scorecardresearch

বড় খবর

আসানসোল এবং বালিগঞ্জ উপনির্বাচন কেন্দ্রীয় নিরাপত্তায়, রাজ্যে আসছে ১৩৩ কোম্পানি বাহিনী

চলতি মাসেই কেন্দ্রীয় বাহিনী চলে আসবে রাজ্যে।

আসানসোল এবং বালিগঞ্জ উপনির্বাচন কেন্দ্রীয় নিরাপত্তায়, রাজ্যে আসছে ১৩৩ কোম্পানি বাহিনী
এক্সপ্রেস ফটো- পার্থ পাল

আগামী ১২ এপ্রিল আসানসোল লোকসভা কেন্দ্র এবং বালিগঞ্জ বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন। দুই কেন্দ্রেই শাসক-বিরোধীর হেভিওয়েট প্রার্থী লড়ছেন। এবার দুই কেন্দ্রেই কেন্দ্রীয় বাহিনীর ঘেরাটোপে ভোটগ্রহণের জন্য তৎপর জাতীয় নির্বাচন কমিশন। দুই কেন্দ্রের জন্য ১৩৩ কোম্পানি বাহিনী আনা হচ্ছে বলে কমিশন সূত্রে খবর।

প্রসঙ্গত, একুশের বিধানসভা নির্বাচনে প্রতিটি কেন্দ্রে ১৭ কোম্পানি করে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়েছিল। এবারে দুই কেন্দ্রের উপনির্বাচনের জন্য ১৩৩ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হবে। আসানসোল লোকসভা কেন্দ্রে সাতটি বিধানসভা রয়েছে। আর বালিগঞ্জ বিধানসভা মিলিয়ে হিসাব মতো ১৩৬ কোম্পানি বাহিনী থাকার কথা। কিন্তু আসানসোলের বুথের সংখ্যা কম হওয়ায় ১৩৩ কোম্পানি বাহিনী দিয়ে ভোটগ্রহণ হবে।

জানা গিয়েছে, চলতি মাসেই কেন্দ্রীয় বাহিনী চলে আসবে রাজ্যে। দুই কেন্দ্রে রুট মার্চ শুরু হয়ে যাবে। কমিশন সূত্রে খবর, স্বরাষ্ট্রমন্ত্রক আগামিকাল, শনিবার তাদের রিপোর্ট কমিশনের কাছে পাঠিয়ে দেবে। এর পর বাহিনী রাজ্যে চলে আসবে। আগামী ১২ এপ্রিল আসানসোল লোকসভা কেন্দ্র এবং বালিগঞ্জ বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন হবে।

আরও পড়ুন দ্বিতীয়বার উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী হিসাবে শপথ যোগীর, হেরেও তাঁর ডেপুটি কেশব প্রসাদ মৌর্য

ইতিমধ্যেই দুই কেন্দ্রে শাসক বিরোধীদের প্রচার শুরু হয়ে গিয়েছে। আসানসোলে তৃণমূলের টিকিটে লড়ছেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী শত্রুঘ্ন সিনহা। তাঁর প্রতিপক্ষ বিজেপির বিধায়ক অগ্নিমিত্রা পাল এবং সিপিএমের পার্থ মুখোপাধ্যায়। বালিগঞ্জেও তৃণমূলের টিকিটে লড়ছেন আরও এক হেভিওয়েট প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়। তাঁর প্রতিপক্ষ বিজেপি নেত্রী কেয়া ঘোষ এবং সিপিএমের সায়রা শাহ হালিম।

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: 133 company central force for by polls in bengal