বড় খবর

‘চাইলে কান মুলে পাঠিয়ে দিতে পারতাম’, মানবাধিকার কমিশনকে তোপ মমতার

“অসমে মানবাধিকার চলে গেলেও সেখানে যায় না মানবাধিকার কমিশন। বাইরে থেকে এসে মানুষকে উস্কানি দেয়।”

Mamata Banerjee, Bhabanipur by-poll
মমতা বন্দ্যোপাধ্যায়।

ভবানীপুর উপনির্বাচনে (Bhabanipur By-poll) জেতার পর ভারতের অন্য রাজ্যেও যাব। যেখানে বিজেপি, সেখানেই লড়ব। ভবানীপুরে নির্বাচনী জনসভা থেকে হুঙ্কার দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। আগামিদিনে সর্বভারতীয় স্তরে ভারতের সব রাজ্যেই বিজেপিকে টক্কর দেওয়ার জন্য প্রস্তুতির ইঙ্গিত দিলেন মমতা। রবিবার ফের এনআরসি-সিএএ নিয়ে বিজেপিকে তোপ দাগলেন মুখ্যমন্ত্রী।

এদিন অসমে সরকারি উচ্ছেদ অভিযানে বাসিন্দাদের মৃত্যু নিয়ে সরব হয়েছেন মমতা। তিনি বলেছেন, “অসমে মানবাধিকার চলে গেলেও সেখানে যায় না মানবাধিকার কমিশন। বাইরে থেকে এসে মানুষকে উস্কানি দেয়। চাইলে কান মুলে পাঠিয়ে দিতে পারতাম। কিন্তু আমরা আইন-কানুনে বিশ্বাস রাখি।”

ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের বিতর্কিত বক্তব্য নিয়েও আক্রমণ করেছেন মমতা। বলেছেন, “বিজেপি শাসিত রাজ্যে মানুষ মুখ খুলতে পারে না। মুখ খুললেই মানুষকে মেরে দেয়, অত্যাচার করে। মুখ্যমন্ত্রী বলছে কি না, কোর্ট কী করবে। যা ইচ্ছা তাই করছে বিজেপি। বিজেপিকে দেশ ছাড়া করবই।”

আরও পড়ুন ‘কোন আইনে মমতাকে রোমে যেতে বাধা’, কেন্দ্রকে বিঁধে টুইট খোদ পদ্ম নেতার

কংগ্রেসকে আক্রমণ করে মমতার দাবি, “কংগ্রেসের সঙ্গে সিপিএমের আঁতাঁত রয়েছে। তাই তো কংগ্রেস ছেড়েছিলাম। কংগ্রেসের সঙ্গে বিজেপিরও আঁতাঁত রয়েছে।” এদিকে, রোম বিশ্ব শান্তি সম্মেলনে কেন্দ্র যাওয়ার অনুমতি না দেওয়ায় ক্ষুব্ধ মমতা এদিন বলেন, “বাংলা শান্তির জায়গা, তাই বিশ্ব শান্তি সম্মেলনে আমন্ত্রণ করেছিল। যাঁরা হিংসা করে তাঁরা যেতে দেয়নি। রোমে যেতে না দিলেও এখান থেকে শান্তির আবেদন করব। শিকাগো, কেমব্রিজেও যেতে দেয়নি। কটা বাতিল করবেন, এখান থেকেই শান্তির আবেদন করব।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Kolkata news here. You can also read all the Kolkata news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bhabanipur by poll mamata banerjee slams nhrc for neglecting assam eviction violence

Next Story
শোভনের বাড়ি কিনলেন বৈশাখী, ‘ক্ষমতা থাকলে বের করে দেখাক’- হুঙ্কার রত্নারRatna chaterjees reaction on the purchase of Sovan chaterjees ancestral house by Baishakhi banerjee
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com