বড় খবর

Mumbai-Kolkata Flight Turbulence: কলকাতায় অবতরণের সময় প্রবল ঝাঁকুনি বিমানে, দুর্ঘটনায় আহত ৮ যাত্রী

Flight Air Turbulence: মাঝ আকাশে ২০ হাজার থেকে ১৭ হাজার ফিট উচ্চতায় বিমানটি নামতেই প্রচণ্ড ঝাঁকুনি শুরু হয়।

Air Turbulence, Kolkata International Airport
এয়ার টার্বুল্যান্স বা শূন্যে ঝাঁকুনির জেরে আহত হন যাত্রীরা।

Flight Air Turbulence: কলকাতায় আসার পথে মুম্বইয়ের বিমান বড়সড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেল। এয়ার টার্বুল্যান্সের কবলে পড়ে ৮ জন যাত্রী আহত হন। তাঁদের মধ্যে তিনজন গুরুতর আহত হয়ে হাসপাতালে ভর্তি। সোমবার বিকেল পাঁচটায় এয়ার ভিস্তারার বিমানের অবতরণের সময় এই বিপত্তি হয়। এয়ার টার্বুল্যান্স বা শূন্যে ঝাঁকুনির জেরে আহত হন যাত্রীরা।

জানা গিয়েছে, এদিন বিকেল থেকে কলকাতার আবহাওয়া খারাপ থাকার ফলে এই কাণ্ড হয়। বিমানটি অবতরণের সময় প্রচণ্ড ঝড়-বৃষ্টি হচ্ছিল। মাঝ আকাশে ২০ হাজার থেকে ১৭ হাজার ফিট উচ্চতায় বিমানটি নামতেই প্রচণ্ড ঝাঁকুনি শুরু হয়। একে বিমান পরিবহণের ভাষায় এয়ার টার্বুল্যান্স বলে। সেই সময় ল্যান্ডিংয়ের সঙ্কেত দেওয়া হয়নি বলে যাত্রীরাও প্রস্তুত ছিলেন না। ফলে অনেকই আসন থেকে সামনে ঝুঁকে পড়েন, পড়ে যান।

আরও পড়ুন বাংলায় বজ্রপাতে ২০ জনের মৃত্যু! শোক জানিয়ে ক্ষতিপূরণ ঘোষণা প্রধানমন্ত্রীর

কলকাতা বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, তিন জন যাত্রীর আঘাত গুরুতর। এক বয়স্ক যাত্রীর কাঁধের হাড় সরেছে। এক মহিলার হাত ভেঙেছে। আরও একজন মাথায় চোট পেয়েছেন। প্রত্যেককে বিমানবন্দরের কাছে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকিদের প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়।

এদিকে, সোমবার বিকেল থেকে দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাত ও ঝড় হয়। বজ্রপাতে রাজ্যে মোট ২৭ জনের মৃত্যু হয়েছে। এদিনের ঝড়-বৃষ্টির কারণেই এই বিপত্তি হয় বিমানের। এই ঘটনার তদন্ত চলছে বিমান সংস্থার তরফে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Kolkata news here. You can also read all the Kolkata news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Flight air turbulence 8 passenger injured in mishap in mumbai kolkata air vistara flight

Next Story
Cyclone Yaas: পিতৃশোক ভুলে ত্রাণ দিতে যাওয়াই কাল হল, মর্মান্তিক পরিণতি যুবকের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com