বড় খবর

গড়িয়া শ্মশানকাণ্ডে মমতাকে ক্ষমা চাইতে আর্জি ধনকড়ের, পাল্টা সোচ্চার স্বরাষ্ট্র দফতর

টুইটারে ধনকড় লিখেছেন, যেভাবে মৃতদেহগুলি লোহার আঁকশি দিয়ে টেনে নিয়ে যাওয়া হয়েছে, তা অশোভনীয়, বর্বরোচিত। এ ঘটনায় মমতাকে ক্ষমা চাইতে অনুরোধ করেছেন তিনি।

coronavirus, করোনাভাইরাস, করোনা, mamata banerjee, মমতা, মমতা বন্দ্য়োপাধ্য়ায়, mamata letters to governor, রাজ্য়পালকে মমতার চিঠি, রাজ্য়পালকে ৫ পাতার চিঠি মমতার, মুখ্য়মন্ত্রীর চিঠি, jagdeep dhankar, রাজ্য়পাল, জগদীপ ধনকড়, ধনখড়, রাজ্য়পাল, coronavirus in bengal, pds scam, bengal governor, jagdeep dhankar, bjp mps under house arrest, tmc, indian express bangla news
মুখ্য়মন্ত্রী ও রাজ্যপাল।

গড়িয়ার শ্মশানে মৃতদেহের ভাইরাল ভিডিও ঘিরে রাজ্য় বনাম রাজ্য়পাল সংঘাতের পারদ ক্রমশ চড়ছে। এ ঘটনায় শনিবার ফের টুইটারে সোচ্চার হলেন রাজ্য়পাল জগদীপ ধনকড়। গোটা ঘটনায় রাজ্য়বাসীর কাছে অবিলম্বে ক্ষমা চাইতে মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায়ের কাছে আর্জি রেখেছেন ধনকড়। এদিকে, রাজ্য়পালকে নিশানা করে পাল্টা টুইট করে আসরে নেমেছে রাজ্য়ের স্বরাষ্ট্র দফতর।

ঠিক কী লিখেছেন রাজ্য়পাল?

মৃতদেহের ভাইরাল ভিডিও প্রসঙ্গে মুখ্য়মন্ত্রীকে ট্য়াগ করে টুইটারে ধনকড় লিখেছেন, যেভাবে মৃতদেহগুলি লোহার আঁকশি দিয়ে টেনে নিয়ে যাওয়া হয়েছে, তা অশোভনীয়, বর্বরোচিত। এ ঘটনায় সমাজের কাছে অবিলম্বে মমতাকে ক্ষমা চাইতে অনুরোধ করেছেন তিনি। অন্য়দিকে, এদিন কলকাতা পুরসভার চেয়ারপার্সন ফিরহাদ হাকিমকে বিঁধে ধনকড় লিখেছেন, তিনি তাঁর দায়বদ্ধতার কথা ভুলে গিয়েছেন। পুর কমিশনারের মাধ্য়মে ফিরহাদ হাকিমকে দেখা করতে অনুরোধ জানিয়েছেন ধনকড়।

পাশাপাশি রাজ্য়পাল টুইটারে উল্লেখ করেছেন, মৃতদেহ সংক্রান্ত বিষয়ে বিস্তারিত তথ্য় তাঁকে পুর কমিশনার দিয়েছেন। এই অমানবিক ঘটনার সঙ্গে যাঁরা যুক্ত, তাঁদের বিরুদ্ধে উপযুক্ত ব্য়বস্থা নেওয়ার কথা বলেছেন তিনি।

আরও পড়ুন: আজ বাংলার বড় খবর: অসত্য কথা বলছেন রাজ্যপাল-জুলাই মাসেও বন্ধ স্কুল-টি বয়ের কাজ করুন ধনকড়

টুইটারে কী লিখেছে স্বরাষ্ট্র দফতর?

এদিকে, এ ঘটনায় রাজ্য়পালকে বিঁধে আসরে নেমেছে রাজ্য়ের স্বরাষ্ট্র দফতর। একের পর এক টুইটে রাজ্য়পালকে নিশানা করে স্বরাষ্ট্র দফতরের তরফে জানানো হয়েছে, ” পশ্চিমবঙ্গ সরকার মৃতদেহের সম্মান করতে জানে। সে কারণে করোনা পরিস্থিতিতে স্বচ্ছ পদ্ধতি অনুসরণ করা হয়েছে। গড়িয়ার মৃতদেহগুলির সঙ্গে করোনার যোগ নেই, একথা বারবার জানানো সত্ত্বেও সরকারকে কলুষিত করা হচ্ছে। এতে সমাজে বিরূপ প্রতিক্রিয়া তৈরি হচ্ছে”।

প্রসঙ্গত, গড়িয়ার শ্মশানে মৃতদেহ সৎকার নিয়ে একটি ভিডিও ভাইরাল হয়। স্থানীয়দের একাংশের তরফে সংশয় প্রকাশ করা হয়, ওই মৃতদেহগুলি করোনা আক্রান্ত রোগীদের। এই ভিডিও ঘিরে রীতিমতো শোরগোল পড়ে যায়।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Kolkata news here. You can also read all the Kolkata news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Governor west bengal jagdeep dhankhar mamata banerjee dead body garia

Next Story
সোমবার কলকাতায় নামবে আরও ৪০০ বাস, কমবে যাত্রী ভোগান্তি
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com