scorecardresearch

বড় খবর

‘স্কুলে ঢুকতে দিতে হবে সব পড়ুয়াকে’, জিডি বিড়লার নোটিস খারিজ করে সাফ জানাল হাইকোর্ট

সম্প্রতি ফের ফি নিয়ে স্কুল কর্তৃপক্ষের নেওয়া সিদ্ধান্তের বিরুদ্ধে সরব হন অভিভাবকদের একটি বড় অংশ। হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন তাঁরা।

within 3 months wb govt have to pa DA to the employyes, ordered by calcutta highcourt
কলকাতা হাইকোর্ট।

সব পড়ুয়াকে স্কুলে ঢুকতে দিতে হবে, জিডি বিড়লার নোটিস খারিজ করে সাফ জানাল কলকাতা হাইকোর্ট। ফি বাকি থাকলে ছাত্রছাত্রীদের স্কুলে ঢুকতে দেওয়া যাবে না বলে নোটিস জারি করেছিল ডিজি বিড়লা স্কুল কর্তৃপক্ষ। সেই নোটিসের বিরুদ্ধে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন অভিভাবকরা।

উল্লেখ্য, দক্ষিণ কলকাতার নামী স্কুলগুলির অন্যতম জিডি বিড়লা। এই স্কুলের ফি নিয়ে প্রায়শই কর্তৃপক্ষের সিদ্ধান্তের বিরুদ্ধে সরব হতে দেখা গিয়েছে অভিভাবকদের। সম্প্রতি ফের একবার ফি নিয়ে স্কুল কর্তৃপক্ষের নেওয়া সিদ্ধান্তের বিরুদ্ধে সরব হন অভিভাবকদের একটি বড় অংশ। প্রবল বিক্ষোভ শুরু হয় স্কুলের সামনে। চলতি মাসের শুরুতে এই বিক্ষোভে লাগাম টানতে তড়িঘড়ি স্কুল কর্তৃপক্ষ তাদের একাধিক ক্যাম্পাস বন্ধ করে দেয়।

তবে দিন চারেক পর ফের খোলে স্কুল। স্কুলের তরফে নোটিস দিয়ে জানানো হয়, বকেয়া ফি মেটালে স্কুলে ঢোকা যাবে। ফি বকেয়া থাকলে সেই পড়ুয়ারা আদৌ স্কুলে ঢুকতে পারবে কিনা সেব্যাপারে স্পষ্ট করে কিছু জানায়নি স্কুল। কর্তৃপক্ষের এই পদক্ষেপের প্রতিবাদে ক্ষোভে ফেটে পড়েন অভিভাবকদের একটি বড় অংশ। স্কুল কর্তৃপক্ষের এই সিদ্ধান্তের প্রতিবাদে কলকাতা হাইকোর্টে মামলা করেন তাঁরা।

আরও পড়ুন- ফের কলকাতায় গুলি, সিন্ডিকেটের দুই গোষ্ঠীর তুমুল সংঘর্ষ, গুলিবিদ্ধ ২

উচ্চ আদালত অভিভাবকদের পক্ষেই রায় দিয়েছেন। স্পষ্ট জানানো হয়েছে জিডি বিড়লার জারি করা নোটিস খারিজ করা হল। সব পড়ুয়াকেই স্কুলে ঢুকতে দিতে হবে। এদিন বিচারপতি মামলার শুনানিতে বলেন, ”পড়ুয়াদের ক্লাসে তুলতে হবে। স্কুল তাদের মার্কশিট আটকে রাখতে পারবে না।”

এরই পাশাপাশি স্কুলের ফি বকেয়া থাকার বিষয়টি বিবেচনা করতে বিশেষ যুগ্ম আধিকারিককে দায়িত্ব দেওয়া হয়েছে। এক্ষেত্রে পুলিশকে বিশেষ যুগ্ম আধিকারিককে সব ধরনের সহায়তা করতে নির্দেশ দেওয়া হয়েছে।

Stay updated with the latest news headlines and all the latest Kolkata news download Indian Express Bengali App.

Web Title: Calcutta highcourt rejects notice of gd birla school every student must be allow to nter school ordered