scorecardresearch

বড় খবর

SSC নিয়োগ দুর্নীতি মামলায় ডিভিশন বেঞ্চে স্বস্তি পার্থর, সিবিআই হাজিরায় ৪ সপ্তাহের স্থগিতাদেশ

এসএসসি দুর্নীতি মামলায় আপাতত এক মাসের রক্ষাকবচ পেলেন রাজ্যের মন্ত্রী।

SSC নিয়োগ দুর্নীতি মামলায় ডিভিশন বেঞ্চে স্বস্তি পার্থর, সিবিআই হাজিরায় ৪ সপ্তাহের স্থগিতাদেশ
পার্থ চট্টোপাধ্যায়।

এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় বড় সড় স্বস্তি রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের। এসএসপি-র গ্রুপ ডি এবং নবম-দশম শ্রেণির শিক্ষক নিয়োগ মামলায় রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী তথা তৃণমূলের মহাসচিবকে সিবিআইয়ের কাছে হাজিরা দেওয়ার নির্দেশে চার সপ্তাহের স্থগিতাদেশ দিল কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ। এসএসসি দুর্নীতি মামলায় আপাতত এক মাসের রক্ষাকবচ পেলেন পার্থ।

গতকালই বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের সিঙ্গল বেঞ্চ নজিরবিহীন নির্দেশ দেয়। বিচারপতি জানান, মঙ্গলবার বিকেল সাড়ে পাঁচটার মধ্যে সিবিআইয়ের কাছে হাজিরা দিতে হবে পার্থকে। এবং তিনি হাজিরা দেওয়ার আগে এসএসকেএম-এর উডবার্ন ওয়ার্ডে ভর্তি হতে পারবেন না। বিচারপতির নজিরবিহীন রায়ের জেরে রাজ্য রাজনীতি তোলপাড় হয়ে যায়। আদালতে উল্লাস করতে দেখা যায় বাম আইনজীবীদের।

কিন্তু কিছুক্ষণের মধ্যেই সিঙ্গল বেঞ্চের রায়কে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হন পার্থর আইনজীবীরা। পার্থের হাজিরার নির্দেশের উপর অন্তর্বর্তী স্থগিতাদেশ দেন বিচারপতিরা। বুধবার এই মামলার ফের শুনানিতে বড়সড় স্বস্তি পেলেন রাজ্যের মন্ত্রী। চার সপ্তাহের জন্য বাড়ানো হল সিবিআইয়ের কাছে হাজিরা দেওয়ার স্থগিতাদেশ। বিচারপতি সুব্রত তালুকদার এবং বিচারপতি আনন্দকুমার মুখোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চ এই স্থগিতাদেশ দিয়েছে।

আরও পড়ুন অনুব্রতর অণ্ডকোষে সংক্রমণ, আরও জটিল হচ্ছে তৃণমূল নেতার শারীরিক সমস্যা

এদিকে, আইনজীবীদের একাংশের বিক্ষোভে বুধবার উত্তাল হল কলকাতা হাইকোর্ট চত্বর। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাস বয়কট করতে চেয়ে ১৭ নম্বর কোর্টের সামনে বিক্ষোভ দেখান তৃণমূলের আইনজীবী সেলের সদস্যরা। ঘেরাও করে রাখা হয় বিচারপতির এজলাসও। এমনকী কোর্টের ভিতরে কোনও আইনজীবীকে ঢুকতে না দেওয়ারও অভিযোগ উঠেছে।

রাজ্যে একের পর এক শিক্ষাসংক্রান্ত মামলায় সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। নিজের এক্তিয়ারের বাইরে গিয়ে ডিভিশন বেঞ্চের বিরুদ্ধে কেন সওয়াল করেছেন তিনি, তারই প্রতিবাদে এদিন তাঁর এজলাস বয়কটের ডাক দিয়েছেন আইনজীবীরা। বিচারপতির কোর্টের বাইরে স্লোগানিং করতে থাকেন তাঁরা। বিচারপতি তাঁদের শআন্তি বজায় রাখআর অনুরোধ জানান।

Stay updated with the latest news headlines and all the latest Kolkata news download Indian Express Bengali App.

Web Title: Ssc recruitment scam big relief for partha chatterjee in calcutta hcs division bench