রাজীব কুমারকে ৫ দিনের পরিবর্তে স্রেফ ১ দিনের রক্ষাকবচ হাইকোর্টের

শুক্রবার পর্যন্ত রাজীব কুমারের বিরুদ্ধে কোনও পদক্ষেপ করা যাবে না। বৃহস্পতিবার এমন নির্দেশই দিয়েছে কলকাতা হাইকোর্ট।

By: Kolkata  Updated: August 29, 2019, 08:08:39 PM

চিটফান্ড কেলেঙ্কারি মামলায় স্বস্তির মেয়াদ সম্ভবত ফুরিয়ে এলো রাজীব কুমারের। কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার তথা বর্তমানে সিআইডি-র অতিরিক্ত ডিরেক্টর জেনারেলের গ্রেফতারের উপর স্থগিতাদেশের মেয়াদ বাড়ল মাত্র একদিনের জন্য। আগামিকাল, অর্থাৎ শুক্রবার পর্যন্ত রাজীব কুমারের বিরুদ্ধে কোনও পদক্ষেপ গ্রহণ করা যাবে না। বৃহস্পতিবার এমন নির্দেশই দিয়েছে কলকাতা হাইকোর্ট, যদিও প্রাক্তন নগরপালের গ্রেফতারিতে স্থগিতাদেশের মেয়াদ আগামী সোমবার পর্যন্ত বাড়ানোর আর্জি জানিয়েছিলেন রাজীব কুমারের আইনজীবী। সেই আবেদন নাকচ করে দিয়েছে কলকাতা হাইকোর্ট।

বিগত বেশ কয়েকদিন ধরে রাজীব কুমারের গ্রেফতারিতে স্থগিতাদেশের মেয়াদ একাধিক বার বাড়িয়েছে কলকাতা হাইকোর্ট। সেই সূত্রেই কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনারের গ্রেফতারির উপর স্থগিতাদেশের মেয়াদ সোমবার পর্যন্ত বাড়ানোর আর্জি জানান আইনজীবী। কিন্তু বিচারপতি মধুমিতা মিত্র জানিয়ে দেন, জুলাই মাস থেকে এই মামলা চলছে। সবকিছুর একটা শেষ হওয়া প্রয়োজন। সে কারণেই রাজীব কুমারের আর্জি নাকচ করে দেওয়া হয়।

আরও পড়ুন: মমতার পা ছুঁয়ে প্রণাম! বিরোধী তোপের মুখে বাংলার আইপিএস অফিসার

এদিকে, সারদাকাণ্ডে বৃহস্পতিবার ফের কলকাতার প্রাক্তন নগরপালকে তলব করে সিবিআই। কিন্তু এদিন ‘ব্যস্ততা’র কথা জানিয়ে সিবিআই দফতরে যাননি রাজীব। সিআইডির আধিকারিকরা রাজীব কুমারের প্রতিনিধি হিসেবে চিঠি দিতে সল্ট লেকের সিজিও কমপ্লেক্সে সিবিআই-এর সদর দফতরে যান। সিবিআই সূত্রে জানা গিয়েছে, হাজিরা দেওয়ার জন্য ৩-৪ দিন সময় চেয়েছেন প্রাক্তন পুলিশ কমিশনার। সম্ভবত আগামী সপ্তাহেই হাজিরা দিতে পারেন রাজীব কুমার।

অন্যদিকে, সারদার পাশাপাশি রোজ ভ্যালি মামলাতেও রাজীব কুমারকে জিজ্ঞাসাবাদ করেছে সিবিআই। কিছুদিন আগে সিবিআই দফতরে এ বিষয়ে হাজিরাও দেন প্রাক্তন সিপি। এর আগে হাজিরা না দিয়ে দু’বার কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে চিঠি দিয়ে সময় চান তিনি।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Kolkata News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Kolkata ex cp rajeev kumar cbi kolkata highcourt updates

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
মিছিল তরজা
X