scorecardresearch

বড় খবর

করোনায় কলকাতা হাইকোর্টের কাজ বন্ধ ৩০ এপ্রিল পর্যন্ত

কলকাতা হাইকোর্ট, আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জ এবং জলপাইগুড়ির সার্কিট বেঞ্চ ছাড়াও নিম্ন আদালতগুলিও বন্ধ থাকবে।

calcutta coronavirus, করোনাভাইরাস, কলকাতা করোনাভাইরাস, করোনা বাংলা, কলকাতা করোনা, কলতাতা হাইকোর্ট, হাইকোর্ট বন্ধ, kolkata coronavirus, coronavirus in bengal, কলকাতা হাইকোর্ট, লকডাউন, calcutta high court, high court in calcutta closed, high court closed, india lockdown high courts, closed courts, high courts closed, april 30 courts closed, lockdown in calcutta, wb courts closed
কলকাতা হাইকোর্ট।
করোনা পরিস্থিতিতে কলকাতা হাইকোর্টের কাজকর্ম বন্ধ রাখার সময়সীমা বাড়ানো হল। কলকাতা হাইকোর্ট ও সার্কিট বেঞ্চের দৈনন্দিন কাজকর্ম আগামী ৩০ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে। করোনায় লকডাউন পরিস্থিতিতে এমন সিদ্ধান্তই নেওয়া হয়েছে বলে বৃহস্পতিবার জানিয়েছেন এক আধিকারিক।

এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, করোনা পরিস্থিতি পর্যালোচনা করেই এমন সিদ্ধান্ত নিয়েছেন হাইকোর্টের প্রধান বিচারপতি টিবিএন রাধাকৃষ্ণন। কলকাতা হাইকোর্ট, আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জ এবং জলপাইগুড়ির সার্কিট বেঞ্চ ছাড়াও নিম্ন আদালতগুলিও বন্ধ থাকবে। হাইকোর্টের আওতাধীন অফিসগুলির ক্ষেত্রেও এই সিদ্ধান্ত ব্য়তিক্রম হবে না।

আরও পড়ুন: একদিনে রাজ্য়ে করোনা আক্রান্ত ১২-সুস্থ ৩, হাসপাতালে চিকিৎসাধীন ৮০: মমতা

অন্য়দিকে, খুব জরুরি মামলার শুনানি থাকলে তা ভিডিও কনফারেন্সের মাধ্য়মে করা হবে বলে জানিয়েছেন হাইকোর্টের রেজিস্ট্রার জেনারেল রাই চট্টোপাধ্য়ায়। এজন্য় ৯ এপ্রিল ও ৩০ এপ্রিলের মধ্য়ে ১৬, ২১, ২৩, ২৮ ও ৩০ তারিখ ধার্য করা হয়েছে। ২টো ডিভিশন বেঞ্চ ও তিনটি সিঙ্গল বেঞ্চকে নির্দিষ্ট করা হয়েছে এজন্য়।

উল্লেখ্য়, এর আগে, গত ২৪ মার্চ এক বিজ্ঞপ্তি দিয়ে প্রধান বিচারপতি জানিয়েছিলেন, ২৫ মার্চ থেকে ৯ এপ্রিল পর্যন্ত আদালতের কাজ বন্ধ থাকবে।

প্রসঙ্গত, দেশের অন্য়ান্য় প্রান্তের মতো এ রাজ্য়েও করোনার প্রকোপ ক্রমশ বাড়ছে। দেশে করোনা আক্রান্তের সংখ্য়া ৫ হাজার ছাড়িয়েছে। বাংলায় করোনা আক্রান্ত এখনও পর্যন্ত ৮০ জন। এ রাজ্য়ে করোনায় মৃতের সংখ্য়া এখনও পর্যন্ত ৫।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Kolkata news download Indian Express Bengali App.

Web Title: Work at calcutta hc subordinate courts to remain suspended till april 30 coronavirus