SSKM nurses shown protest at Kolkata Kolkata: বেতন-বৈষম্য-সহ নানা অভিযোগ, SSKM-এ জারি বিক্ষোভ, অবরোধ-মিছিলে নার্সরা | Indian Express Bangla

বেতন-বৈষম্য-সহ নানা অভিযোগ, SSKM-এ জারি বিক্ষোভ, অবরোধ-মিছিলে নার্সরা

SSKM-এ ১৫ দিনে পড়ল নার্সদের এই বিক্ষোভ-আন্দোলন।

বেতন-বৈষম্য-সহ নানা অভিযোগ, SSKM-এ জারি বিক্ষোভ, অবরোধ-মিছিলে নার্সরা
এসএসকেএম হাসপাতালে নার্সদের বিক্ষোভ। এক্সপ্রেস ফটো: পার্থ পাল

SSKM-এ একটানা বিক্ষোভে নার্সরা। বেতন-বৈষম্য-সহ একাধিক অভিযোগে বিক্ষোভ-আন্দোলনে সামিল নার্সরা। শনিবার SSKM থেকে বিক্ষোভ মিছিল করে নার্সরা এক্সাইড মোড় পর্যন্ত গিয়েছিলেন। আজ নিয়ে টানা ১৫ দিনে পড়ল নার্সদের এই বিক্ষোভ-আন্দোলন।

বেতন নিয়ে বৈষম্য, বদলি-সহ একাধিক অভিযোগ রয়েছে নার্সদের। অচলাবস্থা কাটানোর দাবিতে SSKM-এ একটানা বিক্ষোভ চালিয়ে যাচ্ছেন নার্সরা। হাসপাতাল চত্বরে নার্সদের এই বিক্ষোভ নিয়ে আপত্তি তুলেছে একটি সংগঠন। হাসপাতাল চত্বরে নার্সদের বিক্ষোভের জেরে স্বাস্থ্য পরিষেবা বিঘ্নিত হচ্ছে বলে অভিযোগ সংগঠনটির।

এসএসকেএমে নার্সদের একটানা অবস্থান আন্দোলন। ছবি: পার্থ পাল

এমনকী বিষয়টি নিয়ে কলকাতা হাইকোর্টে মামলা পর্যন্ত হয়েছে। উল্টোদিকে, নার্সদের বক্তব্য, বঞ্চনার অভিযোগে আজ তাঁরা এই আন্দোলনের পথ বেছে নিতে বাধ্য হয়েছেন। এব্যাপারে রাজ্য সরকার আগামী সোমবার কলকাতা হাইকোর্টে রিপোর্ট জমা দেবে বলে জানা গিয়েছে।

আরও পড়ুন- পুরভোটের আগেই ধাক্কা বাম-শিবিরে, তৃণমূলে সিপিএমের বিদায়ী কাউন্সিলর

নার্সেস ইউনিটি সংগঠনের পক্ষ থেকে এদিনের বিক্ষোভ মিছিলের ডাক দেওয়া হয়েছিল। সমহারে বেতনের দাবি ও বেশ কয়েকজন নার্সকে বদলির প্রতিবাদ বিক্ষোভে সামিল হন নার্সরা। এদিন মিছিল করে গিয়ে এক্সাইড মোড়ে বিক্ষোভ দেখিয়েছেন নার্সরা। বিভিন্ন রাজ্য সরকারি হাসপাতালের নার্সরাও বিক্ষোভ মিছিলে সামিল হয়েছিলেন।

ইন্ডিয়ানএক্সপ্রেসবাংলাএখনটেলিগ্রামে, পড়তেথাকুন

Stay updated with the latest news headlines and all the latest Kolkata news download Indian Express Bengali App.

Web Title: Sskm nurses shown protest at kolkata

Next Story
১১ মাস ফুসফুসে আটকে বাঁশি! কিশোরকে বাঁচালেন SSKM হাসপাতালের ডাক্তাররা