বড় খবর

মাস্কের সঙ্গেই লিপস্টিক উঠে যাচ্ছে? পুজোতে এই টিপসগুলি মেনে চলুন

পেইন্ট ইট উইথ লিপস্টিক!

প্রতীকী ছবি

প্রসাধনীর মধ্যে লিপস্টিক কিন্তু সবসময় মেয়েদের খুব প্রিয়। আর কিছু বেরোনোর সময় ব্যবহার করুক না করুক লিপস্টিক কিন্তু চলেই। সেই কোন সময় থেকেই মেয়েরা লিপস্টিকের একটু বেশিই ফ্যান। আগে এশিয়ার নানান পরিসরে গোলাপ থেকে পদ্ম এবং রঙিন সব ফুল দিয়েই পেপার কালার কিংবা ট্যাপ লাইন কাগজ লিপস্টিক ব্যবহার করা হত। পরবর্তীতে এমনও শোনা যায় রঙের বিভেদে লিপস্টিকের মান্যতা ছিল। সবাই সব রঙের লিপস্টিক পরতে পারতেন না। 

তবে সময় বদলেছে, যুগ পরিবর্তনের সঙ্গে সঙ্গেই লিপস্টিকের নিত্যনতুন আবিষ্কার সৌন্দর্যের জগতে এক মাইলস্টোন। বর্তমান সময়ে দাঁড়িয়ে ম্যাট, শিম্মের, গ্লসি, ক্রিমি ম্যাট আরও কত কি। তার সঙ্গে সব নিত্যনতুন শেড পাগল করার মতো। তবে বিগত দুবছর ধরে লিপস্টিক পড়লেও কিন্তু বেজায় সমস্যা। মাস্কের কারণে এক বিন্দু স্টে করে না আপনার লিপস্টিক! এমনকি অনেক দামী ম্যাট লিপস্টিক খেয়াল করলে দেখবেন অর্ধেক উঠে যাচ্ছে। পুজো একেবারেই দোরগোড়ায়! কিন্তু এই সমস্যার সমাধান একেবারেই দরকার। একটু হলেও সাজগোজ তো প্রয়োজন। মাস্কের ভিতরেও লিপস্টিক কীভাবে ঠিক রাখবেন তার ছোট্ট টিপসগুলো আপনাদের জন্য!  

প্রথমেই, লিপস্টিক সাজের একেবারে শেষ অংশ। তাই প্রথমেই সাজুগুজু শুরু করার আগে ঠোঁটে লিপবাম লাগিয়ে নিতে একেবারেই ভুল হয় না যেন। শুকনো ঠোঁটে লিপস্টিক একেবারেই লাগাবেন না। এটি কিন্তু পরবর্তীতে লিপস্টিক চিপকে থাকতে সাহায্য করে। 

দ্বিতীয়, টিস্যু নিয়ে তার মধ্যে সামান্য পরিমাণ সেটিং পাউডার দিয়ে লিপস্টিক পড়ার পরেই অল্প ট্যাপ করে নিন। আলতো ভাবে ঝেড়ে নেবেন পরবর্তীতে। তারপরেই দেখবেন যে কে সেই রয়েছে লিপস্টিক। 

তৃতীয়, এটি একটি ছোট টিপস! লিপস্টিক পড়ার আগে বরফ ভালও করে ঠোঁটে ঘষতে থাকুন। একটি বরফের টুকরো নিলেই হবে। এবং ওপরে একটু বিট নুন ছড়িয়ে নিন। যাদের ঠোঁটের এরিয়ায় ঘামের পরিমাণ বেশি, তারা সম্পূর্ণ অঞ্চলে বরফ বোলাতে থাকুন। তারপরেই অল্প কম্প্যাক্ট পাউডার লাগিয়ে লিপস্টিক অ্যাপ্লাই করুন। নিশ্চিত উঠবে না। 

চতুর্থ, লিপ লাইনার লাগাতে একেবারেই ভুলবেন না। এবং যদি আপনি ম্যাট ছাড়া বিচিত্র যেমন ক্রিম ফিনিশ অথবা শির জাতীয় লিপস্টিক ব্যবহার করেন তবে সেটিং পাউডার অবশ্যই ব্যবহার করুন। সম্ভব হলে ঠোঁটের চারপাশে একদম হালকা কনসিলার দিয়ে মার্জিন করে রাখবেন। 

পঞ্চম সমাধান বেশ ইন্টারেস্টিং! অল্প একটু ভিনিগার, গুঁড়ো চিনি এবং লেবু মিশিয়ে ঠোঁট সম্পূর্ণ ভাল করে মাসাজ করুন। বেশ কিছুক্ষণ পর দেখবেন ঠোঁট নরম হবে। ধুয়ে নেওয়ার পর অল্প গোলাপ জল লাগিয়ে নিন। তারপরেই লিপস্টিক লাগান। 

তবে সবসময় সঙ্গে টিস্যু রাখতে একেবারেই ভুলে যাবেন না। যদি ঘামের লক্ষণ বুঝতে পারেন তবে সঙ্গে সঙ্গে ড্যাব করে নেবেন। দেখবেন সমস্যা হবে না।

 ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Lifestyle news here. You can also read all the Lifestyle news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Mask ruins your lipstick here the tricks you should follow in this pujo

Next Story
খাবার সবসময় চিবিয়ে খান, গিলে নিলেই মুশকিল!
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com