scorecardresearch

বড় খবর

এসএসকেএম-এ কুকুরের ডায়ালিসিস, নির্মল মাজিকে হুঁশিয়ারি মেডিক্যাল কাউন্সিলের

২০১৫ সালের জুন মাস নাগাদ এসএসকেএমে ‘ভিআইপি’ কুকুরের ডায়ালিসিস করানোর চেষ্টার খবর সংবাদমাধ্যমে ফাঁস হতেই রাজ্য জুড়ে ছড়িয়ে পড়ে তুমুল বিতর্ক৷

এসএসকেএম-এ কুকুরের ডায়ালিসিস, নির্মল মাজিকে হুঁশিয়ারি মেডিক্যাল কাউন্সিলের
মেডিক্যাল কাউন্সিল অফ ইন্ডিয়ার সতর্কবার্তার মুখে পড়লেন তৃণমূল বিধায়ক

তৃণমূলের চিকিৎসক সংগঠনের নেতা নির্মল মাজির ঘনিষ্ঠ আত্মীয়ের কুকুরের ডায়ালিসিস করানোর চেষ্টাকে ‘নিন্দাযোগ্য’ মন্তব্য করে রাজ্য মেডিকেল কাউন্সিলের সভাপতি তথা তৃণমূল বিধায়ক নির্মল মাজিকে সতর্ক করল মেডিক্যাল কাউন্সিল অফ ইন্ডিয়া। একই ঘটনায় পশ্চিমবঙ্গ স্বাস্থ্য বিশ্ববিদ্যালয়ের উপাচার্য রাজেন্দ্র পাণ্ডে এবং প্রাক্তন স্বাস্থ্য অধিকর্তা তথা এসএসকেএমের অধ্যক্ষ প্রদীপ মিত্রকেও সতর্ক করা হয়েছে মেডিক্যাল কাউন্সিল অফ ইন্ডিয়ার পক্ষ থেকে।

মেডিক্যাল কাউন্সিল অফ ইন্ডিয়ার চিঠি

ঠিক কী ঘটেছিল?

২০১৫ সালের জুন মাস নাগাদ এসএসকেএমে ‘ভিআইপি’ কুকুরের ডায়ালিসিস করানোর চেষ্টার খবর সংবাদমাধ্যমে ফাঁস হতেই রাজ্য জুড়ে ছড়িয়ে পড়ে তুমুল বিতর্ক৷ সূত্রের খবর, ২০১৫ সালের জুন মাসের ১০ তারিখ এসএসকেএমের নেফ্রোলজি বিভাগে তৃণমূল নেতা নির্মল মাজির ঘনিষ্ঠ আত্মীয়ের কুকুরের ডায়ালিসিস করানোর চেষ্টা করা হয়। সেইসময় এই ঘটনায় আপত্তি জানান চিকিৎসক অর্পিতা রায়চৌধুরীও।

আরও পড়ুন- অপর্ণা সেনকে সাবেক ছিটমহলে ঢুকতে ‘বাধা’

রাজ্য মেডিকেল কাউন্সিলের সভাপতি তথা তৃণমূল বিধায়ক নির্মল মাজি এবং স্বাস্থ্য অধিকর্তাদের পাঠানো চিঠি

প্রসঙ্গত, কলকাতার গুরুত্বপূর্ণ হাসপাতালগুলির মধ্যে অন্যতম এসএসকেএমে ডায়ালিসিসের জন্য মরণাপন্ন রোগীরা যেখানে ‘ডেট’ পান না, দিনের পর দিন অপেক্ষা করে বসে থাকতে হয়, সেখানে নিজের আত্মীয়র কুকুরের জন্য রাজ্যের সুপার স্পেশ্যালিটি হাসপাতালের ডায়ালিসিস ওয়ার্ডে কীভাবে এমন ঘটনা সম্ভব? চার বছর আগে এমন প্রশ্নের মুখেই পড়তে হয়েছিল তৃণমূলের বিধায়ককে। রাজ্য মেডিক্যাল কাউন্সিলে অভিযোগও জানান চিকিৎসক কুণাল সাহা। এমনকি মেডিক্যাল কাউন্সিল অফ ইন্ডিয়ার কাছেও এই বিষয়টি নিয়ে অভিযোগ জমা পড়ে বলে খবর। সেই প্রেক্ষিতেই শনিবার সমগ্র ঘটনাটির নিন্দা করে স্বাস্থ্যকর্তা-সহ বিধায়ককে সতর্ক করা হয়েছে মেডিক্যাল কাউন্সিল অফ ইন্ডিয়ার পক্ষ থেকে।

Stay updated with the latest news headlines and all the latest Kolkata news download Indian Express Bengali App.

Web Title: Trinamool mla nirmal maji gets warning later from mci for dialysis of dog incident