়ে উঠেছেন। দিল্লিতে করোনা পজিটিভ ২,৫৫৯ ও মৃত ৪৭ জন। রাজ্য সরকারের তথ্য অনুসারে করোনা কাটিয়ে উঠে সুস্থ হয়েছেন ৪৩১ জন।

সংবাদমাধ্যমের কর্মীদেরও এবার নমুনা পরীক্ষা হবে বলে জানিয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। সংবাদকর্মীদের করোনা পরীক্ষার জন্য এক ব্যক্তি মুখ্যমন্ত্রীকে টুইটে আবেদন করেছিলেন। তার উত্তরেই কেজরিওয়াল জানিয়েছেন যে, “অবশ্যই, আমরা তার বন্দোবস্ত করছি।” প্রসঙ্গত, কাজ করতে গিয়ে করোনায় আক্রান্ত হয়েছেন মুম্বইয়ের ৫৩ জন সাংবাদিক। এদের সবাইকে আইসোলেট করে একটি হোটেলে রাখা হয়েছে। এদের কন্ট্যাক্ট ট্রেসিংয়ের কাজ শুরু হয়েছে যাতে তাদের পরীক্ষা করা যায়। এই ঘটনায় উদ্বেগ বেড়েছে সরকারের।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Woman worker of rashtrapati bhavan tests corona positive 125 people sent to quarantine