scorecardresearch

বড় খবর

‘এ স্বাদের ভাগ হবে না!’, দেশে ফিরেই মন্ত্রীর সঙ্গে পিৎজায় কামড় চানুর

Mirabai Chanu: অলিম্পিকে পদকজয়ী তারকাকে সংবর্ধনা দিতে অভিনব আয়োজন কিরেন রিজিজুর।

Mirabai Chanu
Mirabai Chanu: অলিম্পিকে পদকজয়ী তারকাকে সংবর্ধনা দিতে অভিনব আয়োজন কিরেন রিজিজুর।

ঘরের মেয়ে ফিরেছেন রূপো নিয়ে। বিমানবন্দরে আন্তরিকতার সঙ্গে অভ্যর্থনা, যেন এক অসামান্য মুহূর্ত। ২৬ বছর বয়সী মনিপুরী ভারোত্তোলক মীরাবাই চানু আজ সারা দেশের গৌরব। দীর্ঘ ২১ বছর পর অলিম্পিকে ভারোত্তোলন প্রতিযোগিতায় পদকজয়ী তিনি।

পদক লাভের পরেই তিনি জানান, বহুদিন পিৎজা খাননি তিনি। প্রতিযোগিতায় অংশগ্রহণের কারণে নিজের ডায়েট, ওজন সবকিছুই নিজের আয়ত্বে রেখেছেন! তাই সবকিছু ভুলে আগে পিৎজা খেতে চান। তার এই বক্তব্যের পরেই, ডমিনোজ ইন্ডিয়া আজীবন চানুকে পিৎজার ফ্রি ট্রিট-এর ঘোষণা করে। চানুর সাফল্যে তারাও আজ উচ্ছসিত।

মঙ্গলবার মণিপুরে অলিম্পিক তারকাকে সম্মান জানাতে আয়োজিত একটি অনুষ্ঠানের সময় কেন্দ্রীয় আইন ও বিচারমন্ত্রী কিরেন রিজিজুর সাথে পিৎজা খেতে দেখা যায় তাঁকে। রিজিজু সেই মুহূর্ত সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে ক্যাপশনে লেখেন, “অবশেষে মীরাবাই পিৎজা খাওয়ার সুযোগ পেলেন।” অনুষ্ঠানের নানান ছবি তিনি শেয়ার করেন তার সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে। পরেই, ছবিটি মীরাবাই তার ইনস্টাগ্রাম স্টোরিতে পুনরায় পোস্ট করেন।

https://platform.twitter.com/widgets.js

জয়ের পরেই চানু এক সাক্ষাৎকারে জানান, যে ওজন না বাড়ানোর জন্য ইভেন্টের দু’দিন আগে তিনি কিছুই খাননি। এই বিষয়টি ভীষণ কঠিন। কারণ স্থির ওজনের থেকে তাকে ১/২ থেকে ১ কেজি ওপরেই রাখতে হয়। এই বিভাগের জন্য সবসময় ওজন বজায় রাখতে হয় তাঁদের। ডায়েট কঠোরভাবে নিয়ন্ত্রণ করতে হয়! সুতরাং জাঙ্ক ফুড খাওয়া একদমই বন্ধ এবং ডায়েট মটর, মাংস ইত্যাদির মধ্যেই সীমাবদ্ধ।”

আরও পড়ুন টোকিওতে গর্বের সিংহাসনে বসিয়েছেন ভারতকে, চানুর জন্য বিরাট ঘোষণা Dominos-এর

আন্তরিকতার সাথে রিজিজু টুইটারে লিখেছেন, “অলিম্পিকের জন্য ৪৯ কেজি ওয়েট লিফ্টিংয়ে নিজের ওজন বজায় রাখতে পিৎজা খাওয়ার ইচ্ছা থেকে নিজেকে দূরে রেখেছিলেন চানু! এখন পরবর্তী চ্যাম্পিয়নশিপের প্রশিক্ষণ শুরু না করা পর্যন্ত পুরোপুরি পিৎজা উপভোগ করার স্বাধীনতা পেয়েছেন।” অলিম্পিকে যাওয়ার আগেই, যথেষ্ট আশাবাদী ছিলেন চানু। পদক নিয়েই ফিরবেন তিনি। নিজেকে রেখেছেন কঠোর নিয়মের বেড়াজালে। সঠিক সময় প্রশিক্ষণ থেকে নিয়মিত ডায়েট। তার পরিশ্রম আজ বিফলে যায়নি। চিয়ার্স টু চানু!!

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Lifestyle news download Indian Express Bengali App.

Web Title: Olympic medallist mirabai chanu finally gets to eat pizza after returning home