বড় খবর

ভবানীপুর গুরুদ্বারে গিয়ে কোভিড বিধি ভেঙেছেন মমতা, কমিশনে নালিশ বিজেপির

Bhawanipur By-Elections Campaign 2021: আরেকটি চিঠিতে রিটার্নিং অফিসারের কাছে মারাত্মক অভিযোগ করেছেন সজল ঘোষ।

Bhawanipur By-Elections Campaign 2021, Bhawanipur By-Elections 2021 Result
ভবানীপুরে গুরুদ্বারে দর্শন মমতা বন্দ্যোপাধ্যায়ের

ভবানীপুর উপনির্বাচন উপলক্ষে বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়ালের বিরুদ্ধে কোভিড বিধিভঙ্গের অভিযোগ করেছিল তৃণমূল কংগ্রেস। অভিযোগ পেয়ে, প্রিয়াঙ্কার জবাব চেয়ে চিঠি দেয় কমিশন। এবার পাল্টা তৃণমূল প্রার্থী মমতার বিরুদ্ধে কোভিড বিধি ভাঙার অভিযোগে কমিশনকে চিঠি বিজেপির। প্রিয়াঙ্কার মুখ্য নির্বাচনী এজেন্ট সজল ঘোষ ভবানীপুরের রিটার্নিং অফিসারকে চিঠি পাঠিয়েছেন এই মর্মে।

চিঠিতে সজল ঘোষ উল্লেখ করেছেন, গত ১৫ সেপ্টেম্বর ভবানীপুর গুরুদ্বারে গিয়ে কোভিড বিধিভঙ্গ করেছেন মমতা। কারণ হিসাবে বলেছেন, প্রচুর লোকজন নিয়ে গুরুদ্বারে ঢোকেন মুখ্যমন্ত্রী। সেখানে কোভিড বিধির বালাই ছিল না। মানা হয়নি শারীরিক দূরত্ববিধি। বহু মানুষের অসুবিধাও নাকি হয়েছে মুখ্যমন্ত্রীর কনভয়ের জন্য। বিভিন্ন টেলিভিশন ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিককে ডেকে মানুষের অসুবিধা করেছেন বলে অভিযোগ।

এছাড়াও আরেকটি চিঠিতে রিটার্নিং অফিসারের কাছে মারাত্মক অভিযোগ করেছেন সজল ঘোষ। তিনি দাবি করেছেন, গত কয়েকদিন ধরে কলকাতা পুলিশের সাদা পোশাকে থাকা কিছু অফিসার অনবরত প্রিয়াঙ্কা টিবরেওয়াল এবং তাঁকে ফলো করছেন। তাঁরা কী করছেন, কোথায় যাচ্ছেন, সব কিছু গতিবিধির উপর নজর রাখছেন, যা আদর্শ আচরণ বিধির পরিপন্থী। এই পরিপ্রেক্ষিতে অবাধ ও সুষ্ঠু ভোটের জন্য আলিপুর ও ভবানীপুর থানার অফিসার ইনচার্জকে অপসারণের দাবি জানিয়েছেন সজল ঘোষ।

আরও পড়ুন তথ্য গোপন করেছেন মমতা! কমিশনে চিঠি বিজেপি প্রার্থীর নির্বাচনী এজেন্টের

কয়েক দিন আগে, নন্দীগ্রামের মতো ভবানীপুর উপনির্বাচনেও মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে তথ্যগোপনের অভিযোগ তোলে বিজেপি। সেবার শুভেন্দু অধিকারী মমতার বিরুদ্ধে মনোনয়ন পত্রে তথ্যগোপনের অভিযোগে নির্বাচন কমিশনকে চিঠি দিয়েছিলেন। এবার ভবানীপুর উপনির্বাচনে বিজেপি প্রার্থীর নির্বাচনী এজেন্ট এই মর্মে চিঠি দিয়েছেন কমিশনকে। সেই অভিযোগের জন্য এখনও কোনও পদক্ষেপ করেনি কমিশন। এবার কোভিড বিধিভঙ্গের অভিযোগ তুলল বিজেপি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Kolkata news here. You can also read all the Kolkata news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Mamata banerjee violates covid protocol in gurdwara visit bjp writes to ec

Next Story
চড় মারার বদলা নিতেই ব্যবসায়ীকে গুলি, কলকাতায় শুটআউটের ঘটনায় ধৃত ২
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com