scorecardresearch

বড় খবর

রাত পোহালেই কলকাতায় পুরভোট, শহরজুড়ে আঁটোসাঁটো নিরাপত্তা

সব বুথের ২০০ মিটারের মধ্যে ১৪৪ ধারা জারি করা হয়েছে। বুথের ২০০ মিটারের মধ্যে বাইক র‍্যালি, জমায়েত নিষিদ্ধ করা হয়েছে।

রাত পোহালেই কলকাতায় পুরভোট, শহরজুড়ে আঁটোসাঁটো নিরাপত্তা
কলকাতা পুলিশের স্পেশাল ফোর্সের রুটমার্চ। এক্সপ্রেস ফটো: শশী ঘোষ

আগামিকাল কলকাতায় পুরভোট। তার আগে শহরজুড়ে নিরাপত্তা জোরদার করল পুলিশ। নাকা চেকিং, হোটেলে-হোটেলে তল্লাশি জারি। রাস্তায় গাড়ি থামিয়ে চলছে নথিপত্র পরীক্ষা। ভোটের আগে বহিরাগতদের ঢোকা এড়াতে সবরকম ব্যবস্থা নিচ্ছে পুলিশ প্রশাসন। সব মিলিয়ে আগামিকালের ভোট অবাধ ও শান্তিপূর্ণ করতে চেষ্টায় কোনও খামতি রাখছে না রাজ্য পুলিশ।

রবিবার কলকাতা পুরসভা নির্বাচন। কলকাতার ১৪৪টি কেন্দ্রে হবে ভোটগ্রহণ। নির্বাচনে নিরাপত্তার দায়িত্বে রাজ্য পুলিশ। পুরভোট অবাধ ও শান্তিপূর্ণ করতে চেষ্টায় খামতি রাখছে না পুলিশ।

ভোটের আগের দিন স্পেশাল ফোর্সের টহলদারি। এক্সপ্রেস ফটো: শশী ঘোষ

শুক্রবার রাত থেকেই শহরজুড়ে নিরাপত্তা বাড়ানো হয়েছে। বিভিন্ন জায়গায় পুলিশের রুটমার্চ চোখে পড়ছে। এরই পাশাপাশি শহরের বিভিন্ন প্রান্তে হোটেলগুলিতে চলছে তল্লাশি। হোটেলে বহিরাগতরা আশ্রয় নিয়েছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। হোটেলের রেজিস্টার পরীক্ষা করে দেখছেন পুলিশ আধিকারিকরা।

আরও পড়ুন- রাজ্যের তৈরি পেগাসাস-তদন্ত কমিশনের নথি চেয়ে পাঠালেন ধনকড়

শিয়ালদহের মুচিপাড়া রুটমার্চ করতে দেখা যায় কলকাতা পুলিশের কম্যান্ডোদের। বৌবাজার, সন্তোষ মিত্র স্কোয়ার চত্বরের বিভিন্ন রাস্তায় রুটমার্চ চলছে। অন্যদিকে, নিউ মার্কেট থেকে শুরু করে পার্ক স্ট্রিট, চাঁদনি চক এলাকার সব হোটেলেও কড়া নজরদারি রয়েছে পুলিশের।

ধর্মতলা চত্বরে কলকাতা পুলিশের স্পেশাল ফোর্সের কমান্ডোদের টহল। এক্সপ্রেস ফটো: শশী ঘোষ

এছাড়াও শহরতলীর মুকুন্দপুর, রুবি চত্বরের বিভিন্ন হোটেল, গেস্ট হাউসেও পুলিশি নজরদারি চোখে পড়ার মতো। শহরের বিভিন্ন এলাকায় নাকা চেকিং চালাচ্ছে পুলিশ। শুক্রবার রাতে চিংড়িঘাটা চত্বরে গাড়ি, বাইক থামিয়ে নথি পরীক্ষা করতে দেখা যায় পুলিশকর্মীদের। পুরভোটে বুথ চত্বরের ২০০ মিটারের মধ্যে ১৪৪ ধারা জারি করা হয়েছে। বুথের ২০০ মিটারের মধ্যে বাইক র‍্যালি, জমায়েত নিষিদ্ধ করা হয়েছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Kolkata news download Indian Express Bengali App.

Web Title: Municipal elections in kolkata on sunday with tight security police across the city