বড় খবর

পুরভোটের আগেই ধাক্কা বাম-শিবিরে, তৃণমূলে সিপিএমের বিদায়ী কাউন্সিলর

একটানা দশ বছর কলকাতা পুরসভার ৭৫ নং ওয়ার্ডে জিতেছিলেন এই বাম নেত্রী।

kolkata municipal election 2021 Former CPIM councillor Bilkis Begum join TMC
তৃণমূল-সিপিএম যুযুধান দুই পক্ষ। ফাইল ছবি

পুরভাটের আগেই ধাক্কা বাম-শিবিরে। খিদিরপুরের বাম নেত্রী তথা ৭৫ নং ওয়ার্ডের বিদায়ী সিপিএম কাউন্সিলর বিলকিস বেগম যোগ দিলেন জোড়াফুলে। শনিবার ফিরহাদ হাকিমের হাত ধরে তৃণমূলে যোগ দিয়েছেন সিপিএমের বিদায়ী এই কাউন্সিলর। একটানা দশ বছর এই ওয়ার্ডেরই কাউন্সিলর ছিলেন তিনি। তবে এবারের পুরভোটে দল তাঁকে টিকিট দেয়নি। তাঁর বদলে এবার ৭৫ নং ওয়ার্ডের বাম প্রার্থী হয়েছেন ফৈয়জ আহমেদ খান।

গতকালই আসন্ন কলকাতা পুরনির্বাচনে প্রার্থী ঘোষণা করেছে বামেরা। একটানা ১০ বছর ধরে কাউন্সিলর থাকলেও ৭৫ নং ওয়ার্ডে থেকে এবার আর বিলকিস বেগমকে টিকিট দেয়নি দল।

তাঁর বদলে ওই ওয়ার্ডে বাম প্রার্থী হয়েছেন ফৈয়জ আহমেদ খান। বিলকিসের আগে ওই ওয়ার্ডটিতে ফৈয়জই কাউন্সিলর ছিলেন। তবে পরে ওয়ার্ডটি মহিলা সংরক্ষিত হয়ে যাওয়ায় তাঁর জায়গায় প্রার্থী করা হয় বিলকিস বেগমকে। তৃণমূলের রমরমা সময়েও এর আগে ২০১৫ সালে ৭৫ ওয়ার্ডটি ধরে রাখতে সক্ষম হয়েছিলেন সেই সময়ের বাম প্রার্থী বিলকিস বেগম।

আরও পড়ুন- নেতা-মন্ত্রীদের ছেলে-মেয়েরা প্রার্থী, তৃণমূলের প্রার্থী তালিকায় চমক

তবে এবার আর বিলকিস বেগমকে টিকিট দেয়নি দল। বাম নেতৃত্বের এই সিদ্ধান্তে ক্ষুব্ধ বিলকিস বেগম। ঘনিষ্ঠ মহলেও তিনি তাঁর এই ক্ষোভের কথা জানিয়েছেন।

ক্ষুব্ধ বিলকিস তৃণমূলে যোগদানের ব্যাপারে মনস্থ করে ফেলেন। মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বেই আগামী দিনে কাজ করতে চান বলে জানিয়েছেন। শনিবার তৃণমূল নেতা ফিরহাদ হাকিমের হাত ধরে শাসকদলে যোগ দিয়েছেন বিলকিস বেগম। গতকালই কলকাতা পুরভোটে প্রার্থী তালিকা ঘোষণা করেছে বামফ্রন্ট। কংগ্রেস এবং আইএসএফ-র জন্য আসন ছেড়ে ১২০টি ওয়ার্ডে প্রার্থীতালিকা ঘোষণা করেছে বামেরা।

ইন্ডিয়ানএক্সপ্রেসবাংলাএখনটেলিগ্রামে, পড়তেথাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Kolkata municipal election 2021 former cpim councillor bilkis begum join tmc

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com