scorecardresearch

বড় খবর

ছাত্রীকে যৌন নিগ্রহ! এসএসকেএম-র দুই চিকিৎসককে সরাল স্বাস্থ্য দফতর

গত বছর হায়দরাবাদে তরুণীকে যৌন নিগ্রহ করা হয় বলে অভিযোগ।

ছবি প্রতীকী।

ডাক্তারি পড়ুয়াকে যৌন নিগ্রহের অভিযোগে বদলি রাজ্যের সরকারি হাসপাতালের দুই চিকিৎসক। এসএসকেএম হাসপাতালের দুই চিকিৎসককে বদলি করা হয়েছে বলে এক শীর্ষ আধিকারিক নিশ্চিত করেছেন। দুই চিকিৎসকের এক জন সহকারী অধ্যাপক এবং আরেক জন ক্রিটিক্যাল কেয়ার ইউনিটের প্রধান। দ্বিতীয়জনের বিরুদ্ধে প্রথমজনের অপরাধ ঢাকার চেষ্টার অভিযোগ উঠেছে। তাই দুজনকেই বদলি করা হয়েছে বলে খবর।

ওই তরুণীর অভিযোগ, গত বছর ফেব্রুয়ারি মাসে বিভাগীয় প্রধান ও সহকারী অধ্যাপকের সঙ্গে হায়দরাবাদে একটি মেডিক্যাল কনফারেন্সে গিয়ে ছিলেন তিনি। তখনই অধ্যাপক তাঁকে যৌন নিগ্রহ করেন বলে অভিযোগ। এরপর বিষয়টি গুরুতর জায়গায় পৌঁছতেই হাসপাতাল কর্তৃপক্ষের কাছে অভিযোগ জানান পড়ুয়া।

আরও পড়ুন করোনাকালে প্রায় দু’মাস বসে বাস! দক্ষিণ কলকাতায় ‘অভাবে’ আত্মঘাতী বাসচালক

হাসপাতালের এক সিনিয়র চিকিৎসক বলেছেন, বিশাখা কমিটির তদন্তে এবছর মার্চে দুই অভিযুক্তকে দোষী সাব্যস্ত করে। সেটা নির্যাতিতাকে লিখিত দেওয়াও হয়। কিন্তু তারপর কোনও পদক্ষেপ করা হয়নি। বৃহস্পতিবার ক্যাম্পাস চত্বরে ব্যাপক শোরগোল হতেই রাজ্যের স্বাস্থ্য দফতর দুই চিকিৎসককে অপসারিত করে। বিভাগীয় প্রধানকে কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতাল এবং অভিযুক্ত সহকারী অধ্যাপককে নীলরতন সরকার মেডিক্যাল কলেজ হাসপাতালে বদলি করা হয়েছে।

আরও পড়ুন খাস কলকাতায় হাত-পা বেঁধে তরুণীকে গণধর্ষণ, ১৫ লক্ষ টাকা-গয়না লুঠ অভিযুক্তদের

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Kolkata news download Indian Express Bengali App.

Web Title: Bengal govt transfers 2 doctors after sexual harassment complaint by student