scorecardresearch

শনিবার কলকাতার বিস্তীর্ণ অংশে জল বন্ধ, কোথায় কোথায়?

২৪ ঘন্টা জল সরবরাহ বন্ধ।

শনিবার কলকাতার বিস্তীর্ণ অংশে জল বন্ধ, কোথায় কোথায়?
২৪ ঘন্টা জল বন্ধ, দুর্ভোগে পরতে পারেন মানুষ। ছবি- শশী ঘোষ

শনিবার ৬টি বরোতে কলকাতা পুরনিগমের জল সরবরাহ বন্ধ থাকবে। ফলে দক্ষিণ কলকাতার বীস্তৃর্ণ অংশে জল সরবরাহ ব্যহত হবে। গার্ডেনরিচ ওয়ার ওয়ার্কস সংস্কারের কাজ শুরু হয়েছে। বুস্টার পাম্পিং স্টেশও সংক্রার চলছে। সেই কাজের জন্যই এই পদক্ষেপ কলকাতা পুরনিগমের।

আরও পড়ুন- নয়া সংসদ ভবনের লোকসভা-রাজ্যসভার অন্দর কেমন? দেখুন একঝলক

২১শে জানুয়ারি সকাল ১০টা থেকে জল বন্ধ করা হবে। ফের জল মিলবে রবিবার সকাল ৬ টা থেকে। কলকাতার বহু মানুষ পুরনিগমের জলের উপরে নির্ভরশীল। ফলে গোটা দিন জল বন্ধ থাকলে স্বাভাবিকভাবেই সমস্যায় পড়বেন মানুষ। সেই কারণে আগেভাগেই পুরসভার তরফে বিজ্ঞপ্তি জারি করে জল সরবরাহের কথা জানানো হয়েছে।

আরও পড়ুন- হারিয়ে যেতে বসেছে এককালের ‘আভিজাত্য’, রাজপথে অস্তিত্ব রক্ষাই দায় ‘আইকনিক’ হলুদ ট্যাক্সির

কলকাতা পুরনিগমের কমিশনার বিনোদ কুমারের জারি করা বিজ্ঞপ্তি অনুসারে গার্ডেনরিচ জল পরিশোধন প্রকল্পের অন্তর্গত বিভিন্ন বুস্টার পাম্পিং স্টেশনের রক্ষাবেক্ষণ এবং পাইপ লাইনের মেরামতির কাজের জন্য জল বন্ধ রাখা হবে। গার্ডেনরিচ জল প্রকল্প থেকে জল সরবরাহের গতি বেড়েছে। বেড়েছে উৎপাদও। ফলে প্রকল্পের সঠিক রক্ষণাবেক্ষণ প্রয়োজন। প্রায়ই মেরামতির দরকার হয়। শনিবারও সংস্কারের কাজ হবে। ফলে জল সরবরাহ বন্ধ থাকবে কলকাতার ৪, ৯, ১০, ১১, ১২, ১৫ নম্বর বোরোর বিভিন্ন অংশে।

শনিবার জল সরবরাহ হবে না, টলিগঞ্জ, গল্ফগ্রীন, রানিকুঠী, লায়েকা যাদবপুর, চেতলা, বেহালা, গড়িয়াহাট, কসবা, দক্ষিণ কলকাতার ই এম বাইপাস লাগোয়া ওয়ার্ডগুলির বাসিন্দারা।

আরও পড়ুন- আস্তে আস্তে গিলছে সমুদ্র, সাগর মেলার আলোয় চাপা পড়ে গ্রামের আর্তনাদ

Stay updated with the latest news headlines and all the latest Kolkata news download Indian Express Bengali App.

Web Title: Saturday no water supply in large areas of south kolkata