বড় খবর

করোনাভাইরাস রুখতে বিশেষ ব্যবস্থা মমতা সরকারের, চালু হেল্পলাইন

পশ্চিমবঙ্গকে করোনা মুক্ত রাখতে এবার বিশেষ নির্দেশ দিল মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। চালু করা হয়েছে একটি হেল্পলাইন নাম্বারও।

mamata, মমতা
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

চিন ছাড়িয়ে ইতিমধ্যেই ভারতে হানা দিয়েছে করোনাভাইরাস। উহান প্রদেশ থেকে আসা কেরালার ছাত্রের দেহে পাওয়া গিয়েছে করোনা ভাইরাসের উপস্থিতি। এই আতঙ্ক আবহে পশ্চিমবঙ্গকে করোনা মুক্ত রাখতে এবার বিশেষ নির্দেশ দিল মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। কোনওরকম সংক্রমণের আশঙ্কা থাকলে তৎক্ষণাৎ তাঁকে আইসোলেশন ওয়ার্ডে স্থানান্তরিত করার নির্দেশও দেওয়া হয়েছে। মূলত বেলেঘাটা আইডি হাসপাতাল এবং উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ এবং হাসপাতালকে এই বিশেষ নির্দেশ দেওয়া হয়েছে।

আরও পড়ুন: ছানি কাটতে গিয়ে চোখ উপড়ে ফেলা হল কলকাতায়!

করোনাভাইরাস সংক্রমণকে প্রতিরোধ করতে পশ্চিমবঙ্গ সরকারের পক্ষ থেকে চালু করা হয়েছে একটি হেল্পলাইন নাম্বারও। শুক্রবার থেকে চালু করা হয়েছে দুটি নাম্বার, তা হল- (০৩৩) ২৩৪১-২৬০০ এবং ১৮০০-৩১৩-৪৪৪-২২২। রাজ্য স্বাস্থ্য দফতরের তরফে জানানো হয়েছে, সম্ভাব্য প্রতিরোধমূলক ব্যবস্থাগুলির তথ্য পাওয়ার জন্য যে কেউ এই নাম্বারটিতে কল করতে পারেন। পাশাপাশি করোনাভাইরাস সংক্রামিত হতে পারে এমন সন্দেহ থাকলেও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য এই নাম্বারে কল করতে পারবেন রাজ্যবাসী।

আরও পড়ুন: করোনা ভীতি: চিন থেকে দিল্লি পৌঁছাল ৩২৪ ভারতীয়, বাড়ছে মৃতের সংখ্যা

প্রসঙ্গত, ৩০ জানুয়ারী স্বাস্থ্য মন্ত্রকের মন্ত্রিপরিষদের সচিব রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলগুলির সমস্ত প্রধান সচিবদের নিয়ে একটি ভিডিও কনফারেন্স করেছিলেন। সেখানেই সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে শনিবার থেকে বেলেঘাটা আইডি হাসপাতালে করোনভাইরাস পরীক্ষার জন্য একটি ল্যাবরেটরি স্থাপন করা হবে। কেন্দ্রের তরফে পাঁচটি স্থানে এ জাতীয় অস্থায়ী ল্যাব স্থাপন করা হবে বলে সূত্রের খবর। তবে রাজ্যে এখনও পর্যন্ত করোনভাইরাস আক্রান্তের কোনও ঘটনা ঘটেনি।

যদিও রাজ্য সরকারের তরফে আগাম সবরকম প্রতিরোধমূলক ব্যবস্থা নেওয়া হচ্ছে। বাড়ানো হয়েছে নজরদারিও। সম্প্রতি নেপালে করোনাভাইরাস আক্রান্তের এই ঘটনা সনাক্ত করার পরই, দার্জিলিং-নেপাল সীমান্তে তিন জায়গায় চেকপোস্টের মাধ্যমে কড়া নজরদারিও চালানো হচ্ছে পশ্চিমবঙ্গ সরকারের তরফে।

Read the full story in English

Get the latest Bengali news and Kolkata news here. You can also read all the Kolkata news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: West bengal govt unveils helpline set up isolation wards to fight coronavirus

Next Story
আজ থেকেই বন্ধ টালা ব্রিজTala Bridge, টালা ব্রিজ, হেমন্ত সেতু, টালা ব্রিজের খবর, হেমন্ত সেতু, টালা ব্রিজ ভাঙা হবে, ভাঙা হচ্ছে টালা ব্রিজ, Tala Bridge updates, টালা ব্রিজের খবর, Tala Bridge news, টালা ব্রিজ Tala Bridge kolkata, kolkata news, কলকাতার খবর
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com