scorecardresearch

বড় খবর

টালা ব্রিজ ভেঙে দ্রুত তৈরি করতে চূড়ান্ত সিদ্ধান্ত রাজ্য-রেলের বৈঠকে

সময়ের মধ্যে কাজ শেষ করার জন্য টাস্ক ফোর্স তৈরির সিদ্ধান্ত নেওয়া হয়েছে বৈঠকে। এই টাস্ক ফোর্সে থাকবে রেল ও রাজ্যের ইঞ্জিনিয়াররা। টালা সেতুতে ‘কেবল ব্রিজ’ তৈরির সিদ্ধান্তই নেওয়া হয়েছে।

টালা ব্রিজ ভেঙে দ্রুত তৈরি করতে চূড়ান্ত সিদ্ধান্ত রাজ্য-রেলের বৈঠকে
টালা ব্রিজ। নিজস্ব ছবি।

টালা ব্রিজ ভাঙা-গড়ায় টাস্ক ফোর্স গঠন করে দ্রুত কাজ করবে রাজ্য ও রেল। বৃহস্পতিবার টালা ব্রিজ নিয়ে পূর্ব রেলের সদর দফতর ফেয়ারলি প্লেসে রাজ্য ও রেলের আধিকারিকদের বৈঠকের পর এমনটাই জানা যাচ্ছে। এদিনের বৈঠকে উপস্থিত ছিলেন রাজ্যের মুখ্য সচিব রাজীব সিনহা, পূর্ব রেলের জিএম, পূর্ব রেলের ব্রিজ ইঞ্জিনিয়ার এবং রাজ্য পূর্ত দফতরের আধিকারিকরা। ৩ জানুয়ারি মধ্যরাত থেকেই বন্ধ হয়ে যাবে টালা ব্রিজ এবং ৫ জানুয়ারি থেকে শুরু হবে ভাঙা। তবে, ৩ তারিখ থেকেই ব্রিজ বন্ধ হবে কিনা সে বিষয়ে বিভিন্ন মহলে মতপার্থক্যের কথা শোনা যাচ্ছে। কিন্তু, এ বিষয়ে এখনও নিশ্চিতভাবে কিছু জানা যায়নি।

আরও পড়ুন:  ঠিক কেমন দেখতে হতে চলেছে নতুন টালা ব্রিজ? দেখে নিন মডেল

সময়ের মধ্যে কাজ শেষ করার জন্য টাস্ক ফোর্স তৈরির সিদ্ধান্ত নেওয়া হয়েছে বৈঠকে। এই টাস্ক ফোর্সে থাকবে রেল ও রাজ্যের ইঞ্জিনিয়াররা। টালা সেতুতে ‘কেবল ব্রিজ’ তৈরির সিদ্ধান্তই নেওয়া হয়েছে। বৈঠকের শুরুতে ‘কেবল ব্রিজ’ তৈরির প্রস্তাব দিয়েছিল রেল। এই প্রস্তাবে মান্যতা দেয় রাজ্যও। রেলের তরফে জানান হয়েছে, এই ধরনের ব্রিজ তারিতে সময় কম লাগে এবং সংলগ্ন এলাকাকে ব্রিজ তৈরির জন্য কম বিপত্তির সম্মুখীন হতে হয়। তবে ‘কেবল ব্রিজ’ তৈরি করা যাবে কিনা তা খতিয়ে দেখবে রেল ও রাজ্যের ইঞ্জিনিয়ারদের টাস্ক ফোর্স।

আরও পড়ুন: পুরোপুরি বন্ধ হচ্ছে টালা ব্রিজ, ৩ জানুয়ারি রাত থেকে বদলে যাচ্ছে বাস রুট

অন্যদিকে, রাজ্য লেভেল ক্রসিং তৈরির প্রস্তাবও রাখে। চিৎপুর রেলইয়ার্ডের কাছে অস্থায়ী লেভেল ক্রসিং তৈরি করার ভাবনাচিন্তা করা হচ্ছে বলে খবর। জানা যাচ্ছে, নীতিগত সম্মতি পেলে লেভেল ক্রসিং তৈরিতে খরচ দেবে রাজ্য সরকার।

Stay updated with the latest news headlines and all the latest Kolkata news download Indian Express Bengali App.

Web Title: Tala bridge west bengal government rail