বড় খবর

শব্দছক নিয়ে নয়া পত্রিকা, পথ চলা শুরু ‘শব্দবাণ’-এর

চার পাতার এই কাগজটি আপাতত ত্রৈমাসিক ভিত্তিতে পাওয়া যাবে।

Word Table paper named Shabdoban released by kunal ghosh
শব্দছক নিয়ে নয়া পত্রিকার উদ্বোধনে শুভজ্যোতি রায়

শব্দছক নিয়ে নতুন একটি পত্রিকার উদ্বোধন হল। শুভজ্যোতি রায়ের সম্পাদনায় নতুন এই পত্রিকার উদ্বোধন হয়েছে শনিবার। বহুল প্রচারিত সংবাদপত্রগুলির পাশপাশি শুধুমাত্র শব্দছক নিয়ে তৈরি এই পত্রিকাও পাঠকের নজর কাড়বে বলে আশাবাদী সম্পাদক শুভজ্যোতি রায়। তবে প্রাথমিকভাবে ত্রৈমাসিক ভিত্তিতে কাগজটি বেরোলেও পরবর্তী ক্ষেত্রে চাহিদা অনুযায়ী এর সার্কুলেশন আরও বাড়ানোর চিন্তাভাবনা রয়েছে।

প্রতিটি সংবাদপত্রেই শব্দছক আলাদা করে একটি জায়গা করে নেয়। পাঠকের একাংশ শব্দছকে দারুণ আগ্রহী। বড়দের পাশাপাশি ছোটদের মধ্যেও শব্দছক নিয়ে বাড়তি আগ্রহ প্রায়শই লক্ষ্য করা যায়। সাধারণত দৈনিক সংবাদপত্র, ম্যাগাজিনের পাতায় শব্দছক থাকে। তবে এখনও পর্যন্ত শুধুমাত্র শব্দছক নিয়েই আস্ত একটি পত্রিকার প্রকাশ সম্ভবত হয়নি। এবার সেই কাজটিই করে দেখালেন যাদবপুরের শুভজ্যোতি রায়।

তাঁরই সম্পাদনায় এবার শুধুমাত্র শব্দছকের ভাণ্ডার নিয়ে আত্মপ্রকাশ করল ‘শব্দবাণ’। শনিবারই ত্রৈমাসিক এই পত্রিকাটির উদ্বোধন করেন প্রাক্তন সাংসদ তথা তৃণমূলের রাজ্য সম্পাদক কুণাল ঘোষ। পত্রিকাটির সম্পাদনা করছেন শুভজ্যোতি রায়। ছাত্রাবস্থা থেকেই শব্দছক নিয়ে বাড়তি আগ্রহ ছিল শুভজ্যোতির। পরবর্তী সময়ে বিভিন্ন পত্র-পত্রিকায় শব্দছক লেখা শুরু করেন। ইতিমধ্যেই শব্দছক লিখে বেশ কিছু পুরস্কারও ঝুলিতে এসেছে শুভজ্যোতির।

আরও পড়ুন- পার্থর পর এবার রাজ্যের আরও এক মন্ত্রীকে তলব ইডি-র

নিজের এই কীর্তি সম্পর্কে শুভজ্যোতি বলেন ,”নবম শ্রেণিতে পড়ার সময় থেকে শব্দছক নিয়ে আগ্রহ বাড়ে। পরবর্তী সময়ে বিভিন্ন পত্র-পত্রিকায় শব্দছক লিখে পাঠাতে শুরু করি। এবার নিজেই শব্দছক নিয়ে একটি পত্রিকা করার কথা ভেবেছিলাম। প্রথমটায় চিন্তা ছিল। তবে বন্ধুরা সাহস জুগিয়েছেন। আপাতত চার পাতার কাগজ বের করেছি।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Word table paper named shabdoban released by kunal ghosh

Next Story
অভিনব উদ্যোগ, মোদীর ৭১-এ রাজভবনে বৃক্ষরোপণ সস্ত্রীক রাজ্যপালেরjagdeep dhankhar sudesh dhankhar plants trees in rajbhavan on narendra modis birthday
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com