বড় খবর

Fake Vaccination Case: হর্ষবর্ধনকে নালিশ শুভেন্দুর, তদন্তে সিট গঠন লালবাজারের

এই ঘটনায় ধৃত দেবাঞ্জনের বিরুদ্ধে অনিচ্ছাকৃত খুনের মামলা রুজুর পথে কলকাতা পুলিশ।

suvendu adhikari complains to union health minister against WB Govt over fake vaccination camp in kolkata
ভুয়ো টিকাকরণ শিবির নিয়ে শুভেন্দুর নিশানায় মমতার সরকার।

ভুয়ো টিককাণ্ডে তোলপাড় রাজ্য। তুঙ্গে রাজনীতির আকছাআকছি। তার মধ্যেই ভুযো টিকাকরণকাণ্ডের তদন্তে ১০ সদস্যের বিশেষ তদন্তকারী দল বা সিট গঠন করল কলকাতা পুলিশ। গোটা ঘটনায় বৃহত্তর ষড়যন্ত্রের বিষয়টিই খতিয়ে দেখবেন তদন্তকারীরা। ডিসিডিডি সৈকত ঘোষের নেতৃত্বে এই বিশেষ তদন্তকারী দল বা সিট গঠন করছে লালবাজার। এদিকে, ভুয়ো ভ্যাকসিন ক্যাম্পের আয়োজক ধৃত দেবাঞ্জন দেবের বিরুদ্ধে অনিচ্ছাকৃত খুনের মামলা রুজুর জন্য কলকাতার পুলিশ কমিশনারকে নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই ঘটনায় প্রচণ্ড ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী। দোষীদের কড়া শাস্তির নির্দেশ দিয়েছেন তিনি।

অভিযুক্ত দেবাঞ্জন দেবের সঙ্গে কাদের যোগাযোগ ছিল? পুরসভার কোনও আধিকারিক বা কর্মী জড়িত ছিলেন কিনা? মাস্ক, স্যানিটাইজার-সহ বিপুল পরিমাণ সামগ্রী কীভাবে সংগ্রহ করা হয়েছিলো? শহরের বিভিন্ন জায়গায় কীভাবেই ভুয়ো টিকাকরণ শিবির চলছিল? সবটাই খতিয়ে দেখবে তদন্তকারীরা।

আরও পড়ুন- ভুয়ো টিকা কাণ্ডে এবার হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের, ভাঙা হল সেই বিতর্কিত ফলক

আরও পড়ুন- ভুয়ো টিকা কাণ্ডে পূর্ণাঙ্গ তদন্তের দাবি, স্বাস্থ্য ভবনে গেল বিজেপির প্রতিনিধি দল

টিকাবন্টনে দুর্নীতি হচ্ছে। আগেই অভিযোগ তুলেছিলো বিজেপি। ভুযো ভ্যাকসিনকাণ্ড ও ধৃত দেবাঞ্জনের সঙ্গে রাজ্যের মন্ত্রী, বিধায়ক ও পুলিশ কর্তাদের ছবি প্রকাশ্যে আসার পর সেই অভিযোগে আরও সোচ্চার গেরুয়া শিবির। রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষের দাবি, ভুয়ো ভ্যাকসিনকাণ্ড আসলে সাজানো, এর সঙ্গে শাসক দল জড়িত। ভুয়ো টিকাকাণ্ডে যখন বিতর্ক বাড়ছে ঠিক তখনই আবার রাজ্যে টিকা-বণ্টন নিয়ে জনস্বার্থ মামলা দায়ের হয়েছে কলকাতা হাইকোর্টে। টিকাদানে বেনিয়মের অভিযোগ তুলে সিবিআই তদন্তের আর্জি জানিয়েছে বিজেপি।

হাড় হিম করা এই ঘটনায় পূর্ণাঙ্গ তদন্তের দাবি জানিয়েছেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীও। না হলে জনস্বার্থ মামলার হুঁশিয়ারি দিয়েছেন তিনি। বিধানসভাতেও এনিয়ে বিজেপি বিধায়করা সোচ্চার হবে বলে জানিয়েছেন শুভেন্দু। ভুয়ো ভ্যাকসিনকাণ্ডে রাজ্যের উপর চাপ বাড়াতে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধনকেও চিঠি দিয়েছেন বিরোধী দলনেতা। এই ঘটনা বৃহৎ ‘ষড়যন্ত্র’ বলে দাবি তাঁর। কী ভাবে এই টিকা আনা হল, কোন দোকান থেকে সেই টিকা নেওয়া হয়েছে, যে টিকা মানুষের শরীরে দেওয়া হয়েছে তা কি আদৌ কোভিশিল্ড? যদি তা না হয় তাহলে পুরসভার কারা কারা এই দুর্নীতির সঙ্গে জড়িত? সব কিছু নিয়ে পূর্ণাঙ্গ তদন্তের দাবি জানিয়ে শুক্রবারই কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীকে চিঠি দিয়েছেন শুভেন্দু। একাধিক মন্ত্রী, বিধায়ক, কলকাতা পুরসভার কাউন্সিলরের সঙ্গে ভুয়ো ভ্যাকসিনকাণ্ডের মূল অভিযুক্ত দেবাঞ্জনের ছবি প্রকাশ্যে এসেছে। চিঠিতে তা জানিয়ে, কলকাতা পুলিশের তদন্তের নিরপেক্ষতা নিয়ে প্রশান তুলেছেন বিরোধী দলনেতা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Kolkata news here. You can also read all the Kolkata news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Suvendu adhikari complains to union health minister against wb govt over fake vaccination camp in kolkata

Next Story
ভুয়ো টিকা কাণ্ডে এবার হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের, ভাঙা হল সেই বিতর্কিত ফলকNo appointment letter to upper-primary without permission of the court
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com