বড় খবর

আজই ভোট ঘোষণা, কালীঘাটে যজ্ঞে বসলেন অভিষেক

জানা গিয়েছে, এদিনের পুজোয় অভিষেকের নামেই সংকল্প করা হয়েছে।

ভোট ঘোষণার দিনেই মুখ্যমন্ত্রীর কালীঘাটের বাড়িতে মহা আড়ম্বরে পুজো-যজ্ঞ হল। মমতা বন্দ্যোপাদ্যায়ের বাড়িতে প্রতি বছর নিয়ম করে কালীপুজো হয়ে থাকে। মুখ্যমন্ত্রী নিজে জগন্নাথদেবের ভক্ত। এবার মহা ধুমধাম করে তাঁর কালীঘাটের বাড়িতে হোম-যজ্ঞ করে পুজো করতে দেখা গিয়েছে পুরীর জগন্নাথ মন্দিরের সেবায়েত জগন্নাথ দ্বৈতাপতিকে।

যজ্ঞ স্থলের সামনে এদিন যুব তৃণমূল সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়কে বসে থাকতে দেখা গিয়েছে। তাঁর পাশেই ছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাই তথা বাংলার ক্রীড়া প্রশাসক বাবুন বন্দ্যোপাধ্যায়কে। জানা গিয়েছে, এদিনের পুজোয় অভিষেকের নামেই সংকল্প করা হয়েছে।

আরও পড়ুন- আজই বাংলা সহ ৫ রাজ্যে ভোটের নির্ঘন্ট ঘোষণা

একে শুক্রবার বিকেলে ভোটের নির্ঘন্ট ঘোষণা হবে বলে কমিশন সূত্রে খবর। তার উপর মুখ্যমন্ত্রীর বাড়িতে চলল পুজোপাঠ। তাই ভোটে দলের সাফল্য প্রার্থনাতেই এই পুজো বলে মনে করা হচ্ছে। যদিও, বন্দ্যোপাধ্যায় পরিবার সূত্রে এবিষয়ে কেউ কিছু জানাননি।

মুখ্যমন্ত্রীর বাড়িতে জগন্নাথদেবের পুজোয় অভিষেক বন্দ্যোপাধ্যায়

সাধারণত, ভোটের নির্ঘন্ট ঘোষণার পর দিনই তৃণমূল নেত্রী প্রার্থী পদ ঘোযণা করে থাকেন। এটাই রীতি হয়ে দাঁড়িয়েছে। আজ ভোট ঘোষণা হলে প্রচোলিত নিয়ম মেনে কী তবে শনিবার জোড়া-ফুলের প্রার্থী তালিকা ঘোষণা করা হতে পারে? আপাতত এই প্রশ্নেই নানা জল্পনা। তার মধ্যেই এদিন মুখ্যমন্ত্রীর বাড়িতে জগন্নাথ দেবের উপাসনা নয়া মাত্রা যোগ করল।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Kolkata news here. You can also read all the Kolkata news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Abhishek bannerjee started spiritual rituals before election announcement at mamata s kalighat house

Next Story
বিরল দৃশ্য রাজপথে! ই-স্কুটারে চালকের আসনে মুখ্যমন্ত্রী, ব্যালেন্স রাখলেন দেহরক্ষীরা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com