বড় খবর
রবিবারই শুরু মহারণ! কেমন হচ্ছে IPL-এর আট ফ্র্যাঞ্চাইজির সেরা একাদশ, জানুন

রাতারাতি চকচকে আর মসৃণ ত্বক পেতে চান? এই পদ্ধতি দারুণ কাজ দেবে

ত্বক হবে মসৃণ আর গ্লোয়িং সহজেই

সহজেই সুন্দর ত্বক

বর্তমান সময়ে দাঁড়িয়ে বিদেশ বিভুঁইয়ের নানান প্রসাধনী থেকে স্কিন কেয়ার প্রোডাক্ট, অনেকে অনেক কিছুই ব্যবহার করে থাকেন। বিভিন্ন ত্বকের জন্য প্রয়োজন নানান ধরনের প্রসাধনী। তবে গবেষণা বলে, প্রাচীন কাল থেকেই এশিয়ান স্কিনকেয়ার মেয়েদের রূপচর্চায় অগ্রণী ভূমিকা নিয়েছে। নানান ধরনের ফুল, খাদ্যসামগ্রী এবং ছোট ছোট ঘরোয়া পদ্ধতি সহজেই চকচকে এবং মসৃণ ত্বক সহজেই পেতে পারেন।

তাহলে আর দেরি কীসের? যদি আপনিও পেতে চান সুন্দর এবং গ্লোয়িং ত্বক তবে এই টিপসগুলি ঝটপট দেখে নিন।

• স্নান করার আগেই ঠান্ডা জল দিয়ে মুখ ভাল করে পরিষ্কার করুন। একটি তোয়ালে ভিজিয়ে আস্তে আস্তে মুখে আলতো হাতে বোলাতে থাকুন। ৫ মিনিট বিরতি নিন, পরেই গরম জলের মধ্যে একফোঁটা গোলাপ জল মিশিয়ে মুখে ভাল করে জলের ঝাঁপটা দিন।

• ভাতের জল বা মাড় ফেলে দেবেন না। সেটিকে ঠান্ডা করুন। তার সঙ্গে অল্প জল মেশান, যেকোনও পছন্দের সুগন্ধি তেল যুক্ত করুন, সারাদিনে দুবার ব্যবহার করুন।

• ত্বকের কালো ছোপ ভীষণ সমস্যায় ফেলছে? এবার সহজেই উধাও হবে। নারকেল তেল এবং গুঁড়ো চিনি সঙ্গে অল্প একটু কফি গুঁড়ো মেশাতে পারেন। সারাদিনের শেষে রাতে ভাল করে ঐ দিয়ে মেসেজ করুন, দিন কয়েকের মধ্যেই পাবেন সমাধান।

• চারকোল শিট মাস্ক ত্বকের ভেতর থেকে ময়লা বের করে স্কিনকে উজ্জীবিত করে তোলে। ত্বকের ব্ল্যাক হেডস এবং হোয়াইট হেডস দুটিই বেরিয়ে যায় এবং স্কিন পরিষ্কার দেখায়। তাই এটা ব্যাবহার করতে পারো।

আরও পড়ুন এবার বাড়িতেই করুন হেয়ার স্পা! পার্লারের ঝামেলা থেকে রেহাই

• অ্যালোভেরা জেল এবং গোলাপ জল একসঙ্গে মিশিয়ে স্কিনে লাগানো কিন্তু দারুণ কাজ দেয়। ঠান্ডা জল দিয়ে মুখ ধোয়ার পর এটি অবশ্যই লাগিয়ে নিন।

• ফ্রোজেন মিল্ক কোনওদিন ব্যবহার করেছেন? বরফের ট্রেতে দুধ এবং তার সঙ্গে যে টোনার আপনি ব্যবহার করেন তার কয়েকফোটা মিশিয়ে রেখে দিন। জমে যাওয়ার পর সেই কিউবগুলি একদিন পরপর আলতো ভাবে ত্বকে অ্যাপ্লাই করলে, তৈলাক্ত ভাব কমবে, তার সঙ্গে পিম্পেল বলবে বাই-বাই।

• বাড়িতে অনেক সময়ই কালো আঙুর আসে। তিন থেকে চারটি সরিয়ে রাখুন। তার থেকে রস বের করে নিন। অল্প একটু গ্রিন-টি সংগ্রহ করুন। দুটিকে একসঙ্গে মিশিয়ে নিন, ঠান্ডা করুন। একটি স্প্রে বোতলে ঢেলে নিন। একদিন পরপর ব্যবহার করুন। স্কিন উজ্জ্বল হবে এবং দাগ ছোপ থাকলে তা কমবে।

সামনে পুজো কিন্তু আর দেরি নেই! তৈরি হতে হবে তো!

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Lifestyle news here. You can also read all the Lifestyle news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Try these amazing asian skincare hacks will improve your skin glow

Next Story
হাঁপানি রাত্রে ভীষণ কষ্ট দেয়? সুস্থ থাকতে মেনে চলুন এই নিয়মগুলি
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com