scorecardresearch

বড় খবর

ইউক্রেন ফেরত পড়ুয়াদের সরকারি মেডিক্যাল কলেজে ইন্টার্নশিপ, নবান্নে ঘোষণা মুখ্যমন্ত্রীর

৬ জন ইঞ্জিনিয়ারিং পড়ুয়ার জন্য বেসরকারি কলেজে পড়ার ব্যবস্থা করেছে রাজ্য সরকার।

CM Mamata Banerjee
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

কথা রাখলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাশিয়ার হামলার জেরে ইউক্রেন থেকে মাঝপথে পড়াশোনা ছেড়ে চলে আসা বাংলার পড়ুয়াদের সরকারি মেডিক্যাল কলেজে ইন্টার্নশিপ করার সুযোগ করে দিলেন মুখ্যমন্ত্রী। বৃহস্পতিবার সাংবাদিক বৈঠক থেকে ঘোষণা করলেন তিনি। মোট ৪১২ জন ডাক্তারি পড়ুয়া ইউক্রেনে পড়তে গিয়েছিলেন।

৪১২ জনের মধ্যে ২৩ জন ষষ্ঠ বর্ষের পড়ুয়া। ৬ জন ইঞ্জিনিয়ারিং পড়ুয়ার জন্য বেসরকারি কলেজে পড়ার ব্যবস্থা করেছে রাজ্য সরকার। তাঁদের মধ্যে ২ জন ইতিমধ্যেই যোগ দিয়েছেন। বাকি ৪ জনের বিষয়টি প্রক্রিয়ায় রয়েছে বলে জানিয়েছেন মমতা। এছাড়াও তিন জন কর্মসূত্রে ইউক্রেনে গিয়েছিলেন। ফেরার পর তাঁদেরও জন্য চাকরির ব্যবস্থা করেছে রাজ্য। ২ জনকে জেলাশাসকের দফতরে ক্যাজুয়াল স্টাফ হিসাবে যোগ দিতে বলা হয়েছে।

এদিন কেন্দ্রের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন মুখ্যমন্ত্রী। বলেছেন, “আমরা চেয়েছিলাম মেডিক্যাল কাউন্সিল একটা পারমিশন দিক। কিন্তু এতদিন অপেক্ষা করেছি। কেন্দ্র জানিয়েছে, তারা কিছু করবে না। আমরা তো এত দায়িত্বজ্ঞানহীন হতে পারব না। তাই আমরা ব্যবস্থা করলাম।”

আরও পড়ুন মুকুটে নয়া পালক, দেশের সেরা কলকাতা বিশ্ববিদ্যালয়, শুভেচ্ছা মুখ্যমন্ত্রীর

প্রসঙ্গত, এর আগে ক্ষুদিরাম অনুশীলন কেন্দ্রে ইউক্রেন ফেরত পড়ুয়াদের ডেকে তাঁদের অভাব-অভিযোগ শোনেন মুখ্যমন্ত্রী। তখনই ডাক্তারি-ইঞ্জিনিয়ারিং পড়ুয়াদের পড়াশোনার সুযোগ করে দেবেন বলে কথা দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। এদিন তাঁদের জন্য বন্দোবস্ত করল রাজ্য।

Stay updated with the latest news headlines and all the latest Kolkata news download Indian Express Bengali App.

Web Title: Ukraine return students will do internship in govt medical colleges says cm mamata banerjee