বড় খবর

পেট্রোপণ্যের বেলাগাম মূল্যবৃদ্ধি, নিজের পাড়ায় রিকশা টেনে প্রতিবাদ মদনের

Madan Mitra: বিজেপিকে কটাক্ষ করে বলেন, “একদিকে একটা পার্টি রামের নামে তলোয়ার চালিয়ে যাচ্ছে, অন্যদিকে তৃণমূল রিকশা চালককে রিকশাতে বসিয়ে টেনে নিয়ে যাচ্ছে।”

Madan Mitra, Petrol Price Hike, Kolkata
ভবানীপুরে নিজের পাড়ায় হাতরিকশা টেনে প্রতিবাদ জানালেন কামারহাটির বিধায়ক।

Madan Mitra: তিনি বরাবরই রঙিন, ব্যতিক্রমী। শনিবারও ব্যতিক্রমী কাজ করে নজর কাড়লেন তৃণমূল নেতা মদন মিত্র। কলকাতা-সহ দেশজুড়ে পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে শনিবার অভিনব কর্মসূচি পালন করল তৃণমূল কংগ্রেস। ভবানীপুরে নিজের পাড়ায় হাতরিকশা টেনে প্রতিবাদ জানালেন কামারহাটির বিধায়ক। সওয়ারি হলেন রিকশাচালক।

উল্লেখ্য, কলকাতায় সেঞ্চুরির দোরগোড়ায় পেট্রোল। লিটারপ্রতি ৩৪ পয়সা বেড়ে দাম হয়েছে ৯৭.৯৭ টাকা। ডিজেলের দাম বেড়ে হয়েছে ৯১.৫০ টাকা। ক্রমাগত জ্বালানির মূল্যবৃদ্ধির ফলে নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম বাড়ছে। মাথায় হাত মধ্যবিত্তের। এই পরিস্থিতিতে রিকশা টেনে প্রতিবাদ জানালেন মদন মিত্র। তিনি এদিন বিজেপিকে কটাক্ষ করে বলেন, “একদিকে একটা পার্টি রামের নামে তলোয়ার চালিয়ে যাচ্ছে, অন্যদিকে তৃণমূল রিকশা চালককে রিকশাতে বসিয়ে টেনে নিয়ে যাচ্ছে।”

এদিন রিকশা চালককে বসিয়ে টেনে নিয়ে যান মদন। গরম যাতে না লাগে সেই কারণে হাওয়ার বন্দোবস্ত করা তাঁর জন্য। রিকশা চালককে নতুন পাঞ্জাবি পরিয়ে সওয়ারির মতো বসানো হয় রিকশায়। এই কর্মসূচির পর রিকশা চালকের পা গঙ্গাজল দিয়ে ধুইয়ে দেওয়া হয়। এছাড়াও এদিন স্থানীয় বাসিন্দাদের পাঁচ কেজি নিত্য প্রয়োজনীয় আনাজপত্র ১ টাকার বিনিময়ে দেওয়া হয়।

আরও পড়ুন “নমস্কার করে কি বিরাট কেলেঙ্কারি হয়ে গেল?” দেবাঞ্জনকে নিয়ে প্রশ্নে মেজাজ হারালেন ফিরহাদ

তবে মদনের এই রিকশা চালানো রীতিমতো শিরোনামে। বরাবর তিনি খবরে থাকেন অভিনব কাজকর্মের জেরে। সম্প্রতি, ফেসবুক লাইভ নিয়ে নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে ধমক খেয়েছেন মদন মিত্র। মদন মিত্রের ফেসবুক লাইভে অত্যন্ত জনপ্রিয়। রাজনীতি থেকে ব্যক্তিগতস্তরের নানা কথা সেখানে বলেন তৃণমূলের এই বর্ষীয়ান নেতা।

তবে, সম্প্রতি হাসপাতাল থেকে ছাড়া পেয়ে ফেসবুক লাইভে দলীয় বিধায়কের আচরণ ভালভাবে নেননি তৃণমূল নেত্রী। সুব্রত বক্সিকে দিয়ে মদনের কাছে বার্তা পৌঁছে দিয়েছিলেন তিনি। এবার রিকশা টেনে খবরের শিরোনামে মদন মিত্র।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Kolkata news here. You can also read all the Kolkata news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Madan mitra pulls rickshaw over protest of petrol price hike

Next Story
“নমস্কার করে কি বিরাট কেলেঙ্কারি হয়ে গেল?” দেবাঞ্জনকে নিয়ে প্রশ্নে মেজাজ হারালেন ফিরহাদFirhad Hakim, Fake Vaccination Camp, Bangla news
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com