বড় খবর

দশমীর সন্ধেয় মা দুর্গার সামনে বৈশাখীর সিঁথিতে সিঁদুর পরিয়ে দিলেন শোভন

এতদিন স্বীকৃতির অভাব ছিল সমাজের, শোভনের সঙ্গে সম্পর্ক নিয়ে অকপট বৈশাখী।

বৈশাখীর সিঁথিতে সিঁদুর পরিয়ে দিলেন শোভন

জল্পনার অবসান। আর রাখঢাক নয়, একেবারে প্রকাশ্যে বৈশাখীর সিঁথিতে সিঁদুর পরিয়ে দিলেন শোভন। বিজয়া দশমীতে মা দুর্গার সামনেই একটি নিউজ চ্যানেলের অনুষ্ঠানে দেবীবরণ করার পর শোভন চট্টোপাধ্যায় সিঁদুর পরিয়ে দিলেন দীর্ঘদিনের বান্ধবী বৈশাখী বন্দ্যোপাধ্যায়কে। এতদিনের একটা সম্পর্ক পরিণতি পেল উমার বিদায়বেলায়।

এদিন সিঁদুরদানের পর বৈশাখী বলেন, “আমাদের মধ্যে কোনওদিনই স্বীকৃতির অভাব ছিল না। স্বীকৃতির অভাব ছিল সমাজের। সমাজ এটাও দেখছে আমাদের মধ্যে কোথাও সততার অভাব নেই। আমরা দুটো সম্পর্ক থেকে বেরিয়ে এসে এবং দুটো প্রাণহীন সম্পর্ককে শেষ করে আমাদের যেখানে আনন্দ, আমাদের যেখানে শান্তি সেই আশ্রয়টা খুঁজে নিয়েছি। দর্শকদের কাছে হয়তো এটা নতুন অনুভূতি। কিন্তু আমি এই অনুভূতি না পেলে পরে শোভন জানে আমি সেইরকম মেয়ে নই যে এমন একটা সম্পর্ক গড়ে তুলব।”

আরও পড়ুন শোভনের বাড়ি কিনলেন বৈশাখী, ‘ক্ষমতা থাকলে বের করে দেখাক’- হুঙ্কার রত্নার

বৈশাখী আরও বলেন, “আমরা স্বাভাবিক জীবনযাপন করি। আপনারা স্বাভাবিক আঙ্গিকে দেখলে সব কিছু স্বাভাবিক মনে হবে।” প্রাথমিক এই প্রতিক্রিয়া এবং দেবী দুর্গার সামনে তাঁর সিঁথিতে শোভনের সিঁদুর পরিয়ে দেওয়া নিয়ে বঙ্গ রাজনীতিতে আলোড়ণ পড়ে গিয়েছে। তাঁরা দীর্ঘদিন ধরে একসঙ্গে থাকেন। কিছুদিন আগে ফেসবুকে নিজের নামের মাঝে শোভনের নাম জুড়েছেন বৈশাখী। তাঁদের সম্পর্কের গভীরতা নিয়ে বৈশাখী নিজেও একাধিক বার সরব হয়েছেন। আজ, বিজয়া দশমীতে সেই সম্পর্ক পরিণতি পেল বলা যায়।

আরও পড়ুন অন্য মহিলার সঙ্গে সম্পর্কে মনোজিৎ, স্বামীর থেকে ডিভোর্স চাইলেন বৈশাখী

এবারের পুজো প্রকৃতপক্ষে বিভিন্ন সংবাদমাধ্যমের কাছে শোভন-বৈশাখীময় হয়ে গিয়েছিল। ষষ্ঠীতে তাঁরা কী পড়বেন, অষ্টমীতে কোথায় ঘুরতে যাবেন, দুজনের প্রেমকাহিনী নিয়ে মশগুল ছিল বিভিন্ন সংবাদমাধ্যম। কিন্তু পুজোর শেষে একেবারে ধামাকা উপহার দিলেন দুজনে। তাঁদের এই সম্পর্ক নিয়ে এত সমালোচনা, বিতর্ক সব ধুয়েমুছে দিলেন শোভন-বৈশাখী। চ্যানেলের অনুষ্ঠানে বৈশাখীকে সিঁদুর পরিয়ে সহধর্মিনী করে নিলেন শোভন চট্টোপাধ্যায়। যদিও আইনত এখন রত্না চট্টোপাধ্যায়ের সঙ্গে শোভনের এবং মনোজিৎ মণ্ডলের সঙ্গে বৈশাখীর বিবাহবিচ্ছেদ হয়নি। কিন্তু বৈশাখী নিজেই বলে দিয়েছেন আজ। দুটো প্রাণহীন সম্পর্ককে শেষ করে তাঁদের যেখানে আনন্দ, তাঁদের যেখানে শান্তি সেই আশ্রয়টা খুঁজে নিয়েছেন শোভন-বৈশাখী।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Kolkata news here. You can also read all the Kolkata news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Sovan chatterjee put sindur on baishakhi banerjees forehead on bijoya dashami

Next Story
West Bengal News Updates: বিক্ষিপ্ত বৃষ্টিতেই খুশি থাকতে হবে শহর কলকাতাকে?Ultadanga overpool
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com