বড় খবর

থিম সং বাঁধবেন করোনা যোদ্ধা ডাক্তাররা, অভিনব উদ্যোগ কলকাতার পুজো কমিটির

উদ্যোক্তাদের ভাষায়, ‘পুজো এবার উপলক্ষ, পাশে থাকাই প্রধান লক্ষ্য।’

প্রতীকী ছবি

করোনা মোকাবিলায় ফ্রন্টলাইনে থাকা চিকিৎসক-নার্স-স্বাস্থ্যকর্মীদের অবদান ভোলার নয়। যেভাবে কোভিড যোদ্ধারা সামনের সারিতে দাঁড়িয়ে এই মহামারীর বিরুদ্ধে লড়াই করেছেন তা কুর্নিশযোগ্য। এবার দুর্গাপুজোয় সেই ফ্রন্টলাইন ডাক্তারদের বিশেষ শ্রদ্ধা জানাতে অভিনব পদক্ষেপ নিল কলকাতার পুজো কমিটি। কেষ্টপুরের মাস্টারদা স্মৃতি সংঘের পুজোয় এবার আবহ সঙ্গীত বা থিম সং বাঁধবেন কোভিড যোদ্ধা চিকিৎসকরা। গোটা বিষয়টির নেপথ্যে ক্যাকটাস ব্যান্ড খ্যাত সিদ্ধার্থ রায় ওরফে সিধু। সঙ্গীতশিল্পী ছাড়াও তাঁর আরও একটা পরিচয় তিনি একজন চিকিৎসক। তাঁর উদ্যোগেই এবার চিকিৎসকদের দিয়ে থিম সং তৈরি করছে এই পুজো কমিটি।

উদ্যোক্তারা জানিয়েছেন, আগামী ২৭ সেপ্টেম্বর একটি মনোজ্ঞ অনুষ্ঠানের মধ্যে দিয়ে এই থিম সং প্রকাশ করা হবে। পুরো বিষয়টির নেপথ্যে রয়েছেন ডা. সিদ্ধার্থ রায় ওরফে সিধু। থিমশিল্পী মানস রায় ও প্রতিমা সৃজনে মৃৎশিল্পী সনাতন পাল। ওইদিন শুধু থিম সংই প্রকাশ হবে না, এর পাশাপাশি করোনা যুদ্ধে সম্মুখ সারিতে থাকা ডাক্তার, সাফাইকর্মী, পুলিশকর্মী, বিদ্যুৎকর্মী এবং ব্যাঙ্ককর্মীদের জন্য বিনামূল্যে অ্যান্টিজেন টেস্টের বন্দোবস্ত করেছে ক্লাব কর্তৃপক্ষ। তাঁদের সংবর্ধনাও দেওয়া হবে ওইদিন। অন্যতম উদ্যোক্তা শিমুল মজুমদার জানিয়েছেন, “করোনা অতিমারীর জেরে যে সমস্ত পুজোপাগলরা আমাদের ছেড়ে চলে গিয়েছেন তাঁদের প্রতি শ্রদ্ধার্ঘ জানাতে আমরা এমন সিদ্ধান্ত নিয়েছি।”

আরও পড়ুন করোনাতঙ্ক কাটিয়ে ‘মায়ের জন্য রক্তদান’ কলকাতার পুজোওয়ালাদের

সিদ্ধান্ত হয়েছে, এবছর আবহ সংগীত রচনা ও সুরারোপ করবেন করোনা যুদ্ধে প্রথম সারিতে থাকা কয়েকজন চিকিৎসক। সেই গানে কণ্ঠ দেবেন সিধু। তবে ওই চিকিৎসকদের সঙ্গে যৌথ উদ্যোগে পুরো বিষয়টি দেখছেন সিধুই। উদ্যোক্তাদের ভাষায়, ‘পুজো এবার উপলক্ষ, পাশে থাকাই প্রধান লক্ষ্য।’ তবে তাদের এই উদ্যোগ প্রশংসার দাবি রাখে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Kolkata news here. You can also read all the Kolkata news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Frontline covid warrior doctors to compose theme song for kolkata durga puja

Next Story
রক্ষকই যখন ভক্ষক! রূপান্তরকামী সমাজকর্মীকে হেনস্থায় ধৃত পুলিশ আধিকারিক
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com