পুজোয় কলকাতায় গ্রেফতার ১৬২ জন

পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে শহর এবং পার্শ্ববর্তী এলাকায় কলকাতা পুলিশের বিভিন্ন বিভাগের তরফে অভিযান চালিয়ে এই ব্যক্তিদের গ্রেফতার করা হয়েছে।

By: Kolkata  Published: October 10, 2019, 6:24:16 PM

বাঙালির শ্রেষ্ঠ উৎসবকে ঘিরে যখন মাতোয়ারা গোটা রাজ্য, সেই সময়ই বিভিন্ন অবৈধ কার্যকলাপ এবং অন্যান্য অপরাধের জন্য ২ থেকে ৭ অক্টোবর পর্যন্ত কলকাতার বিভিন্ন জায়গা থেকে গ্রেফতার করা হয়েছে ১৬২ জনকে। পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে শহর এবং পার্শ্ববর্তী এলাকায় কলকাতা পুলিশের বিভিন্ন বিভাগের তরফে অভিযান চালিয়ে এই ব্যক্তিদের গ্রেফতার করা হয়েছে।

আরও পড়ুন- বাইক স্টান্ট, ধুনুচি নাচে মাতবে রেড রোডের পুজো কার্নিভাল

কলকাতা পুলিশের যুগ্ম কমিশনার (অপরাধ) মুরলীধর শর্মা বলেন, “কলকাতা পুলিশের গুন্ডাদমন শাখার তরফে ১৪৪ জনকে অবৈধ কার্যকলাপের জন্য গ্রেফতার করা হয়েছে। চুরি-ছিনতাই দমনকারী শাখার তরফেও দু’জনকে গ্রেফতার করা হয়েছে এবং তাঁদের কাছ থেকে চারটি ফোনও উদ্ধার করা সম্ভব হয়েছে।” অন্যদিকে, কলকাতা পুলিশের বিশেষ উদ্যোগ ‘বন্ধু’ও সফল হয়েছে বলে জানানো হয়েছে। পুজো দেখতে এসে হারিয়ে যাওয়া শিশুকে তাঁদের পরিবারের কাছে ফিরিয়ে দিতে সক্ষম হয়েছে কলকাতা পুলিশের ‘বন্ধু’।

লালবাজারের এক উচ্চপদস্থ আধিকারিক বলেন, “পুজোর এই চার দিনে প্রায় ১৫ জন শিশু নিখোঁজের অভিযোগ জমা পড়েছে। এর মধ্যে থেকে ১৩ জনকে তাঁদের পরিবার এবং স্থানীয় অভিভাবকদের কাছে ফিরিয়ে দেওয়া হয়েছে। অপর দু’জনকে নিরাপদ আশ্রয়ে ফিরিয়ে দেওয়া সম্ভব হয়েছে। এমনকী মণ্ডপে ঘোরার সময় অসুস্থ হয়ে পড়া সাতজনকে নিকটবর্তী হাসপাতাল এবং নার্সিংহোমেও ভর্তি করতে সাহায্য করা হয় পুলিশের পক্ষ থেকে।”

আরও পড়ুন- কেন্দ্রীয় নিষেধাজ্ঞায় বিভ্রান্তি, প্রথা মেনেই শুরু গঙ্গায় বিসর্জন

জানা যাচ্ছে, পুজোর সময় শহরের বিভিন্ন মেট্রো স্টেশন, পুজো কমপ্লেক্স থেকে কলকাতা পুলিশের টহলদারী বিভাগ দু’জন মহিলা-সহ ১৬ জনকে দমনমূলক আটক করে এবং তাঁদের থেকে ১২টি চুরি যাওয়া মোবাইল ফোনও বাজেয়াপ্ত করা হয়।” কলকাতা পুলিশের যুগ্ম কমিশনার পদমর্যাদার এক অফিসার বলেন, “কম বেশী এই পুজোকে সফল করে তুলতে আমাদের যে প্রচেষ্টা ছিল তা সফল হয়েছে। পুজোর দিনগুলিকে শান্তিপূর্ণ রাখাও সম্ভব হয়েছে এবং সবরকম পরিস্থিতি দ্রুততার সঙ্গে মোকাবিলা করা হয়েছে।”

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Kolkata News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

162 people were arrested by police from different parts of kolkata

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
Weather Update
X