scorecardresearch

বড় খবর

আজ সন্ধের মধ্যেই সিদ্ধান্ত! রাজনৈতিক ভবিষ্যৎ নিশ্চিত হওয়ার ইঙ্গিত দিলেন ইয়েদুরাপ্পার

BS Yediyurappa: ইস্তফা না কি পদে থাকবেন তা নিশ্চিত হয়ে যাবে তখনই।

BS Yediyurappa, Karnataka, BJP
রবিবার বেলাগাভিতে একটি বৈঠকে মুখ্যমন্ত্রী বিএস ইয়েদুরাপ্পা।

সন্ধের মধ্যেই নির্দেশ আসবে হাইকম্যান্ডের। সেই অপেক্ষাতে বসে রয়েছেন কর্ণাটকের মুখ্যমন্ত্রী বিএস ইয়েদুরাপ্পা। ইস্তফা না কি পদে থাকবেন তা নিশ্চিত হয়ে যাবে তখনই। আজ, রবিবার সন্ধের মধ্যেই ইয়েদুরাপ্পার রাজনৈতিক ভবিষ্যৎ নিশ্চিত হয়ে যাবে।

এদিন বেলাগাভিতে একটি দলীয় বৈঠকে যান ইয়েদুরাপ্পা। সেখানে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন, সন্ধের মধ্যে উপর (বিজেপির শীর্ষ নেতৃত্ব) থেকে নির্দেশ এলেই আপনারা সব জানতে পারবেন। আমি সঠিক সিদ্ধান্ত নিয়ে সেই নির্দেশ মানব।

সপ্তাহখানেক ধরে কর্ণাটকের রাজনীতিতে যে নাটক চলছে তার যবনিকা পতন মনে হয় আজই। জল্পনা ছড়ালেও মুখ্যমন্ত্রী বারবার বলে এসেছেন, তাঁকে ইস্তফা দিতে বলা হয়নি। দলের নেতৃত্ব যা নির্দেশ দেবে সেটাই তিনি মানবেন। সংবাদমাধ্যম প্রশ্ন করে কোনও দলিত মুখ্যমন্ত্রী পেতে চলেছে রাজ্য? ইয়েদুরাপ্পার উত্তর, আমি এব্যাপারে সিদ্ধান্ত নেওয়ার কেউ নই। হাইকম্যান্ড ঠিক করবে।

আরও পড়ুন কর্ণাটকে কংগ্রেস-জেডিএস জোট সরকার পতনের নেপথ্যেও পেগাসাসের নজরদারি!

এর আগে বিরোধী দলনেতা তথা প্রাক্তন মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া বিজেপি নেতৃত্বকে আবেদন করেন, পরবর্তী মুখ্যমন্ত্রী হিসাবে কোনও দলিত নেতাকে আনা হোক। যদিও বিজেপির শীর্ষ নেতৃত্ব সূত্রে খবর, হাইকম্যান্ড কোনও স্বাধীনচেতা নেতাকে মুখ্যমন্ত্রী পদে বসাতে চায়। দলের ভিতরে-বাইরে কোনও গোষ্ঠীর স্বার্থসিদ্ধির জন্য যিনি কোনও সিদ্ধান্ত নেবেন না এমন কেউ। পাশাপাশি, দলের পরিষদীয় নেতৃত্ব এবং দলীয় নীতি-আদর্শকে সম্মান দিয়ে চলবেন।

আরও পড়ুন “সৎ-হিন্দুত্ববাদী নেতাই হবেন নয়া মুখ্যমন্ত্রী”, ইয়েদুরাপ্পার অস্বস্তি বাড়ালেন বিজেপি নেতা

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Yediyurappa replacement karnataka new cm decision today evening