বড় খবর

সব্যসাচী দত্তের জরিমানা, নির্দেশ কলকাতা হাইকোর্টের

সব্যসাচীকে জরিমানার নির্দেশ দিয়েছে হাইকোর্ট।

sabyasachi dutta, সব্যসাচী, সব্যসাচী দত্ত, সব্যসাচী দত্তের খবর, sabyasachi dutta latest news, সব্যসাচী দত্তকে জরিমানা হাইকোর্টের, সব্যসাচী জরিমানা, সব্যসাচী হাইকোর্ট, sabyasachi dutta news, sabyasachi dutta fine, সব্যসাচী দত্ত কলকাতা হাইকোর্ট, sabyasachi dutta kolkata high court, sabyasachi dutta bjp
সব্যসাচী দত্ত।

জরিমানার মুখে পড়তে হল বিজেপি নেতা সব্যসাচী দত্তকে। বিধাননগরের প্রাক্তন মেয়রকে জরিমানা করল কলকাতা হাইকোর্ট। আদালতকে বিভ্রান্ত করার অভিযোগে রাজারহাট-নিউটাউনের বিধায়ককে ১১ হাজার টাকা জরিমানার নির্দেশ হাইকোর্ট দিয়েছে বলে জানা যাচ্ছে। যদিও এ ব্যাপারে সব্যসাচীর সঙ্গে ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা-র তরফে যোগাযোগ করা হলে, তিনি কোনও মন্তব্য করতে চাননি।

কেন সব্যসাচীকে জরিমানা?

সূত্র মারফৎ জানা যাচ্ছে, বিধাননগরের মেয়র থাকাকালীন কয়েকটি নির্মাণকে বেআইনি বলে নোটিস দিয়েছিলেন। ওই নির্মাণগুলি ভাঙারও নির্দেশ দিয়েছিলেন তিনি। এরপর মেয়র পদ থেকে সরে যাওয়ার পর এ নিয়ে হাইকোর্টে মামলা দায়ের করেছিলেন প্রাক্তন তৃণমূল নেতা সব্যসাচী। এ মামলায় জরুরি ভিত্তিতে শুনানির আবেদন জানিয়েছিলেন সব্যসাচী। এই মামলায় আদালতকে সব্যসাচী বিভ্রান্তি করেছেন বলে এই অভিযোগে জরিমানা জারি করা হয়েছে।

আরও পড়ুন: বিজেপির ‘পাশে দাঁড়ালেন’ অধীর চৌধুরী, পদ্ম অফিস ভাঙচুর নিয়ে তুলকালাম মুর্শিদাবাদ

এ প্রসঙ্গে ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা-কে সব্যসাচী দত্ত বলেন, ‘‘হাইকোর্টের নির্দেশের কপি এখনও হাতে পাইনি। এ বিষয়ে কিছু বলব না’’।

উল্লেখ্য, বিধাননগরের মেয়র পদে ইস্তফা দিতে গিয়ে সব্যসাচী বলেছিলেন, ‘‘মানুষের পাশে থেকে আমি যে কথা বলেছি, আগামী দিনেও যতদিন বাঁচব, ততদিন আমি বলে যাব। বিধাননগরে কিছু স্বার্থান্বেষী মানুষ অসৎ কাজে যুক্ত। রাজারহাট-গোপালপুর অঞ্চলে বেআইনি কাজে বাধাদান করছিলাম। বিশেষত, জলা ভরাট করা হচ্ছিল। বেআইনি নির্মাণে বাধা দিচ্ছিলাম। এ নিয়ে পিটিশনেও দাখিল করেছি। রাজ্য সরকারের দফতরেও জানিয়েছিলাম। মুখ্যমন্ত্রীর কাছে জানিয়েছিলাম। কিন্তু আজ পর্যন্ত কোনও সদিচ্ছা দেখতে পাইনি। এই পরিস্থিতিতে এখানে থেকে আন্দোলন করা সম্ভব নয়। মানুষের দ্বারা মনোনীত পৌর প্রতিনিধি এবং পৌর প্রতিনিধিদের দ্বারা নির্বাচিত মেয়র হিসেবে পুর আইন রক্ষা করতে যদি না পারি, সে পদে থাকার মানে হয় না। তাই ইস্তফা দিচ্ছি’’। প্রসঙ্গত, গত বছরই দীর্ঘ জল্পনার অবসান ঘটিয়ে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেন সব্যসাচী দত্ত।

Get the latest Bengali news and Kolkata news here. You can also read all the Kolkata news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bjp leader sabyasachi dutta calcutta high court

Next Story
মোদীর সফরের পর ফের অবরুদ্ধ কলকাতাcca nrc protest
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com