বড় খবর

মুখ্যমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের দাবি, শিক্ষক ঐক্য মুক্তমঞ্চের বিক্ষোভে উত্তপ্ত বিধানসভা চত্বর

এদিন সেই গেট টপকে ভিতরে ঢোকার চেষ্টা করেন কেউ কেউ। যদিও পুলিশ তাদের আটকে দেয়।

করোনা পর্ব কাটিয়ে দীর্ঘদিন পর আজ, বুধবার শুরু হওয়ার কথা রাজ্য বিধানসভার সংক্ষিপ্ত অধিবেশনের। কিন্তু বুধবার বিধানসভা অধিবেশন শুরুর দিনই বিক্ষোভে উত্তপ্ত হল ওই চত্বর। বিধানসভা অভিযান করে শিক্ষক মুক্তমঞ্চ। বেলা ১১টা নাগাদ বিধানসভার ভিভিআইপি গেটের সামনে বিক্ষোভ দেখাতে শুরু করেন বিভিন্ন শিক্ষক সংগঠনের প্রতিনিধিরা। বিধানসভার গেটের উপরেও উঠে পড়েন তাঁরা। এই সময় বিধানসভার ভিভিআইপি গেট অবরুদ্ধ হয়ে পড়ে। এর পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে।

জানা গিয়েছে, প্রাণীমিত্র, প্রাণীবন্ধু, এসএসকে, এমএসকে, পার্শ্বশিক্ষকরাই শিক্ষক ঐক্য মুক্তমঞ্চের সদস্য। বেতন কাঠামোর উন্নতি, সবতেন সমান সুবিধা-সহ একাধিক দাবিতে তাঁদের এই অভিযান। এদিন তাঁরা হাইকোর্টের বাইরে অবস্থানে বসার সিদ্ধান্ত নিয়েছিলেন। সেখান থেকেই বিধানসভা অভিযান করেন তাঁরা। তাঁদের অভিযান ঘিরে রণক্ষেত্রের চেহারা নেয় বিধানসভা চত্বর। তাঁদের ঠেকাতে ৬ নম্বর গেট বন্ধ করে দিয়েছিলেন নিরাপত্তাকর্মীরা। এদিন সেই গেট টপকে ভিতরে ঢোকার চেষ্টা করেন কেউ কেউ। যদিও পুলিশ তাদের আটকে দেয়।

আরও পড়ুন গুরুদক্ষিণা ২ টাকা, আপাতত কলেজ ঘিরেই যত আক্ষেপ পদ্মশ্রী শিক্ষকের

পরে মুখ্যমন্ত্রী সঙ্গে দেখার করার দাবিতে বিধানসভার বাইরে তাঁরা অবস্থান বিক্ষোভ শুরু করেন। যদিও পুলিশ এসে পরে তাঁদের সরিয়ে দেয়। এদিকে, তৃণমূলের তরফে অভিযোগের আঙুল তোলা হয়েছে বিরোধীদের দিকে। রাজ্যের পঞ্চায়েত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায় এদিন সাংবাদিক সম্মেলনে বলেন, ‘‘এটা নতুন কোনও ঘটনা নয়। এর আগে বিধানসভায় ঢুকে জ্যোতি বসুকে তাড়া করা হয়েছিল। তিনি অন্য গেট দিয়ে পালিয়েছিলেন। তবে আমি বলব, বিধানসভায় সর্বদল থাকে। সেখানে কার বিরুদ্ধে প্রতিবাদ জানানো হচ্ছে?’’

Web Title: Teacher protest jolts wb assembly chaos controlled by police

Next Story
কালীঘাটে প্রকাশ্যে পড়ে বস্তাবন্দি পোড়া টাকা! এলাকায় হইচই, চাঞ্চল্য
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com