বড় খবর

West Bengal news today updates: পশ্চিমবঙ্গের পরবর্তী রাজ্যপাল জগদীপ ধনকড়

West Bengal news today updates: পেশায় সুপ্রিম কোর্টের আইনজীবী জগদীপ ধনকড় ১৯৮৯-৯১ সালে নবম লোকসভায় রাজস্থানের ঝুনঝুনু থেকে জনতা পার্টির টিকিটে নির্বাচিত হয়েছিলেন।

jagdeep dhankhar, governor, west bengal
West Bengal news today updates: পশ্চিমবঙ্গের পরবর্তী রাজ্যপাল জগদীপ ধনকড়। ছবি সৌজন্যে- টুইটার

West Bengal news today updates: পশ্চিমবঙ্গের পরবর্তী রাজ্যপাল হতে চলেছেন জগদীপ ধনকড়, এমনটাই খবর সংবাদ সংস্থা পিটিআই সূত্রে। বর্তমান রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠীর মেয়াদ শেষ হয়ে এসেছে। ফলে স্বরাষ্ট্রমন্ত্রক থেকে নয়া রাজ্যপালের নাম চূড়ান্ত করার প্রক্রিয়া বেশ কিছুদিন আগে থেকেই শুরু হয়ে গিয়েছিল। পেশায় সুপ্রিম কোর্টের আইনজীবী জগদীপ ধনকড় ১৯৮৯-৯১ সালে নবম লোকসভায় রাজস্থানের ঝুনঝুনু থেকে জনতা পার্টির টিকিটে নির্বাচিত হয়েছিলেন।

আরও পড়ুন- মুকুলের মাস্টার স্ট্রোক, বিজেপির অন্দরে ঘুরিয়ে ছক্কা হাঁকালেন ‘চাণক্য’

এদিকে, লোকসভা ভোটে বিজেপির কাছে ধাক্কা খাওয়ার পর ২১ জুলাই শহিদ দিবসে তৃণমূলের সভা ঘিরে এবার জল্পনা রাজনৈতিক মহলে। এ বারের সমাবেশে কেমন ভিড় হবে, তা নিয়ে নানা মহলেই কৌতূহল। আটঘাট বেঁধে জোর কদমে চলছে শহীদ দিবসের মঞ্চ বাঁধার কাজ। উল্লেখ্য,লোকসভা ভোটের পর এই সভা তৃণমূলের সবচেয়ে বড়ো সমাবেশ। ইতিমধ্যেই উত্তরবঙ্গের বিভিন্ন জেলা থেকে কর্মী সমর্থকেরা আসতে শুরু করেছেন শহরে। কর্মী সমর্থকদের থাকা-খাওয়ার জন্য শহরের গীতাঞ্জলি স্টেডিয়াম, সল্টলেকের সেন্ট্রাল পার্ক, আলিপুরের উত্তরানা এবং মধ্য কলকাতার ক্ষুদিরাম অনুশীলন কেন্দ্রে ক্যাম্পের আয়োজন করা হয়েছে তৃণমূলের তরফে। এমনকি ক্যাম্পের তদারকিও করেন তৃণমূলের ডায়মন্ড হারবারের সাংসদ তথা মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাইপো অভিষেক বন্দ্যোপাধ্যায়।

লোকসভায় বিজেপির কাছে পরাজিত হলেও উত্তরবঙ্গের কোচবিহার, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, দার্জিলিং, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদা থেকে কর্মী-সমর্থকেরা শুক্রবার সকালেই চলে আসেন কলকাতায়। উত্তর দিনাজপুরের তৃণমূল কর্মী হারাধন সর্দারের বক্তব্য, “আমি মমতা বন্দ্যোপাধ্যায়ের বক্তৃতা শোনার জন্য এসেছি”। এদিকে তৃণমূলের এই সভা ঘিরে শহরে ব্যাহত হতে পারে যান চলাচল। তবে ট্রাফিক পুলিশের পক্ষ থেকে সব রকম ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলেই জানা যাচ্ছে।

Live Blog

West Bengal and Kolkata news today updates of weather, traffic, train services and airlines, কলকাতার সব খবরের আপডেট, Follow the updates here:














16:19 (IST)20 Jul 19





















মিটতে পারে জট? তেমনটাই ইঙ্গিত দিলেন শিক্ষামন্ত্রী

অবশেষে আটদিনের মাথায়  অনশনকারী প্রাথমিক শিক্ষকদের সঙ্গে বৈঠকে বসলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। ন্যায্য বেতনের দাবিতে ও বেআইনিভাবে বদলির প্রতিবাদে সল্টলেকের বিকাশ ভবনের সামনে ১২ জুলাই থেকে আমরণ অনশনে বসেন প্রাথমিক শিক্ষকদের সংগঠন উস্থি ইউনাইটেড প্রাইমারি টিচার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন। অনশনে বসার আটদিন পর বেতন জট কাটাতে এদিন অনশনকারী শিক্ষকদের ডেকে পাঠান রাজ্যের শিক্ষামন্ত্রী। ২১ শে জুলাই তৃণমূলের শহীদ দিবসের মেগা সমাবেশের আগের দিন পার্থ চট্টোপাধ্যায়ের এই পদক্ষেপ রীতিমতো তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে। বিস্তারিত পড়ুন,২১ জুলাইয়ের আগে নড়ল টনক? অনশনকারী প্রাথমিক শিক্ষকদের সঙ্গে বৈঠক পার্থ চট্টোপাধ্যায়ের

13:49 (IST)20 Jul 19





















পশ্চিমবঙ্গের নতুন রাজ্যপাল হতে চলেছেন জগদীপ ধনকড়

পশ্চিমবঙ্গের পরবর্তী রাজ্যপাল হতে চলেছেন জগদীপ ধনকড়, এমনটাই খবর সংবাদ সংস্থা পিটিআই সূত্রে। বর্তমান রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠীর মেয়াদ শেষ হয়ে এসেছে। ফলে স্বরাষ্ট্রমন্ত্রক থেকে নয়া রাজ্যপালের নাম চূড়ান্ত করার প্রক্রিয়া বেশ কিছুদিন আগে থেকেই শুরু হয়ে গিয়েছিল। পেশায় সুপ্রিম কোর্টের আইনজীবী জগদীপ ধনকড় ১৯৮৯-৯১ সালে নবম লোকসভায় রাজস্থানের ঝুনঝুনু থেকে জনতা পার্টির টিকিটে নির্বাচিত হয়েছিলেন।

13:11 (IST)20 Jul 19





















২১ জুলাইয়ের মঞ্চ পরিদর্শন কলকাতা পুলিশ কমিশনারের, বদলাচ্ছে ট্রাফিক পরিষেবাও

রবিবার শহরে যানজট এড়াতে একাধিক ব্যবস্থা নিয়েছে কলকাতা ট্রাফিক পুলিশের তরফে। রবিবার অর্থাৎ সমাবেশের দিন বিকেল পর্যন্ত শহরে ট্রাক ঢোকা বন্ধ থাকবে। বন্ধ থাকবে ট্রাম পরিষেবাও। আমহার্স্ট স্ট্রিট, বিধান সরণি, কলেজ স্কোয়ার, বি বি গাঙ্গুলি স্ট্রিট, বেন্টিঙ্ক স্ট্রিট, স্ট্র্যান্ড রোড, রবীন্দ্র সরণি ও ব্রেবোর্ন রোডের গাড়িগুলিকে ঘুরিয়ে দেওয়া হবে অন্য রাস্তায়। পাশাপাশি গাড়ি পার্ক করা যাবে না এজেসি বোস রোড, কুইন্স ওয়ে, ক্যাথিড্রাল রোড, ক্যাসুরিনা অ্যাভিনিউ, হসপিটাল রোড, লাভার্স লেন ও ভিক্টোরিয়া লাগোয়া অঞ্চলে। যদিও কলকাতা পুলিশের অনুমান ছুটির দিন হওয়ায় সমাবেশের দিন যান চলাচল নিয়ন্ত্রণ অনেকটাই সহজ হবে। আজ মঞ্চ পরিদর্শন করে যান কলকাতা পুলিশ কমিশনার অনুজ শর্মা এবং জাভেদ শামিম। নিরাপত্তা ব্যবস্থাও খতিয়ে দেখেন তাঁরা।

12:21 (IST)20 Jul 19





















চুড়ান্ত ব্যস্ততায় চলছে শহীদ দিবসের মঞ্চ তৈরির কাজ, এক্সপ্রেস ফোটো- শশী ঘোষ

12:13 (IST)20 Jul 19





















ইমনের হাতে কেন শংসাপত্র তুলে দিল অর্থমন্ত্রক?

সঠিক সময়ে কর দেওয়া ভারতের প্রতিটা দায়িত্বশীল নাগরিকের কর্তব্য। আর নাগরিকের এই পদক্ষেপই এগিয়ে নিয়ে যাবে দেশকে। অর্থমন্ত্রকের তরফে শংসাপত্র পাওয়ার পর এমনটাই বার্তা দিলেন গায়িকা ইমন চক্রবর্তী। অর্থমন্ত্রকের আয়কর দফতরের তরফ থেকে ব্রোঞ্জ ক্যাটেগরিতে নথিভুক্ত হয়েছেন তিনি। সার্টিফিকেট হাতে পাওয়ার পরই তার ছবি সোশাল মিডিয়ার শেয়ার করলেন জাতীয় পুরস্কারপ্রাপ্ত গায়িকা। বিস্তারিত পড়ুন, করদাতা হিসাবে অর্থমন্ত্রকের শংসাপত্র ইমন চক্রবর্তীকে

11:34 (IST)20 Jul 19





















শিক্ষকদের অনশনমঞ্চে দিলীপ ঘোষ, তোপ দাগলেন মমতার বিরুদ্ধে

বেতন কাঠামো পুনর্বিন্যাসের দাবি নিয়ে শিক্ষকদের অনশনমঞ্চে এবার এলেন রাজ্যে বিজেপির সভাপতি তথা সাংসদ দিলীপ ঘোষ। সল্টলেকে উন্নয়নভবনের সামনে প্রাথমিক শিক্ষকদের অনশমঞ্চে এসে দিলীপ ঘোষ বলেন, “মমতা বন্দ্যোপাধ্যায় একবার তো আসুন। যে যে মাস্টারমশাইদের আপনি সম্মান করেন, তাঁদের অধিকার নিয়ে তাঁরা যে চিন্তিত, তাঁদের পাশে এসে দাঁড়ান। পারবেন কী পারবেন না আমি জানিনা। এর আগে যতবার আন্দোলন অনশন হয়েছে ততবার বদলি করে দেওয়া হয়েছে শিক্ষকদের। এবারেও শুনলাম ১৪ জন না কতজনকে না কি বদলি করে দেওয়া হয়েছে। যদি আপনি মনে করেন চোখ রাঙানি দেখিয়ে, ভয় দেখিয়ে শিক্ষকদের আন্দোলন বন্ধ করে দেবেন তাহলে ভুল করছেন। কারণ পশ্চিমবঙ্গের জনগণ এখন তৃণমূলের বিরুদ্ধে। এর আগে প্যারাটিচাররা আন্দোলন করেছিলেন তখন তাঁদের বদলি করে দেওয়া হয়েছিল। দমন, পীড়ন করে, স্টীম রোলার চালিয়ে আন্দোলন বন্ধ করা যাবে না। পশ্চিমবঙ্গের সংস্কৃতি অন্যরকম, এখানে মানুষ অধিকারের জন্য লড়তে পারে। আমরা আপনাদের পাশে আছি”।

10:22 (IST)20 Jul 19





















আর্দ্রতাজনিত অস্বস্তিতে কাটবে আজকের সারাদিন, জানাল আলিপুর আবহাওয়া দফতর

09:50 (IST)20 Jul 19





















আজ শহরের কোথায় কোথায় ব্যাহত হতে পারে যান চলাচল?

09:30 (IST)20 Jul 19





















কর্মী সমর্থকদের জন্য ‘বিশেষ ব্যবস্থা’ তৃণমূলের

২১ জুলাই তৃণমূলের বার্ষিক শহীদ দিবসের সমাবেশে অংশগ্রহণ করার জন্য শুক্রবার সকাল থেকেই শহরে আসতে থাকেন উত্তরবঙ্গের তৃণমূলের কর্মী সমর্থকেরা। তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের ডাকে সারা দিয়ে কোচবিহার, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, দার্জিলিং, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদা থেকে কর্মী-সমর্থকেরা আসতে থাকেন কলকাতায়। তবে তাঁদের থাকা খাওয়ার ব্যবস্থায় যাতে কোনও কার্পণ্য না থাকে সেই কারণে শহরের চারটি যায়গায় তাঁদের থাকার বন্দোবস্ত করা হয় তৃণমূল দলের পক্ষ থেকে। গীতাঞ্জলি স্টেডিয়াম, সল্টলেকের সেন্ট্রাল পার্ক, আলিপুরের উত্তরানা এবং মধ্য কলকাতার ক্ষুদিরাম অনুশীলন কেন্দ্রে ক্যাম্পের আয়োজন করা হয়েছে। এমনকি রবিবারের সমাবেশে তাঁদেরকে বাসে করে সভায় নিয়ে যাওয়ার ব্যবস্থাও করা হয়েছে। গীতাঞ্জলি স্টেডিয়ামে থাকা এক তৃণমূল কর্মী বলেন, “আজ মুর্শিদাবাদ, বীরভূম, পুরুলিয়া এবং বাঁকুড়া থেকেও কর্মী সমর্থকেরা আসবেন। তাঁদের জন্যও সবরকম ব্যবস্থা করা হয়েছে”।

West Bengal news today updates: রাজ্যের স্বাস্থ্য শিক্ষা অধিকর্তার পদ থেকে প্রদীপ মিত্রকে অব্যাহতি দেওয়া প্রসঙ্গে এমন প্রতিক্রিয়াই জানালেন এনআরএস ডাক্তার নিগ্রহকাণ্ডে আন্দোলনকারী এক জুনিয়ার ডাক্তার। এরপরই তিনি বলেন, “আমার মনে হয় ওঁর শারীরিক অবস্থার কথা ভেবেই সিদ্ধান্ত নিয়েছে রাজ্য।” এই মুহূর্তে স্বাস্থ্য শিক্ষা অধিকর্তার পদ থেকে প্রদীপ মিত্রের সরে যাওয়া এবং দেবাশিস ভট্টাচার্যের পুনরায় পদপ্রাপ্তি ঘিরে সরগরম প্রশাসনিক মহল। বিস্তারিত পড়ুন, স্বাস্থ্য শিক্ষা অধিকর্তার বদলির পিছনে কি সাপ লুডো? 

Web Title: West bengal kolkata breaking news latest live updates trinamool 21st july rally mamata banerjee tmc martyrs day mukul roy bjp entertainment politics weather traffic updates

Next Story
রোজভ্যালিকাণ্ডে প্রসেনজিৎকে জিজ্ঞাসাবাদ ইডিরprasenjit, প্রসেনজিৎ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com