বড় খবর

মিঠুনের মতো সারদার টাকা ফেরাতে চান শতাব্দীও

সারদার ব্র্যান্ড অ্যাম্বাসাডর হিসেবে নেওয়া টাকা ফেরত দেওয়ার ইচ্ছাপ্রকাশ করে ইডিকে চিঠি লিখেছেন শতাব্দী।

satabdi roy, শতাব্দী রায়
শতাব্দী রায়। ছবি: টুইটার থেকে।

সারদা তদন্তে নয়া মোড়। মিঠুন চক্রবর্তীর কায়দায় এবার সারদার টাকা ফেরত দেওয়ার প্রস্তাব দিলেন অভিনেত্রী তথা তৃণমূল সাংসদ শতাব্দী রায়। সারদার ব্র্যান্ড অ্যাম্বাসাডর হিসেবে নেওয়া টাকা ফেরত দেওয়ার ইচ্ছাপ্রকাশ করে ইডিকে চিঠি লিখেছেন শতাব্দী। চিঠিতে বীরভূমের সাংসদ জানিয়েছেন, সারদার ব্র্যান্ড অ্যাম্বাসাডর হিসেবে ৪২ লক্ষ টাকা নেওয়ার কথা ছিল তাঁর। কিন্তু টিডিএস কেটে তিনি পেয়েছিলেন ২৯ লক্ষ টাকা। সেই ২৯ লক্ষ টাকাই ইডির হাতে শতাব্দী তুলে দিতে চান। আগামী ৭ অগাস্ট সংসদে অধিবেশন শেষের পরই ইডি দফতরে গিয়ে সেই টাকা ফেরত দিতে চান বলে চিঠিতে জানিয়েছেন শতাব্দী।

আরও পড়ুন: ‘সুন্দর সমাধান হয়েছে’, ইডি দফতর থেকে বেরিয়ে বললেন ঋতুপর্ণা

উল্লেখ্য, সারদা তদন্তে ইতিমধ্যেই তৃণমূল সাংসদকে তলব করেছে ইডি। সেই তলবের জবাব দিতে গিয়েই ইডিকে চিঠি লিখে টাকা ফেরানোর প্রস্তাব দিয়েছেন শতাব্দী। প্রসঙ্গত, সারদা কেলেঙ্কারিতে নাম জড়িয়ে যাওয়ার পরই কার্যত ‘ভেঙে’ পড়েছিলেন মিঠুন চক্রবর্তী। এ মামলায় নিজের ভাবমূর্তি নষ্ট হচ্ছে, তাই তিনি টাকা ফেরাতে চান বলে সে সময় ইডিকে জানিয়েছিলেন মিঠুন। সেই মতো টাকাও ফেরত দেন মিঠুন। পাশাপাশি তদন্তকারীদের মিঠুন একথাও বলেছিলেন যে, সারদার বেআইনি ব্যবসার কথা আগে জানলে তিনি ওই সংস্থার সঙ্গে চুক্তি করতেন না।

আরও পড়ুন: ‘প্রসেনজিৎ-ঋতুপর্ণাদের ডেকে বলছে বিজেপি নেতাদের সঙ্গে যোগযোগ করো’

এদিকে, কয়েকদিন আগে শতাব্দীকে ইডির তলব প্রসঙ্গে ২১ জুলাইয়ের মঞ্চে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “শতাব্দী আমাকে বলছিল, জানো দিদি, আমাকে আবার ইডি ডেকেছে…শতাব্দীকে একা নয়, প্রসেনজিৎ-ঋতুপর্ণাকেও ডেকেছে ইডি। আরও অনেককেই ডাকবে। ডেকেই বলছে, বিজেপি নেতাদের সঙ্গে যোগাযোগ কর। বিজেপি নেতাদের সঙ্গে যোগাযোগ করলে গ্রেফতার করা হবে না। না যোগাযোগ করলে তাপস পাল হতে হবে, সুদীপ বন্দ্যোপাধ্যায় হতে হবে…আমার কাছে প্রমাণ রয়েছে।”

Web Title: Tmc mp satabdi roy likely to return money saradha scam ed

Next Story
West Bengal news today updates: পশ্চিমবঙ্গের রাজ্যপাল পদে ধনকড়ের শপথগ্রহণ, অভ্যর্থনা মমতারnew governor taking oath
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com