বড় খবর

Valentine’s Week List 2020: বসন্তজুড়ে যত ভালবাসার দিন

আহা! স্কুল কলেজের দিনগুলোয় ভালোবেসেছেন, আর প্রেমিকাকে টেডি বিয়ার দেননি! ধর্ম বিরুদ্ধ কাজ করেছেন মশাই। ইতিহাস আপনাকে ক্ষমা করবে না, যদি না এবার একটা মিষ্টি টেডি উপহার দেন আপনার প্রিয়াকে।

Valentine’s Week Days List 2020, Calendar and Date Sheet:

বাঙালির ভ্যালেন্টাইন্স ডে সবে পেরিয়ে এলাম আমরা। সরস্বতী পুজোয় শীতের আমেজ একটু হলেও ছিল। তবে এবার বসন্ত জাগ্রত দ্বারে। সঙ্গে মনও ফুরফুরে। দরজায় কড়া নাড়ছে প্রেম দিবস। এই দিনটি কিন্তু এখন আর একা আসে না, মা দুজ্ঞার মতো সাঙ্গপাঙ্গ নিয়ে বেশ ফুলে ফেঁপে উঠেছে ১৪ ফেব্রুয়ারির প্রেম দিবস।

অনেকেই মনে করেন প্রেমের জন্য আলাদা কোনও দিন হয় না, প্রত্যেকটা দিনই প্রেমের দিন। আবার কেউ কেউ বেশ ঘটা করেই উদযাপন করেন প্রেমের সপ্তাহ।

আরও পড়ুন, প্রেমের সেরা পাঁচ আধুনিক গানেই জানিয়ে দিন ভালোবাসার কথা

জেনে নিন সপ্তাহভর প্রেমের বাহানার জন্য কবে কোন দিন রয়েছে ক্যালেন্ডারে?

রোজ ডে

প্রেমের সপ্তাহ শুরু হচ্ছে এই দিনটা দিয়ে। রোজ ডে। ৭ ফেব্রুয়ারি। এই সময় বাজারে নানা রঙের গোলাপ পাওয়া যায়। নানা রঙের গোলাপ দিয়ে প্রেমিক বা প্রেমিকাকে একদিন সারপ্রাইজ দিলেন না হয়। আহা! ভালোবাসার মানুষকে যে লাল গোলাপ দিতে হবে, তার কোনও মানে নেই। হলুদ, গোলাপি, কমলা বেগুনি যে কোনও রঙের গোলাপ দিতে পারেন আপনার সঙ্গীকে।

আরও পড়ুন, মাত্র দশ টাকায় ভাড়া পাওয়া যাচ্ছে প্রেমিকা

প্রোপোজ ডে

সপ্তাহের দ্বিতীয় দিনটি প্রোপোজ ডে। ৮ ফেব্রুয়ারি। যারা এখনও পছন্দের মানুষকে জানিয়েই উঠতে পারেননি নিজের ভালোবাসার কথা, এই দিন তাঁদের জন্য। আর ইতস্তত না করে বলেই ফেলুন মনের কথা।

চকোলেট ডে

আপনার যদি চোখে চশমা আঁটা, কাঁধে ঝোলা ব্যাগ নেওয়া প্রেমিকাও থাকে, সপ্তাহের অন্য দিনগুলোতে চূড়ান্ত অস্বস্তি থাকলেও এই দিনটায় এক বাক্স চকোলেট পেলে গলে যেতে বাধ্য। ৯ ফেব্রুয়ারি চকোলেট ডে। এই দিনটায় প্রেমিকদের তুলনায় প্রেমিকারাই বেশি যত্নে থাকবেন, এ আর বলার কী আছে!

আরও পড়ুন, জানতেন? ভ্যালেন্টাইন্স ডে আসলে বোন দিবস!

টেডি ডে

আহা! স্কুল কলেজের দিনগুলোয় ভালোবেসেছেন, আর প্রেমিকাকে টেডি বিয়ার দেননি! ধর্ম বিরুদ্ধ কাজ করেছেন মশাই। ইতিহাস আপনাকে ক্ষমা করবে না, যদি না এবার একটা মিষ্টি টেডি উপহার দেন আপনার প্রিয়াকে। তার জন্য সবচেয়ে ভালো দিন ১০ ফেব্রুয়ারি।

প্রমিস ডে

কথায় যদি বা বলে ‘প্রমিসেস আর মেন্ট টু বি ব্রোকেন’, তবু কী করবেন বলুন? শীত বিদায়ের এই সময়টারই যত দোষ। কথা দিয়ে দিতে ভারী ইচ্ছে হয়। মন খুলে প্রমিস করুন এই ১১ ফেব্রুয়ারি। শুধু জেনে শুনে এমন প্রতিশ্রুতি দিয়ে ফেলবেন না, যা আপনি রাখতে পারবেন না।

হাগ ডে

কাছের মানুষকে জড়িয়ে ধরতে কার না মন চায় বলুন? ভালোবাসার উদযাপন করতে এই ১২ তারিখ উষ্ণ আলিঙ্গনে রাখুন আপনার ভালোবাসার মানুষটাকে।

আরও পড়ুন, কুকুর নয়, প্রাক্তনের নামে আরশোলা পোষাই প্রেম দিবসের নতুন ট্রেন্ড!!

কিস ডে

প্রেম ব্যক্ত করা হয়ে গেছে। প্রতিশ্রুতিও দিয়েছেন হাতে হাত রেখে। শুধু চুমুটাই খেয়ে উঠতে পারেননি এখনও প্রেমিক কিমবা  প্রেমিকাকে? এই ১৩ ফেব্রুয়ারি চুমুটা খেয়েই ফেলুন না।

ভ্যালেন্টাইস ডে

এবার জাকে বলে ডি ডে। সাত দিন একটু একটু করে যে উদযাপন করলেন প্রেমের মরশুম, আজ তা বাঁধনছাড়া হবার পালা। প্রিয় মানুষের সঙ্গে নিজের মতো সময় কাটান। মনে রাখবেন গাঁটের পয়সা খরচা করলেই সুন্দর সময় কেনা যায় না। কোয়ালিটি টাইম কাটান, যা আপনাদের বছরভর মনে থাকবে।

Get the latest Bengali news and Lifestyle news here. You can also read all the Lifestyle news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Valentines week days list 2020 calendar date sheet rose propose chocolate promise teddy hug kiss day

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com