scorecardresearch

অভিনব উদ্যোগ, মোদীর ৭১-এ রাজভবনে বৃক্ষরোপণ সস্ত্রীক রাজ্যপালের

রাজভবনের মধ্যে এ দিন ৭১টি গাছের চারা রোপণ করা হয়।

jagdeep dhankhar sudesh dhankhar plants trees in rajbhavan on narendra modis birthday
গাছ পুঁতছেন জগদীপ ও সুদেশ ধনকড়।

৭১-এ পড়লেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দিনটিকে স্মরণীয় করতে নানাবিধ উদ্যোগ নিয়েছে গেরুয়া শিবির। বাদ যাননি বাংলার রাজ্যপাল জগদীপ ধনকড়ও। প্রধানমন্ত্রীর জন্মদিনের সকালে অভিনব উদ্যোগ রাজভবনের। প্রধানমন্ত্রীর ৭১তম জন্মদিনটিতে সস্ত্রীক রাজ্যপাল ধনকড় এ দিন রাজভবনের মধ্যে ৭১টি গাছের চারা রোপণ করেন।

ভোরের আলো তখন সবেমাত্র ফুটেছে। রাজভবন চত্বরে দেখা যায় রাজ্যপাল ও তাঁর স্ত্রী সুদেশ ধনকড়কে। প্রধানমন্ত্রীর জন্মদিনটিকে স্মরণীয় করতে পরিবেশ সচেতনতার বার্তা দেন তাঁরা। সস্ত্রীক রাজ্যপাল ৭১টি গাছ রাজভবন প্রাঙ্গনে পোঁতেন রাজ্যপাল জগদীপ ধনকড়।

পরে গাছ পোঁতার সেই ছবি নিজেই টুইটে পোস্ট করেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল। সোশাল মিডিয়ায় তিনি লেখেন, ‘প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জন্মদিনটিকে স্মরণীয় করতে ও পরিবেশ সচেতনতার বার্তা দিতে এ দিন সকালে কলকাতায় রাজভবনে বৃক্ষরোপণ করলেন রাজ্যপাল জগদী॥প ধনকড় ও তাঁর স্ত্রী সুদেশ খনকড়। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সরকারের সচিব আইএএস সুনীল গুপ্তা।’ যে তিনটি ছবি টুইটে পোস্ট করেছেন রাজ্যপাল সেখানে একটিতে সুনীল গুপ্তাকেও বৃক্ষরোপণ করতে দেখা যাচ্ছে।

https://platform.twitter.com/widgets.js

প্রধানমন্ত্রীর ৭১ বছরের জন্মদিন দেশজুড়ে পালন করছে বিজেপি। আজ থেকে আগামী ২০ দিন ব্যাপী নানা অনুষ্ঠান ও বিভিন্ন কর্মসূচির মাধ্যমে ‘মোদী-বন্দনা’র আয়োজন করেছে গেরুয়া শিবির। নরেন্দ্র মোদীর জন্মদিন উপলক্ষ্যে ‘সেবা ও সমর্পণ অভিযান’ পালন করছে পদ্ম বাহিনী। দেশের অন্যান্য রাজ্যের পাশাপাশি বাংলাতেও সাড়ম্বরে মোদীর জন্মদিন পালন করছে বঙ্গ বিজেপি।

পাশাপাশি, সংস্কৃতি মন্ত্রক প্রধানমন্ত্রীর প্রাপ্ত নানা উপহার এবং স্মারকের ই-নিলামের আয়োজন করেছে। এদিন প্রায় ১৩০০ এমনই কিছু উপহার ই-নিলামে তোলা হবে।

আরও পড়ুন- আজ প্রধানমন্ত্রীর ৭১তম জন্মদিন, মোদী বন্দনায় ‘বিশাল’ কর্মযজ্ঞ বিজেপির

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Kolkata news download Indian Express Bengali App.

Web Title: Jagdeep dhankhar sudesh dhankhar plants trees in rajbhavan on narendra modis birthday