যানজট এড়াতে কুড়ি-চাকার ট্রাক চলাচল বাতিল করল কলকাতা পুলিশ

পুলিশের এই নির্দেশে ক্ষুব্ধ শহরের ট্রাক অপারেটর এবং মালিকেরা। ট্রাক অপারেটরদের তরফে বলা হয়, "প্রতিদিন প্রায় সাড়ে তিন থেকে চার হাজার মালবাহী ট্রাক শহরে পণ্য নিয়ে যাতায়াত করে।"

By: Kolkata  July 10, 2019, 4:45:13 PM

শহরের বাইক চালক এবং আরোহীদের সুরক্ষা প্রদান করতে নয়া বিধান কলকাতা পুলিশের। সোমবার প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়, কলকাতা পুলিশের পক্ষ থেকে গাড়ি চালকদের যাত্রার সুরক্ষা নিশ্চিত করার জন্য শহরে ২০ চাকার মালবাহী ট্রাকের প্রবেশ এবং প্রস্থান নিষিদ্ধ করা হল। কলকাতা পুলিশের তরফে একটি নির্দেশে বলা হয়েছে, “কলকাতা পুলিশ কমিশনারের নির্দেশে শহরে যান চলাচল স্বাভাবিক রাখতে এবং রাস্তায় ঝঞ্ঝাট এড়াতে মালবাহী কুড়ি চাকার ট্রাকের প্রবেশ এবং প্রস্থান নিষিদ্ধ করা হলো।” নির্দেশপত্রে এও লেখা হয় যে পরবর্তী আদেশ না পাওয়া অবধি এই নিয়মই কার্যকর হবে।

কলকাতা পুলিশের এই নির্দেশে আরও বলা হয়, “যে বা যারা এই নির্দেশ অমান্য করবে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিয়ে শাস্তি দেওয়া হবে।”

আরও পড়ুন, স্পাইস জেট কর্মীর মর্মান্তিক মৃত্যু ঘিরে ধোঁয়াশা

যদিও পুলিশের এই নির্দেশে ক্ষুব্ধ শহরের ট্রাক অপারেটর এবং মালিকেরা। ট্রাক অপারেটরদের তরফে বলা হয়, “প্রতিদিন প্রায় সাড়ে তিন থেকে চার হাজার মালবাহী ট্রাক শহরে পণ্য নিয়ে যাতায়াত করে। বাইরের রাজ্য এবং জেলাগুলো থেকে এই পণ্যবাহী ট্রাকেই মালপত্র আসে। কিন্তু এই নির্দেশে আমরা সমস্যায় পড়েছি।” পশ্চিমবঙ্গ ট্রাক অপারেটর্স অ্যাসসিয়েশনের পক্ষ থেকে খিদিরপুরের ডক থেকে মালবাহী ট্রাকের আসা যাওয়া প্রসঙ্গে বলা হয়, “অনেক পণ্যবাহী ট্রাক বাইরের রাজ্য থেকে কলকাতা হয়ে খিদিরপুরে আসে। এই নির্দেশে সেই পরিষেবাও ব্যাপক হারে ব্যাহত হতে চলেছে।”

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Kolkata News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Kolkata police bans entry and exit of 20 wheel trucks to unclog traffic

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
মিছিল তরজা
X