বড় খবর

কলকাতায় ঘনীভূত করোনা আতঙ্ক! হাসপাতালে চিন ফেরত যুবক

গাঙ্গুলিবাগানের যুবককে প্রথমে বাড়িতে নজরে রাখা হয়। পরে হাসপাতালে আসতে বলা হয় ওই যুবককে। বেলেঘাটা আইডি-র আইসোলেশন ওয়ার্ডে রাখা হয়েছে তাঁকে।

coronavirus, করোনাভাইরাস, করোনা, করোনা ভাইরাস, কলকাতায় করোনা ভাইরাস আতঙ্ক, coronavirus in kolkata, করোনা, ভাইরাস, বেলেঘাটা আইডি, coronavirus third case kerala, কেরালায় করোনা ভাইরাস আতঙ্ক, kolkata news, কলকাতার খবর, indian express bangla
প্রতীকী ছবি।

যত দিন গড়াচ্ছে, করোনা ভাইরাসের হানায় সন্ত্রস্ত হচ্ছে গোটা দুনিয়া। ইতিমধ্যে এ দেশেও করোনা ভাইরাসের থাবা পড়েছে। করোনা ভাইরাসের আতঙ্কে সিঁটিয়ে পশ্চিমবঙ্গও। কলকাতায় ফের করোনা ভাইরাসের আতঙ্ক ছড়াল। সংক্রমণের আশঙ্কায় কলকাতার বেলেঘাটা আইডি হাসপাতালে ভর্তি করা হয়েছে গাঙ্গুলিবাগানের এক বাসিন্দাকে। গত ২৩ জানুয়ারি করোনা আক্রান্ত কেরলের বাসিন্দার সঙ্গে এক বিমানেই এ দেশে ফিরেছিলেন ওই যুবক।

স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে, গত ২৩ জানুয়ারি করোনা ভাইরাসে আক্রান্ত কেরালার বাসিন্দার সঙ্গে এ দেশে ফেরেন ৫ বাঙালি। এই ৫ জনকে চিহ্নিত করার কাজ শুরু করা হয়। এরপরই গাঙ্গুলিবাগানের যুবককে প্রথমে বাড়িতে নজরে রাখা হয়। পরে হাসপাতালে আসতে বলা হয় ওই যুবককে। বেলেঘাটা আইডি-র আইসোলেশন ওয়ার্ডে রাখা হয়েছে তাঁকে। নৈহাটির আরেক ব্যক্তিকেও নজরে রাখছে স্বাস্থ্য দফতর। তাঁকে হাসপাতালে আসতে বলা হয়েছে। আরও ২ ব্যক্তিকে নজরে রাখছে স্বাস্থ্য দফতর। তাঁদের শরীরে করোনা ভাইরাসের সংক্রমণের সন্দেহ করা হচ্ছে।

আরও পড়ুন: করোনা ভাইরাসের হানা! চিনে ঘরবন্দি বর্ধমানের যুবক, চরম উৎকন্ঠায় পরিবার

উল্লেখ্য, কিছুদিন আগেই করোনা ভাইরাসের উপসর্গ নিয়ে বেলেঘাটা আইডি হাসপাতালে ভর্তি হন এক চিনা তরুণী। করোনা ভাইরাসে আক্রান্ত সন্দেহে তাঁকে আইসোলেশন ওয়ার্ডে রেখে একের পর এক পরীক্ষা-নিরীক্ষা শুরু হয়। আইডি হাসপাতাল সূত্রে জানা গিয়েছিল, করোনা ভাইরাসের কোনও নমুনা পাওয়া যায়নি।

এ দেশে এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা ৩। কেরালাতেই ৩ জন এই ভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। চিনের উহানে প্রথম এই ভাইরাসের সংক্রমণ ছড়ায়। এরপর এখনও পর্যন্ত ২৫টি দেশে ছড়িয়েছে এই ভাইরাস। চিনে এখনও পর্যন্ত করোনা ভাইরাসে মৃত্যু হয়েছে কমপক্ষে ৩৬১ জনের। ভাইরাসে আক্রান্তের সংখ্যা ১৭ হাজার ২০৫।

Get the latest Bengali news and Kolkata news here. You can also read all the Kolkata news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Coronavirus kolkata beleghata id hospital187763

Next Story
কলকাতার ‘শাহিনবাগে’ প্রতিবাদীর মৃত্যুAnti CAA, NRC protester dies at Kolkata’s Shaheen Bagh
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com