scorecardresearch

বড় খবর

বিমান চালাতে সমস্যা পাইলটদের, শ্রীভূমির ‘বুর্জ খলিফা’র লেজার আলো নিভল

পুলিশ ও অসামরিক বিমান পরিবহণ মন্ত্রকের তরফে লেজার আলো নিয়ে আপত্তি জানানো হয় ক্লাবকে।

Burj Khalifa
তিলোত্তমায় দুবাইয়ের স্বাদ দিয়েছে শ্রীভূমি স্পোর্টিংয়ে বুর্জ খলিফা মণ্ডপ। কিন্তু এই আলো আর দেখা যাবে না। এক্সপ্রেস ফটো- পার্থ পাল

কলকাতার দুর্গাপুজোয় এবার অন্যকম সেরা আকর্ষণ বললে ভুল হবে। বলা যায়, একেবারে সেরা আকর্ষণ। তিলোত্তমায় এবছর দুবাইয়ের স্বাদ দিয়েছে শ্রীভূমি স্পোর্টিংয়ে বুর্জ খলিফা (Burj Khalifa) মণ্ডপ। যার টানে কাতারে কাতারে মানুষ লেকটাউন মুখী। মন্ত্রী সুজিত বোসের পুজো বাকি সব পুজোকে টেক্কা দিয়েছে ক্রাউডপুলার হিসাবে।

কিন্তু নকল বুর্জ খলিফাই এখন মাথাব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে দমদম এয়ারপোর্টে ওঠা-নামা করা বিমানের। পাইলটদের আপত্তিতে বুর্জ খলিফার লেজার আলো বন্ধ করতে বাধ্য হলেন উদ্যোক্তারা।

শ্রীভূমির এবারের আকর্ষণ এই বুর্জ খলিফার আদলে মণ্ডপ এবং মণ্ডপ থেকে ছিটকে পড়া লেজার রশ্মি। যা উপর থেকে দেখলে আলো ঝলমলে লাগে। কিন্তু তাতেই গোলমাল। দমদম বিমানবন্দরে ওঠা-নামা করা বিমানগুলির পাইলটের বেজায় সমস্যা হচ্ছে এই ১৪০ ফুট উঁচু মণ্ডপের লেজার রশ্মির ফলে।

সংবাদসংস্থা এএনআই সূত্রে খবর, গতকাল তিনটি আলাদা আলাদা বিমানের পাইলট কলকাতা এটিসি-র কাছে অভিযোগ জানিয়েছে। এটিসি সে বিষয়ে বিমানবন্দর কর্তৃপক্ষকে জানিয়েছে। এয়ারপোর্ট অথরিটির তরফে আপত্তির কথা জানানো হয়েছে শ্রীভূমি স্পোর্টিং ক্লাবকে।

https://platform.twitter.com/widgets.js

প্রসঙ্গত, এই পুজোর চেয়ারম্যান খোদ রাজ্যের দমকল ও বিপর্যয় মোকাবিলা দফতরের মন্ত্রী সুজিত বোস। জানা গিয়েছে, পুলিশ ও অসামরিক বিমান পরিবহণ মন্ত্রকের তরফে লেজার আলো নিয়ে আপত্তি জানানো হয় ক্লাবকে। এরপরই সেই লেজার আলো নিভিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে পুজো কমিটি।

আরও পড়ুন মাস্ক-কোভিড বিধির বালাই নেই, মহাসপ্তমীর সন্ধেয় উৎসবমুখর বাঙালির ভয়-ডর উধাও

তাই শ্রীভূমি স্পোর্টিং ক্লাবমুখী জনতা যাঁরা সেই আলো ঝলমলে বুর্জ খলিফা দেখার জন্য ভিড় জমাচ্ছেন দ্বিতীয়া থেকে, তাঁদের জন্য খারাপ খবর। এবারের অন্যতম আকর্ষণ থেকে বঞ্চিত থাকতে হবে তাঁদের। তবে পুজো উদ্যোক্তারা দর্শনার্থীদের আশ্বস্ত করেছেন, লেজার আলো বন্ধ করলেও বুর্জ খলিফা দর্শনের আনন্দ মাটি হবে না।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Kolkata news download Indian Express Bengali App.

Web Title: Durga puja 2021 sreebhumi sporting club burj khalifa kolkata airport atc laser light