West bengal news today updates: কাটমানি ইস্যুতে এবার নবান্নে বিক্ষোভ বিজেপির

West Bengal news today updates: বৃহস্পতিবার সকালে বিজেপির হাওড়া জেলা মহিলা মোর্চার সদস্যরা নবান্নের সামনে জমায়েত হয়ে বিক্ষোভ দেখাতে থাকেন।

By: Kolkata  Jul 19, 2019, 11:53:42 AM

West Bengal news today updates: কাটমানি ইস্যু নিয়ে এবার নবান্নে বিক্ষোভ প্রদর্শন বিজেপির। বৃহস্পতিবার সকালে বিজেপির হাওড়া জেলা মহিলা মোর্চার সদস্যরা নবান্নের সামনে জমায়েত হয়ে বিক্ষোভ দেখাতে থাকেন। কাটমানি ইস্যু এবং মমতা বন্দ্যোপাধ্যায়ের পদত্যাগের দাবি নিয়ে রাস্তায় বসে পড়ে বিক্ষোভ দেখান তাঁরা। এদিন, পুলিশের চোখকে ফাঁকি দিয়ে একেবারে নবান্নর গেটের সামনে পৌঁছে যান মহিলা মোর্চার কর্মীরা। তাদের বাগে আনতে বেগ পেতে হয় পুলিশ কর্মীদের।

এদিকে আষাঢ় মাস কেটে গেলেও বৃষ্টি নিয়ে আশা দেখাতে পারেনি আলিপুর হাওয়া অফিস। শ্রাবণের শুরুতেও নেই আশ্বাস। তবে আজ শ্রাবণধারা না নামলেও কলকাতা এবং পার্শ্ববর্তী এলাকায় বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। আগামী দু তিন ঘন্টার মধ্যে পশ্চিমবঙ্গের কয়েকটি জেলায় বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনার কথা জানাল আলিপুর আবহাওয়া দফতর। দক্ষিণ দিনাজপুর, মালদা এবং মুর্শিদাবাদের মাঝারি থেকে ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস হাওয়া অফিসের।

অন্যদিকে শহর সরগরম সিবিআই-ইডির চিটফান্ড কান্ড তৎপরতায়। বুধবার সারদাকাণ্ডে ফের জিজ্ঞাসাবাদের মুখোমুখি হন প্রাক্তন তৃণমূল সাংসদ কুণাল ঘোষ। বুধবার সকালেই ইডির দফতরে যান কুণাল। সূত্রের খবর, কুণাল ঘোষের পাশাপাশি আরও ৫ জনকে নোটিস পাঠায় ইডি। সেই তলবের প্রেক্ষিতেই এদিন ইডি দফতরে কুণাল হাজিরা দিলেন বলে মনে করা হচ্ছে। সূত্র মারফৎ জানা গিয়েছে, সারদাকাণ্ডের তদন্তে নেমে একাধিক গুরুত্বপূর্ণ তথ্য হাতে পেয়েছেন তদন্তকারীরা। বিস্তারিত পড়ুন, সারদাকাণ্ডে কুণাল ঘোষকে ফের জিজ্ঞাসাবাদ

Live Blog

West Bengal and Kolkata news today updates of weather, traffic, train services and airlines, কলকাতার সব খবরের আপডেট, Follow the updates here:

16:30 (IST)18 Jul 19
এশিয়ার বৃহত্তম চর্ম শিল্পকেন্দ্রে উব্দোধনে মমতা বন্দ্যোপাধ্যায়

15:34 (IST)18 Jul 19
কাটমানি বিক্ষোভে আজ শহরের রাস্তায় বিজেপি

আজ কাটমানি ইস্যুতে হাতিবাগানে বিক্ষোভ বিজেপি কর্মী সমর্থকদের। এদিন কাটমানির বিরুদ্ধে সুর তুলে পুরসভায় ডেপুটেশনও জমা দিতে যান তাঁরা। কিন্তু বিজেপির পক্ষ থেকে বলা হয়, পুরসভায় কোনও কর্মী, চেয়ারম্যান না থাকায় সেই ডেপুটেশন তাঁরা জমা দিতে পারেনি। এরপর তাঁরা চেয়ারম্যানের ঘরের সামনের দেওয়ালে ডেপুটেশনের কপি সাঁটিয়ে দেন। এরপর পুরসভার ব্যুরো ২ নম্বর অফিসের সামনে বিক্ষোভ কর্মসূচী পালন করেন তাঁরা। বিক্ষোভের জেরে বন্ধ থাকে বিধান সরণি। বিজেপি নেতা দীনেশ পান্ডে বলেন, "পুরসভার কাউন্সিলররা এবং পুরকর্মীরা সবাই কাজ করার নামে কাটমানি নিচ্ছেন। জলের লাইন ঠিক করা থেকে বাড়ি তৈরি সব জায়গায় সিন্ডিকেটরাজ চালিয়ে টাকা তোলা হচ্ছে। আর মমতা বন্দ্যোপাধ্যায় তো নিজমুখেই বলেছে যে ওনার দলের লোকদের কাটমানি ফেরত দিতে। এর মানে তৃণমূলের সবাই কাটমানি নেন। আমরা মানুষের জন্যেই কাটমানির বিরুদ্ধে আজ পথে নেমেছি"।

13:26 (IST)18 Jul 19
এসএসকেএম হাসপাতালে নিরাপত্তারক্ষীকে মারধর রোগীর পরিবারের

রোগীকে নিয়ে যাওয়ার জন্য ট্রলি না পাওয়ায়, নিরাপত্তারক্ষীর ওপর চড়াও হয় রোগীর পরিবার। একাধিক বার থাপ্পড় মারে তাঁকে। এমনটাই অভিযোগ উপস্থিত প্রত্যক্ষদর্শীদের। এদিকে রোগীর পরিবার জানিয়েছে, কার্ডিওলজিস্ট বিভাগে নিয়ে যাওয়ার জন্য ট্রলি চাওয়া হয়। সঠিক সময়ে ট্রলি না পাওয়ায়, জরুরি বিভাগে মারা যান রোগী। তবে নিরাপত্তারক্ষীদের দাবি, প্রর্যাপ্ত ট্রলি না থাকায় দেওয়া সম্ভব হয়নি।

ছবি- অরুণিমা কর্মকার
13:13 (IST)18 Jul 19
নবান্নের সামনে বিক্ষোভ বিজেপি কর্মীদের
12:07 (IST)18 Jul 19
নয়া অবতারে যিশু

চোখে কালো চমশা, পেতে আঁচড়ানো চুল। যিশু সেনগুপ্তকে দেখলে মনে হবে আগে তো লুকে দেখা যায়নি তাঁকে। ঠিকই ধরেছেন, আগেই শোনা গিয়েছিল নেটফ্লিক্সের ওয়েব সিরিজে কাজ করছেন তিনি। এতদিন পরে সামনে সেই সিরিজে যিশুর লুক। ভুতুড়ে কাণ্ডের সঙ্গে রহস্যের ঘেরা এই সিরিজে যিশুর সাটামাটা চেহারা নজর কেড়েছে নেটদুনিয়ার বাসিন্দাদের। বিস্তারিত পড়ুন, ‘টাইপরাইটার’-এ এভাবেই ধরা দিলেন যিশু সেনগুপ্ত

10:28 (IST)18 Jul 19
আপনার সহায় আজ বৃহস্পতি? পড়ুন রাশিফল
09:21 (IST)18 Jul 19
আজ শহরে কোথায় কোথায় ব্যাহত হতে পারে যান চলাচল?
08:56 (IST)18 Jul 19
মেঘলা আকাশে নেই বৃষ্টি, কেমন থাকবে আজকের আবহাওয়া?

West Bengal news today updates: সব্যসাচী-তৃণমূল আইনি দ্বৈরথে ধাক্কা খেল দল। আপাতত স্বস্তিতে বিধাননগরের মেয়র সব্যসাচী দত্ত। আগামিকাল অর্থাৎ বুধবার আস্থা ভোট হচ্ছে না। বিধাননগর পুরনিগমের মেয়রের পদ থেকে সব্যসাচী দত্তের বিরুদ্ধে যে অনাস্থা প্রাস্তাব আনা হয়েছিল, তা ত্রুটিপূর্ণ, ফলে বুধবার আস্থা ভোট হবে না বলে জানিয়ে দিল কলকাতা হাইকোর্ট। এদিন বিচারপতি সমাপ্তি চট্টোপাধ্যায়ের বেঞ্চ জানায়, আস্থা ভোটের জন্য যে তলবি চিঠি বা নোটিস পুর কমিশনার পাঠিয়েছিলেন, তা তিনি আইনানুগভাবে পাঠাতে পারেন না। বরং, বিধাননগরের চেয়ারপার্সন কৃষ্ণা চক্রবর্তীকে এই চিঠি পাঠাতে হবে। বিস্তারিত পড়ুন, হাইকোর্টের রায়ে উচ্ছ্বসিত সব্যসাচী, বিধাননগর পুরনিগমে তৃণমূল কাউন্সিলরদের জরুরি বৈঠক

Web Title:

West bengal kolkata news breaking news latest news live updates politics mamata banerjee bjp tmc entertainment weather traffic updates

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
হয়রানির আশঙ্কা
X