scorecardresearch

বড় খবর

মুকুলকে এখনই গ্রেফতার করা যাবে না, রক্ষাকবচ বহাল হাইকোর্টে

আগামী ৪ ডিসেম্বর পর্যন্ত মুকুল রায়কে গ্রেফতার করা যাবে না বলে মঙ্গলবার নির্দশ দিয়েছে হাইকোর্ট। এর আগেও এ মামলায় একাধিকবার আইনি সুরক্ষা দিয়েছে আদালত।

মুকুলকে এখনই গ্রেফতার করা যাবে না, রক্ষাকবচ বহাল হাইকোর্টে
মুকুল রায়। ফাইল ছবি

রেল প্রতারণা মামলায় আবারও স্বস্তি পেলেন বিজেপি নেতা মুকুল রায়। ফের মুকুলের গ্রেফতারির উপর স্থগিতাদেশের মেয়াদ বাড়ালো কলকাতা হাইকোর্ট। আগামী ৪ ডিসেম্বর পর্যন্ত মুকুল রায়কে গ্রেফতার করা যাবে না বলে মঙ্গলবার নির্দশ দিয়েছে হাইকোর্ট। এর আগেও এ মামলায় একাধিকবার আইনি সুরক্ষা দিয়েছে আদালত।

আরও পড়ুন: সুখবর দিলেন মমতা, বেতন বাড়ছে অধ্যাপকদের

উল্লেখ্য, বেহালার সরশুনা থানায় মুকুল রায়ের নামে অভিযোগ দায়ের করা হয়েছিল। মুকুল ও আরও ৪ জনের নামে ওই এলাকারই এক বাসিন্দা প্রতারণার অভিযোগ দায়ের করেছিলেন। রেল বোর্ডের সদস্য করার নামে লক্ষাধিক টাকার প্রতারণার অভিযোগ করেছিলেন ওই বাসিন্দা। এ বছরের গোড়াতেই অভিযোগ দায়ের করেন ওই বাসিন্দা। সেই মামলায় মুকুলের গ্রেফতারিতে অন্তর্বর্তী স্থগিতাদেশ জারি করেছে হাইকোর্ট।

আরও পড়ুন: ‘আমার ফোন ট্যাপ করা হচ্ছে’, পেগাসাস হানার মধ্যেই বিস্ফোরক মমতা

এ মামলায় এর আগে মুকুলকে ডেকে জিজ্ঞাসাবাদ করেছিল পুলিশ। ঠাকুরপুকুর থানায় অ্যাসিস্ট্যান্ট কমিশনারের অফিসে হাজিরা দেন মুকুল রায়। সেদিন থানায় ঢোকার সময় মুকুল বলেছিলেন, ‘‘মমতা বন্দ্যোপাধ্যায়ের মতো পালাই না। তদন্তকারী সংস্থা ডাকলে বলি না ষড়যন্ত্র করা হয়েছে। ওঁরা ডেকেছেন জিজ্ঞাসাবাদ করবেন, সবরকম সহযোগিতা করব’’। রেল প্রতারণা মামলা প্রসঙ্গে মুকুলের দাবি, ‘‘আমার সঙ্গে কিছু যোগ নেই, জানি না’’। জিজ্ঞাসাবাদ শেষে মুকুল বলেছিলেন, ‘‘আমার বিরুদ্ধে ২৪টি প্রতারণার মামলা করেছে রাজ্য সরকার। যাঁরা মামলা করেছেন, তাঁরা হলফনামা দিয়ে জানিয়েছেন সবটাই জোর করে করা হয়েছে। যা জিজ্ঞাসাবাদ করা হয়েছে, সব জবাব দিয়েছি’’।

Stay updated with the latest news headlines and all the latest Kolkata news download Indian Express Bengali App.

Web Title: Bjp leader mukul roy kolkata highcourt