পুজোয় মেট্রোয় রেকর্ড ভিড়, কতক্ষণ চলবে পাতালরেল?

শহরবাসীর স্বাচ্ছন্দ্যের কথা মাথায় রেখে পুজোর সময় অতিরিক্ত ট্রেনও চালান মেট্রো কর্তৃপক্ষ। শুধু তাই নয়, পুজোর ক’টা দিন ভোররাত পর্যন্ত মেলে মেট্রো পরিষেবা। এবারও তার ব্যতিক্রম হয়নি।

By: Kolkata  Updated: October 4, 2019, 04:30:00 PM

পুজোর কলকাতায় নয়া রেকর্ড গড়ল মেট্রো রেল। দুর্গাপুজোর ভিড়ের নিরিখে আগের সব রেকর্ড ছাপিয়ে গেল মেট্রো। পঞ্চমীর দিন বিপুল সংখ্যক যাত্রী মেট্রোয় যাতায়াত করেছে। ৯.২৮ লক্ষ যাত্রী সেদিন মেট্রোয় চড়েছে, যা এখনও পর্যন্ত কলকাতা মেট্রোর ইতিহাসে সর্বকালীন রেকর্ড। এ কথা টুইটারে জানিয়েছেন কলকাতা মেট্রো কর্তৃপক্ষ।

পুজোর কলকাতায় ঠাকুর দেখার জন্য পরিবহণ মাধ্যম হিসেবে মেট্রো বরাবরই পছন্দ শহরবাসীর। কম সময়ে প্যান্ডেলহপিংয়ের জন্য সকলেই মেট্রোকে বেছে নেয়। শহরবাসীর স্বাচ্ছন্দ্যের কথা মাথায় রেখে পুজোর সময় অতিরিক্ত ট্রেনও চালান মেট্রো কর্তৃপক্ষ। শুধু তাই নয়, পুজোর ক’টা দিন ভোররাত পর্যন্ত মেলে মেট্রো পরিষেবা। এবারও তার ব্যতিক্রম হয়নি।


আরও পড়ুন: ‘পুজোতে শোভনদার সঙ্গে এজন্যই মন কষাকষি হয়’

জেনে নিন, পুজোর চারদিন কতক্ষণ মেট্রো চলবে?

মেট্রো রেল সূত্রে জানা গিয়েছে, সপ্তমী, অষ্টমী ও নবমী দুপুর ১টা থেকে ভোর ৪টে পর্যন্ত মেট্রো চলবে। বিজয়া দশমীর দিন দুপুর ১টা থেকে রাত ১০টা পর্যন্ত মেট্রো চালানো হবে।

আরও পড়ুন: কলকাতা মেট্রোর নয়া ফরমান: যাত্রী স্বাগত, কিন্তু ভারী ব্যাগ দূর হঠো

কত সংখ্যক মেট্রো চালানো হচ্ছে?

মেট্রো কর্তৃপক্ষ জানিয়েছেন, ষষ্ঠীর দিন ২৮৮টি ট্রেন চালানো হবে। সপ্তমী, অষ্টমী ও নবমী ২৪৪টি করে ট্রেন চালানো হবে। দশমীতে ১৩২টি মেট্রো চালানো হবে। যাত্রী স্বাচ্ছন্দ্যের কথা মাথায় রেখে পুজোর ক’টা দিন বেশি সংখ্যক এসি রেক চালানো হবে বলে জানানো হয়েছে মেট্রোর তরফে।

বিগত দিনে মাঝেমধ্যেই যান্ত্রিক গোলযোগের জেরে বিঘ্নিত হয়েছে পরিষেবা। একথা মাথায় রেখে, পুজোর সময় স্টেশনে টেকনিক্যাল স্টাফরা থাকছেন। কোনওরকম যান্ত্রিক ত্রুটি হলেই সঙ্গে সঙ্গে কাজ করবেন তাঁরা।

অন্যদিকে, অপ্রীতিকর ঘটনা ডড়াতে কলকাতা মেট্রোয় নিরাপত্তা আঁটাসাঁটো করা হয়েছে। যাত্রী সাধারণের কথা মাথায় রেখে সহায়তা কেন্দ্র খোলা হয়েছে। এদিকে, মেট্রোয় পুজোর সময় অতিরিক্ত ভিড় সামাল দিতে চতুর্থী থেকে দশমী পর্যন্ত ভারী লাগেজ নিয়ে কলকাতা মেট্রোয় যাতায়াতে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Kolkata News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Kolkata metro record crowd durga puja 2019

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
বড় খবর
X