West Bengal news today updates: বৃষ্টির ভ্রূকুটিতেই স্বস্তি শহরবাসীর

West Bengal news today updates: রবিবারের সকাল থেকেই মুখ ভার করা আকাশ এবং কালো মেঘের চাহনিতে উল্লসিত কলকাতাবাসী।

By: Kolkata  Jul 23, 2019, 11:15:50 AM

West Bengal news today updates: আজ সকাল থেকে বৃষ্টির ভ্রূকুটিতে অবশেষে যেন ধড়ে প্রাণ ফিরে গেল শহরবাসী। গোটা আষাঢ় মাসে হাতে গোনা বৃষ্টিতে ভিজেছে শহর কলকাতা এবং তাঁর পার্শ্ববর্তী অঞ্চল। এবার শ্রাবণের বৃষ্টিতে ভেজার সাধ হয়তো পূরণ হতে চলেছ শহরবাসীর। কয়েকদিন আগেই আলিপুর আবহাওয়া দফতরের পক্ষ থেকে জানানো হয়েছিল বঙ্গোপসাগরের নিম্মচাপের জেরে বৃষ্টি হয়ার সম্ভাবনার কথা। রবিবারের সকাল থেকেই রৌদ্র ছায়ার খেলা এবং কালো মেঘের চাহনিতে উল্লসিত কলকাতাবাসী। আজ আর্দ্রতাজনিত অস্বস্তি থাকলেও বৃষ্টির পূর্বাভাসের কথাও জানিয়েছে হাওয়া অফিস। আজ দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৪.৯ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ম ২৮.৪ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমান সর্বাধিক ৯১ শতাংশ, নূন্যতম ৫৮ শতাংশ।

এদিকে আজ মমতা বন্দ্যোপাধ্যায়ের ২১ জুলাই শহীদ দিবস উপলক্ষে শহরের একাধিক রাস্তায় নিয়ন্ত্রণ করা হবে যান চলাচল। আজ শহরে যানজট এড়াতে একাধিক ব্যবস্থা নিয়েছে কলকাতা ট্রাফিক পুলিশের তরফে। আজ বন্ধ থাকবে ট্রাম পরিষেবাও। আমহার্স্ট স্ট্রিট, বিধান সরণি, কলেজ স্কোয়ার, বি বি গাঙ্গুলি স্ট্রিট, বেন্টিঙ্ক স্ট্রিট, স্ট্র্যান্ড রোড, রবীন্দ্র সরণি ও ব্রেবোর্ন রোডের গাড়িগুলিকে ঘুরিয়ে দেওয়া হবে অন্য রাস্তায়। পাশাপাশি গাড়ি পার্ক করা যাবে না এজেসি বোস রোড, কুইন্স ওয়ে, ক্যাথিড্রাল রোড, ক্যাসুরিনা অ্যাভিনিউ, হসপিটাল রোড, লাভার্স লেন ও ভিক্টোরিয়া লাগোয়া অঞ্চলে। যদিও কলকাতা পুলিশের অনুমান ছুটির দিন হওয়ায় সমাবেশের দিন যান চলাচল নিয়ন্ত্রণ অনেকটাই সহজ হবে।

অন্যদিকে, অনশনের অষ্টম দিনে প্রাথমিক শিক্ষকদের সঙ্গে বৈঠকে বসেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। ন্যায্য বেতনের দাবিতে ও বেআইনিভাবে বদলির প্রতিবাদে সল্টলেকের বিকাশ ভবনের সামনে ১২ জুলাই থেকে আমরণ অনশনে বসেন প্রাথমিক শিক্ষকদের সংগঠন উস্থি ইউনাইটেড প্রাইমারি টিচার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন। অনশনে বসার আটদিন পর বেতন জট কাটাতে অনশনকারী শিক্ষকদের ডেকে পাঠান রাজ্যের শিক্ষামন্ত্রী। ২১ শে জুলাই তৃণমূলের শহীদ দিবসের মেগা সমাবেশের আগের দিন পার্থ চট্টোপাধ্যায়ের এই পদক্ষেপ রীতিমতো তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে। জানা যাচ্ছে, বেতনবৃদ্ধির পরিকাঠামো নিয়ে আশানুরূপ কোনও বার্তা না মিললেও বদলির পরিবর্তন নিয়ে মিলেছে মৌখিক আশ্বাস। বিস্তারিত পড়ুন, ২১ জুলাইয়ের আগে নড়ল টনক? অনশনকারী প্রাথমিক শিক্ষকদের সঙ্গে বৈঠক পার্থ চট্টোপাধ্যায়ের

Live Blog

West Bengal, Kolkata news updates of weather, traffic, train services and airlines, কলকাতা এবং রাজ্যের সব খবরের আপডেট, Follow the updates here:

12:02 (IST)21 Jul 19
ধর্মতলায় তৃণমূলের শহীদ দিবসের সমাবেশ
10:08 (IST)21 Jul 19
বন্ধ করা হল চৌরঙ্গির রাস্তা
09:48 (IST)21 Jul 19
শহরে আজ কোথায় কোথায় ব্যাহত হতে পারে যান চলাচল?
08:56 (IST)21 Jul 19
বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর

West Bengal news today updates: পশ্চিমবঙ্গের রাজ্যপাল হিসেবে এবার নিযুক্ত হলেন বর্ষীয়ান রাজনীতিবিদ এবং আইনজীবী জগদীপ ধনকড়। পশ্চিমবঙ্গের নতুন রাজ্যপাল হিসেবে প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী ও সুপ্রিম কোর্টের বর্ষীয়ান আইনজীবী জগদীপ ধনকড়কে নিযুক্ত করেছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ফোন করে এই বিষয়ে অবহিত করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। টুইট করে তাঁকে রাজ্যে স্বাগতও জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু পরিচয় কী জানেন রাজ্যপালের? বিস্তারিত পড়ুন, চেনেন পশ্চিমবঙ্গের নয়া রাজ্যপালকে?

Web Title:

West bengal kolkata news breaking news latest news live updates mamata banerjee tmc bjp politics entertainment weather traffic updates

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
BIG NEWS
X