বড় খবর
রবিবারই শুরু মহারণ! কেমন হচ্ছে IPL-এর আট ফ্র্যাঞ্চাইজির সেরা একাদশ, জানুন

প্রত্যেক শরীর-ই সুন্দর, বডি পজিটিভিটি নিয়ে মুখ খুললেন স্বস্তিকা

আলগা খোঁপায় জুঁই হোক বা ছোট চুলে অর্কিড, স্বস্তিকা মুখোপাধ্যায় সবসময়ই লাস্যময়ী!

আলগা খোঁপায় জুঁই হোক বা ছোট চুলে অর্কিড, স্বস্তিকা মুখোপাধ্যায় সবসময়ই লাস্যময়ী!

সবসময়ই নিজের ফ্যাশনে মাতিয়ে রাখেন ইন্ডাস্ট্রি থেকে সোশ্যাল মিডিয়া! ভারতীয় থেকে পাশ্চাত্য কিংবা ইন্দো-ওয়েস্টার্ন, এক ঝলকেই যুবকদের মনে ঝড় উঠতে একেবারেই দেরি লাগে না। তিনি স্বস্তিকা মুখোপাধ্যায়। স্বতন্ত্রতা, স্বতস্ফূর্ততা আর সৌন্দর্যের ব্যাখ্যায় বারবার যেন ইউনিক কিছু তুলে ধরেন অভিনেত্রী নিজেই।

পোশাক থেকে হেয়ার স্টাইল, সনাতনী থেকে পাশ্চাত্য গয়নার সম্ভারে তিনি সবসময়ই মনোরমা। সৌন্দর্যের ব্যাখ্যায় তাঁর নিজস্ব বিশ্বাসই তাঁর কাছে এক্কেবারে সঠিক এবং কখনওই পিছপা হননি অভিনেত্রী। এবারেও তার ব্যতিক্রম নয়। সম্প্রতি নিজের ইনস্টাগ্রাম হ্যান্ডেলে নতুন ফটোশুটের একটি ছবি শেয়ার করে তাক লাগিয়েছেন তিনি। তবে ছবিটির বহিঃপ্রকাশের সঙ্গে সঙ্গে নিজের মনের চিত্রটি নিদারুণ ভাবে কথায় ব্যক্ত করেছেন তিনি।

তিনি বলেন, “প্রত্যেকেই সুন্দর। শুধু ক্যাপশনের বাইরে বেরিয়ে নিজেকে খুঁজে নিতে হবে। নিজের উপর বিশ্বাস করা অবশ্যই প্রয়োজন। আমরা এমন একটি দেশে বাস করি যেখানে গ্ল্যামার শিল্পে সংযুক্ত লোকেরা অবাস্তব সৌন্দর্যের মান নির্ধারণ করে এবং সমাজ তাঁদের অনুসরণ করবে বলে আশা করা হয়। এইসব মানদণ্ড যা আমার কাছে কোনও অর্থ বহন করে না।”

ছবিতে বটল গ্রিন শাড়ি, আফগানি অক্সিডাইসড বাজুবন্ধ এবং বালা, কপালে লাল টিপ, উন্মুক্ত পিঠে তিনি ঠিক যেন সুদর্শিনী। আয়নায় পরিস্ফুটিত মুখাবয়বে আত্মবিশ্বাসের ঝলক! শেষ ছবিটির বিষয়ে তিনি বলেন, “সবসময়ই ফিল্টার এবং এডিটেড ছবি আমাদের জীবনের অভ্যাসে পরিণত হয়েছে। সেখানে দাঁড়িয়ে নিজেদেরকে চিনতে পারার এখন আর সুযোগই নেই।”

আরও পড়ুন: চরিত্রের জন্য কমিয়েছেন ১৫ কেজি, শ্যুটিং সেরেই ফিট অ্যান্ড ফাইন কৃতি, দেখুন কীভাবে

তবে তিনি এখনও পুরনো দিনের মানুষ! নিজেকে এবং শরীর ও সত্তাকে তাঁর নিজের মত করেই ভালবাসেন তিনি। তাঁর অনুরাগীদের উদ্দেশে বলেন, “শরীরে নানানরকম বদল আসলেও নিজের আত্মবিশ্বাস বাড়িয়ে তুলুন! নিজের এবং দেহের প্রতি ভালবাসা বজায় রাখুন। আমি যদি পারি তবে আপনিও পারবেন।”

সবসময়ই নিজের বাহ্যিক এবং অভ্যন্তরীণ সৌন্দর্যের চিরাচরিত পরিচয় দিয়ে এসেছেন তিনি। নন মেকআপ লুক থেকে ফিউশন আর ডার্ক রেড লিপস্টিক থেকে হালকা ব্রাউনিশ শেড! ট্রেন্ড কিন্তু হার মেনেছে তাঁর সামনেই। আলগা খোঁপায় জুঁই হোক বা ছোট চুলে অর্কিড, স্বস্তিকা মুখোপাধ্যায় সবসময়ই লাস্যময়ী!

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Lifestyle news here. You can also read all the Lifestyle news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Swastika mukherjee makes a case for body positivity

Next Story
আয়ুর্বেদের কামালে ব্রণ থেকে নিমেষে মুক্তি! কীভাবে জানুন
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com