বড় খবর

অ্যালোপ্যাথিকে ‘কুৎসার’ জেরে এবার কলকাতাতেও রামদেবের নামে FIR

Baba Ramdev: আইএমএ-র দাবি, “ভুয়ো ও অসত্য তথ্য মানুষের মধ্যে ছড়িয়ে তাঁদের বিভ্রান্ত করছেন রামদেব। করোনা কালে এটা গুরুতর অপরাধ।”

Baba Ramdev, Coronavirus, IMA
বিতর্ক পিছুই ছাড়ছে না বাবা রামদেবের। ফাইল ছবি

Baba Ramdev: অ্যালোপ্যাথি নিয়ে বিতর্কিত মন্তব্য করে আগেই বিতর্কের সৃষ্টি করেছিলেন। এবার একের পর এক মামলা দায়ের হচ্ছে বাবা রামদেবের বিরুদ্ধে। কয়েক দিন আগেই উত্তরাখণ্ডে যোগগুরুর বিরুদ্ধে মামলা দায়ের করেছে ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন। ১ হাজার কোটি টাকার মানহানির মামলাও দায়ের হয়েছে। এবার কলকাতাতেও রামদেবের বিরুদ্ধে এফআইআর দায়ের হল।

আইএমএ-র কলকাতা শাখার তরফে সিঁথি থানায় অভিযোগ দায়ের হয়েছে যোগগুরুর বিরুদ্ধে। অভিযোগ, অ্যালোপ্যাথিকে বদনাম করে মিথ্যা প্রচার এবং ভুয়ো তথ্য দিয়ে মানুষকে বিভ্রান্ত করেছেন রামদেব। আইএমএ-র বাংলা শাখার পক্ষ থেকে বলা হয়েছে, “রামদেব বলেছেন, করোনায় আধুনিক চিকিৎসা বিজ্ঞানের ওষুধ খেয়ে রোগীরা আরও বেশি অসুস্থ হচ্ছেন এবং মারা যাচ্ছেন। রামদেবের আরও দাবি, টিকার দুটি ডোজ নেওয়ার পরেও না কি ১০ হাজার ডাক্তার মারা গিয়েছেন। যা সম্পূর্ণ অসত্য।”

আরও পড়ুন ‘রামদেবকে ওর বাবাও গ্রেফতার করতে পারবে না’, কার উদ্দেশে চ্যালেঞ্জ যোগগুরুর

আইএমএ-র দাবি, “ভুয়ো ও অসত্য তথ্য মানুষের মধ্যে ছড়িয়ে তাঁদের বিভ্রান্ত করছেন রামদেব। করোনা কালে এটা গুরুতর অপরাধ।” সম্প্রতি একটি ভাইরাল ভিডিওতে রামদেবকে বলতে শোনা যায়, করোনা সারাতে অ্যালোপ্যাথি ওষুধ খেয়ে কয়েক লাখ লোক মারা গিয়েছে। এমনকী বেশ কয়েকটি জীবনদায়ী ওষুধের কার্যকারিতা নিয়েও প্রশ্ন তোলেন রামদেব।

আরও পড়ুন অ্যালোপ্যাথি নিয়ে বিতর্কিত মন্তব্য! রামদেবকে হাজার কোটির মানহানি নোটিশ IMA-র

এরপরই চিকিৎসকরা যোগগুরুর মন্তব্য নিয়ে তীব্র আপত্তি জানান। চিকিৎসকদের একাধিক সংগঠন সরব হতেই কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন এই দুর্ভাগ্যজনক মন্তব্য প্রত্যাহার করতে বলেন রামদেবকে। তিনি নিজের মন্তব্য প্রত্যাহার করে ক্ষমাও চেয়ে নেন। কিন্তু আইএমএ তাতেই ক্ষান্ত নয়। বরং রামদেবের এই মন্তব্যকে বিদ্বেষপূর্ণ বলে দাবি চিকিৎসকদের।

আরও পড়ুন স্বাস্থ্য মন্ত্রীর ‘কড়া চিঠি’, অ্যালোপ্যাথি নিয়ে বেফাঁস মন্তব্য প্রত্যাহার রামদেবের

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Kolkata news here. You can also read all the Kolkata news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Police complaint lodged in bengal against ramdev over comment on modern medicine

Next Story
SSKM থেকে বাড়ি ফেরার পথে ফের অসুস্থ মদন মিত্র, নিতে হল ইনহেলারMadan Mitra, SSKM, TMC, Narada Case
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com