ডলারের নিরিখে টাকার আমূল পতনে আমুলের ট্রোল

প্রতিবারের মতোই সেই ট্রোল নিয়ে বাজারে এসে হাজির আমুল কোম্পানী। আমুলের সেই চির পরিচিত মুখের কার্টুনের সঙ্গে উপহাস করে লেখা, ''রুপি ডোলা রে ডোলা রে''।

By: Kolkata  Sep 12, 2018, 21:25:09 PM

সাম্প্রতিক কালে সংবাদের শিরোনামে উঠে আসা খবরগুলির মধ্যে টাকার মূল্য হ্রাস অন্যতম। খবরের বাজারে হট কেক এখন ওটাই। আবারও মার্কিন ডলারের নিরিখে পড়ল টাকার দাম। মঙ্গলবার টাকার দাম ছিল মার্কিন ডলার পিছু ৭২ টাকা ২০ পয়সা। বুধবার ১ মার্কিন ডলারের ভারতীয় মূল্য কমে দাঁড়াল ৭২ টাকা ৯১ পয়সা। আর প্রতিবারের মতোই সেই ট্রোল নিয়ে বাজারে এসে হাজির আমুল কোম্পানী। আমুলের সেই চির পরিচিত মুখের কার্টুনের সঙ্গে উপহাস করে লেখা, “রুপি ডোলা রে ডোলা রে ডোলা রে…”। জনপ্রিয় কার্টুন হাম্পটি ডাম্পটির প্রেক্ষাপটেই এবারের ট্রোল সাজিয়েছে কোম্পানি। প্রসঙ্গত, এর আগেও একাধিকবার নানান ইস্যুর প্রেক্ষাপট অনুযায়ী সাজতে দেখা গিয়েছে আমুল গার্লকে এবং প্রতিবারই প্রশংসা কুড়িয়েছে এই প্রয়াস।

আরও পড়ুন: ৭৩ ছুঁই ছুঁই, ফের রেকর্ড পড়ল টাকার দাম!

প্রসঙ্গত, টাকার মূল্যের পাশাপাশি বাড়ছে পেট্রোল ডিজেলের দামও। অপরিশোধিত তেলের দাম বাড়ছে আন্তর্জাতিক বাজারে। স্বভাবতই ভারতের তেল পরিশোধনকারী সংস্থাকে আন্তর্জাতিক বাজার থেকে মার্কিন ডলারের বিনিময়েই কিনতে হচ্ছে তেল। টাকার দাম পড়ে যাওয়ার পেছনে রয়েছে এইসব কারণ। সব মিলিয়ে বিশেষজ্ঞদের আশঙ্কা, টাকার দাম কমার ফলস্বরূপ ভারতীয় ব্যাঙ্কগুলো বাড়াতে পারে ঋণের ওপর সুদের হার।

সে যাই হোক, বর্তমান পরিস্থিতির সঙ্গে নিজেকে বেশ আপডেটেট রাখে আমুল কোম্পানী। তা সে ব্যবসার বাজারই হোক বা বিজ্ঞানীর জন্মদিন বা রাজনৈতিক ইস্যু। সব ট্রোলেই দেখা মেলে তাদের।

Indian Express Bangla provides latest bangla news headlines from around the world. Get updates with today's latest Lifestyle News in Bengali.


Title: Amul dollar troll: টাকার আমূল পতনে আমুলের ট্রোল

Advertisement

Advertisement

Advertisement